Redmi Note 11 4G বিশ্ব বাজারে Snapdragon 680 প্রসেসরের সাথে আসছে, পেল গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন

Avatar

Published on:

Xiaomi (শাওমি) নিজের দেশীয় বাজার চীনে Redmi Note 11 4G (রেডমি নোট ১১ ৪জি) স্মার্টফোন লঞ্চের পর থেকেই, গ্লোবাল মার্কেটে এটির উপলভ্যতা নিয়ে জল্পনা চলছে। ইতিমধ্যে এই বিষয়ে একাধিক রিপোর্টও প্রকাশিত হয়েছে। তবে এবার, উক্ত Xiaomi Redmi হ্যান্ডসেটটিকে দু-দুটি বৈদেশিক সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। যেগুলি হল সিঙ্গাপুরের ইনফোকম মিডিয়া ডেভেলপমেন্ট অথরিটি (IMDA) এবং ইউরেশিয়ান ইকোনমিক এরিয়া (EEA)। যার ফলে আশা করা হচ্ছে খুব শীঘ্রই এটি বিশ্ব বাজারে পা রাখবে। তবে গুঞ্জন রয়েছে এই ফোনের চীনা এবং গ্লোবাল সংস্করণের মধ্যে বেশ কিছু পার্থক্য থাকবে।

আসন্ন Redmi Note 11 4G-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

কয়েকদিন আগে একটি রিপোর্টে দাবি করা হয়, রেডমি নোট ১১ ৪জি-র গ্লোবাল ভার্সনে প্রাথমিক মডেলের থেকে কিছু তফাত দেখা যাবে। এক্ষেত্রে চীনা সংস্করণে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর থাকলেও, বৈশ্বিক মডেলটি স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেটের সাথে আসতে পারে। এছাড়া ডিভাইসটি একাধিক স্টোরেজ সহ লঞ্চ হবে।

এছাড়া রেডমি নোট ১১ ৪জি ফোনে দেখা যেতে পারে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি। ফটোগ্রাফির জন্য এই ফোনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। এছাড়া সিকিউরিটির জন্য পাওয়া যেতে পারে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে।

Redmi Note 11 4G-এর সম্ভাব্য দাম

আলোচ্য রেডমি নোট ১১ ৪জি মডেলটি বৈশ্বিক বাজারে বাজেট ফোন হিসেবে আসতে পারে। সেক্ষেত্রে এর দাম ২৫০ ডলারের (প্রায় ১৮,৯৫০ টাকা) কাছাকাছি রাখা হতে পারে, যার সাথে রপ্তানি শুল্ক এবং অন্যান্য কর যুক্ত হবে।

তবে যেহেতু ব্র্যান্ডটি এখনো পর্যন্ত এই বিষয়ে কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি, তাই এটির লঞ্চের দিনক্ষণ বা অন্যান্য তথ্য এই মুহূর্তে নিশ্চিত করা যাচ্ছে না।

সঙ্গে থাকুন ➥