HomeTech Newsনতুন মোবাইল কিনবেন? আসন্ন Redmi Note 11 Pro, Redmi Note 11 Pro+...

নতুন মোবাইল কিনবেন? আসন্ন Redmi Note 11 Pro, Redmi Note 11 Pro+ ফোনের দাম জেনে নিন

Redmi Note 11 Pro এবং Redmi Note 11 Pro + 5G স্মার্টফোনের সম্ভাব্য দাম ও কালার অপশন ফাঁস

আগামী ৯ই মার্চ Xiaomi অধীনস্ত টেক ব্র্যান্ড Redmi একটি লঞ্চ ইভেন্টে ভারতে Redmi Watch 2 Lite স্মার্টওয়াচ লঞ্চ করবে। আর এই ইভেন্টেই Redmi Note 11 Pro সিরিজের উপর থেকেও পর্দা সরিয়ে দেওয়া হবে। বহুল প্রতীক্ষিত এই লাইনআপের অধীনে – Redmi Note 11 Pro এবং Redmi Note 11 Pro+ 5G নামের দুটি নয়া স্মার্টফোন আসবে বলে মনে করা হচ্ছে। তবে লঞ্চের আগে এখন এদেশে Redmi Note 11 Pro সিরিজের ডিভাইসগুলির প্রত্যেকটি ভ্যারিয়েন্টের দাম এবং কালার অপশন সংক্রান্ত তথ্য ফাঁস হল। উল্লেখ্য, চলতি বছরের শুরুতেই উক্ত দুটি 4G এবং 5G স্মার্টফোন বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করেছিল। এবার ফোনগুলি ভারতে আসছে। যাইহোক আসুন, Redmi Note 11 Pro এবং Redmi Note 11 Pro + 5G স্মার্টফোনের সম্ভাব্য দাম ও কালার অপশন সম্পর্কে জেনে নেওয়া যাক এবার।

Redmi Note 11 Pro, Redmi Note 11 Pro+ 5G দাম (সম্ভাব্য)

ফাঁস হওয়া রিপোর্ট অনুসারে, রেডমি নোট ১১ প্রো দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে আসবে। যার মধ্যে, ৬ জিবি র‍্যাম+১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম ১৬,৯৯৯ টাকা এবং ৮ জিবি র‍্যাম+১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮,৯৯৯ টাকা হতে পারে। উক্ত মডেলটি তিনটি কালারে উপলব্ধ হতে পারে – ফ্যান্টম হোয়াইট, স্কাই ব্লু এবং স্টিলথ ব্ল্যাক।

অন্যদিকে, রেডমি নোট ১১ প্রো+ ৫জি ফোনের ৬ জিবি র‍্যাম এবং ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ২১,৯৯৯ টাকা এবং ২৩,৯৯৯ টাকা রাখা হবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে। এই স্মার্টফোনটি – মিরাজ ব্লু, ফ্যান্টম হোয়াইট এবং স্টিলথ ব্ল্যাক কালার অপশনে আসবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, জানা গেছে, উক্ত মডেলটি আগামী ১৫ই থেকে ই-কমার্স সাইট অ্যামাজনে (Amazon) বিক্রির জন্য উপলব্ধ হবে।

Redmi Note 11 Pro স্পেসিফিকেশন

বিশ্ব বাজারে আপকামিং সিরিজের ফোন দুটি ইতিমধ্যেই আত্মপ্রকাশ করার দরুন এগুলির ফিচার আমাদের অজানা নয়। সেক্ষেত্রে, রেডমি নোট ১১ প্রো স্মার্টফোন, অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম ওএস দ্বারা চালিত হবে। এতে, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৬৭ ইঞ্চির ডিসপ্লে দেখা যাবে। ফোনটি অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর সহ আসবে। আর, স্টোরেজ হিসাবে এতে ৮ জিবি পর্যন্ত র‍্যাম পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, এই ডিভাইসে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ফোনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। Redmi Note 11 Pro স্মার্টফোনে ৬৭ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

Redmi Note 11 Pro+ 5G স্পেসিফিকেশন

রেডমি নোট ১১ প্রো+ ৫জি ফোনে দেওয়া হয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এটি অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসরে কাজ করবে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম স্কিন পাওয়া যাবে। এটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম সহ আসবে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, ফোনে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। পূর্ববর্তী মডেলের মতো, এতেও ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। Redmi Note 11 Pro ফোনের ন্যায় এই মিড-রেঞ্জ স্মার্টফোনটির ব্যাটারি ও চার্জিং ক্যাপাসিটি এক সমান।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular