Redmi Note 11 SE বাজেট রেঞ্জে লঞ্চ হল, ফিচারের নিরিখে মিল আছে Redmi Note 10 5G এর সাথে

Avatar

Published on:

গতকালই (২৪ মে) রেডমি চীনে লঞ্চ করেছে তাদের Redmi Note 11T সিরিজটি। এই লঞ্চ ইভেন্টে সংস্থাটি Redmi Buds 4 সিরিজ, Redmibook Pro 2022 Ryzen Edition এবং Xiaomi Band – এই ডিভাইসগুলির ওপর থেকেও পর্দা সরানো হয়েছে। তবে উল্লেখিত শাওমি প্রোডাক্টগুলির বিষয়ে গতকালের ইভেন্টের আগেই নিশ্চিত করা হয়েছিল। কিন্তু কালকের ইভেন্টে কোনও পূর্বাভাস ছাড়াই আরও একটি রেডমি ফোন উন্মোচিত হয়েছে, এটি হল Redmi Note 11SE। নাম দেখে ফোনটিকে একেবারেই আনকোরা মনে হলেও, এটি আদতে Redmi Note 10 5G-এর রিব্র্যান্ডেড সংস্করণ।

Redmi Note 11SE লঞ্চ হল রিব্র্যান্ডেড Note 10 5G হিসেবে

গত বছরের প্রথমার্ধে রেডমি নোট ১০ ৫জি হ্যান্ডসেটটি বাজারে আত্মপ্রকাশ করে। এই স্মার্টফোনটির, রেডমি নোট ১০টি ৫জি এবং পোকো এম৩ প্রো ৫জি নামের দুটি টুইকড সংস্করণও রয়েছে। এখন লঞ্চের এক বছর পর, রেডমি আবার এই হ্যান্ডসেটটিকে একটি নতুন নামে রিলিজ করেছে — রেডমি নোট ১১ এসই। তবে আগের তিনটি ভ্যারিয়েন্টের সঙ্গে এই মডেলটির পার্থক্য রয়েছে এর ক্যামেরা সেটআপে। নোট ১১ এসই-এর ব্যাক প্যানেলে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরাটি অনুপস্থিত রয়েছে। এছাড়া এর ডিজাইনটি পোকো এম৩ প্রো ৫জি-এর মতো।

আবার রেডমি নোট ১১ এসই ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ- এই দুটি মেমরি কনফিগারেশনে এসেছে। যাদের দাম যথাক্রমে ১,০৯৯ ইউয়ান (প্রায় ১২,৭৩০ টাকা) এবং ১,৩৯৯ ইউয়ান (প্রায় ১৬,২১০ টাকা)। এই ডিভাইসটি শ্যাডো ব্ল্যাক বা ডিপ সি ব্লু-এর মতো কালার অপশনে বেছে নেওয়া যাবে। হ্যান্ডসেটটি বর্তমানে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ রয়েছে এবং আগামী ৩১ মে থেকে এর সেল শুরু হবে। আবার সীমিত সময়ের জন্য, চীনের ৬১৮ (১৮ জুন) শপিং ফেস্টিভালের প্রচারের অংশ হিসাবে, বেস মডেলটি (৪ জিবি + ১২৮ জিবি) পাওয়া যাবে শুধুমাত্র ৯৯৯ ইউয়ান (প্রায় ১১,৬০০ টাকা) দামে।

উল্লেখ্য, দামটি আপাতভাবে সস্তা মনে হলেও, আসলে তা নয়। কেননা Redmi Note 10 5G-ও একই দামে লঞ্চ করা হয়েছিল এবং এটি সীমিত সময়ের জন্য ৯৯৯ ইউয়ান দামে দেশীয় বাজারে উপলব্ধ ছিল।

সঙ্গে থাকুন ➥