Redmi Note 10 Pro এর দামে ফের পরিবর্তন, লঞ্চের থেকে বাড়ল ১,০০০ টাকা

Published on:

Xiaomi গত মার্চে ভারতে Redmi Note 10 সিরিজ লঞ্চ করেছিল। তবে কয়েক মাস যেতে না যেতেই এই সিরিজের ফোনগুলির দাম কমার পরিবর্তে বেড়েই চলেছে। অতি সম্প্রতি এই সিরিজের বেস মডেল, Redmi Note 10 এর দাম বেড়েছিল। এখন Redmi Note 10 Pro ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম দ্বিতীয়বার বৃদ্ধি পেল। ফলে লঞ্চের থেকে ফোনটির এই ভ্যারিয়েন্টের দাম ১,০০০ টাকা বাড়ানো হল। আসুন রেডমি নোট ১০ প্রো এর নতুন দাম জেনে নেওয়া যাক।

Redmi Note 10 Pro এর ভারতে নতুন দাম

রেডমি নোট ১০ প্রো এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ১৬,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল। তবে কয়েক সপ্তাহ আগে এই ভ্যারিয়েন্টের দাম ৫০০ টাকা বাড়িয়ে ১৭,৪৯৯ টাকা করা হয়। এখন রেডমি নোট ১০ প্রো এর এই ভ্যারিয়েন্ট কিনতে আরও ৫০০ টাকা, অর্থাৎ ১৭,৯৯৯ টাকা খসাতে হবে।

যদিও ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম অপরিবর্তিত রাখা হয়েছে। এই দুই ভ্যারিয়েন্ট যথাক্রমে ১৫,৯৯৯ টাকা ও ১৮,৯৯৯ টাকায় কেনা যাবে। নতুন দামে ফোনটি আজ থেকেই Amazon, Mi.com থেকে পাওয়া যাবে।

Redmi Note 10 Pro এর দাম বৃদ্ধির কারণ

Xiaomi, সংবাদসংস্থা পিটিআই কে জানিয়েছে, তারা ভারতে ১ জুলাই থেকে কয়েকটি প্রোডাক্টের দাম বাড়াতে শুরু করেছে। মূলত করোনার কারণে, কম্পোনেন্টের যোগানে ঘাটতি ও সাপ্লাই চেইনের সমস্যা কোম্পানিকে এই কাজ করতে বাধ্য করেছে। স্মার্টফোন ছাড়াও কোম্পানির স্মার্টটিভিগুলিও কিনতে এখন থেকে বেশি অর্থ ব্যয় করতে হবে।

Redmi Note 10 Pro এর স্পেসিফিকেশন

রেডমি নোট ১০ প্রো ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লের পিক ব্রাইটনেস ১২০০ নিটস। আবার এই ফোনে ব্যবহার করা হয়েছে অ্যাড্রনো ৬১৮ জিপিইউ সহ অক্টা কোর স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ কাস্টম ওএস-এ চলে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০২০ এমএএইচ ব্যাটারি রয়েছে। সিকিউরিটির জন্য ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। 

ফটোগ্রাফির জন্য Redmi Note 10 Pro ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল Samsung ISOCELL GW3 সেন্সর + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স + ২ এক্স জুম সহ ৫ মেগাপিক্সেল টেলিম্যাক্রো লেন্স + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার সামনে আছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥