Redmi Note 10T 5G নাকি Realme Narzo 30 Pro 5G, সবচেয়ে সস্তায় সেরা ফোন কোনটি জানুন

Avatar

Published on:

গত মঙ্গলবার ভারতে লঞ্চ হয়েছে Redmi Note 10T 5G। এই ফোনটি রেডমির প্রথম ৫জি ফোন, যার দাম শুরু হয়েছে ১৩,৯৯৯ টাকা থেকে। অর্থাৎ যে দামে আপনি এতদিন ৪জি ফোন কিনতেন, সেই দামেই পরবর্তী প্রজন্মের নেটওর্য়াকের ফোন ব্যবহারের সুযোগ পাবেন। যদিও কেবল রেডমি নয়, চির প্রতিদ্বন্দ্বী রিয়েলমিও প্রায় একই প্রাইস রেঞ্জে Realme Narzo 30 Pro 5G নামে একটি ফোন লঞ্চ করেছিল। এই দুটি ফোনের মধ্যে যে জোর টক্কর চলবে তা বলার অপেক্ষা রাখে না। আসুন জেনে নেওয়া যাক রেডমি নোট ১০টি ৫জি নাকি রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি, কোন ফোনটি আপনার জন্য সেরা হবে।

Redmi Note 10T 5G vs Realme Narzo 30 Pro 5G : দাম

রেডমি নোট ১০টি ৫জি ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ১৩,৯৯৯ টাকা। আবার ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯৯ টাকা।

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১৫,৯৯৯ টাকা। আবার এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে ১৮,৯৯৯ টাকায়।

Redmi Note 10T 5G vs Realme narzo 30 pro 5g : ডিসপ্লে

ডিসপ্লের কথা বললে, রেডমি নোট ১০টি ৫জি ফোনে আছে কর্নি গরিলা গ্লাস প্রোটেকশন সহ ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) এলসিডি। এই ডিসপ্লের এসপেক্ট রেশিও ২০:৯, পিক ব্রাইটনেস ৫০০ নিটস এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ (অ্যাডাপ্টিভসিঙ্ক)।

অন্যদিকে রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনে পাওয়া যাবে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ২৪০০ x ১০৮০, স্ক্রিন টু বডি রেশিও ৯০.৫ শতাংশ, রিফ্রেশ রেট ১২০ হার্টজ, টাচ স্যাম্পেলিং রেট ১৮০ হার্টজ, এবং ব্রাইটনেস ৬০০ নিটস পর্যন্ত।

Redmi Note 10T 5G vs Realme Narzo 30 Pro 5G : প্রসেসর ও অপারেটিং সিস্টেম

ফাস্ট পারফরম্যান্সের জন্য রেডমি নোট ১০টি ৫জি ফোনে মিডিয়াটেক ডায়মেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ কাস্টম ওএস-এ চলবে।

এদিকে রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনে ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই-এ চলে।

Redmi Note 10T 5G vs Realme Narzo 30 Pro 5G : ক্যামেরা

ফটোগ্রাফির জন্য রেডমি নোট ১০টি ৫জি ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর, ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। ফোনের পাঞ্চ হোল কাট আউটের মধ্যে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত।

ক্যামেরার কথা বললে, রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনের পিছনে আছে ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও বাকি দুটি ক্যামেরা হল ১১৯ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল আলট্রা ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। 

Redmi Note 10T 5G vs Realme Narzo 30 Pro 5G : ব্যাটারি ও সিকিউরিটি

পাওয়ার ব্যাকআপের জন্য রেডমি নোট ১০টি ৫জি ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ১৮ ওয়াট ফাস্ট-চার্জি (২২.৫ ওয়াট চার্জার সহ শিপ হবে) সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনটি এসেছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ। এর সাথে ৩০ ওয়াট ডার্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Redmi Note 10T 5G vs Realme Narzo 30 Pro 5G : আমাদের মত

আমরা দেখলাম রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনটি রেডমি নোট ১০টি ৫জি ফোনের থেকে উন্নত স্পেসিফিকেশন অফার করে। ডিসপ্লে, প্রসেসর, সেলফি ক্যামেরা ও ফাস্ট চার্জিং প্রযুক্তি- সব ক্ষেত্রেই রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি এগিয়ে। তাই আপনি যদি সবচেয়ে সস্তায় ৫জি ফোন চান, তাহলে রেডমি নোট ১০টি ৫জি কিনতে পারেন। তবে এই দুটি ফোনের মধ্যে কোনটি সেরা তা যদি জানতে চান, তাহলে অবশ্যই রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি এগিয়ে থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥