Redmi Note 11E Pro: রেডমি নোট ১১ই প্রো ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং ও ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে লঞ্চ হল

Updated on:

শাওমির সাব-ব্র্যান্ড রেডমি আজ তাদের ঘরেলু মার্কেটে Redmi Note 11 সিরিজের অধীনে একটি নতুন হ্যান্ডসেট নিয়ে হাজির হল। সদ্য লঞ্চ হওয়া সেই স্মার্টফোনটির নাম Redmi Note 11E Pro৷ হালে দাবি করা হয়েছিল গ্লোবাল মার্কেটে পা রাখা Redmi Note 11 Pro 5G চীনের বাজারে ওই নামে রিব্র্যান্ডেড হয়ে লঞ্চ হতে পারে। সংস্থা এই নিয়ে কিছু না বললেও লঞ্চ হওয়ার পহ তেমনই মনে হচ্ছে। কারণ ফোন দু’টির স্পেসিফিকেশন ও ফিচারগুলি একইরকম।

Redmi Note 11E Pro দাম

রেডমি নোট ১১ই প্রো চীনে সাদা, কালো, এবং নীল রঙে পাওয়া যাবে৷ ডিভাইসটির ৬ + ১২৮ জিবি স্টোরেজের দাম শুরু হচ্ছে ১,৬৯৯ ইউয়ান থেকে, ভারতীয় মুদ্রায় যা প্রায় ২০,২৬৯ টাকার সমান৷ প্রি-বুকিং শুরু হয়েছে। প্রথম সেল ৪ মার্চ থেকে।

Redmi Note 11E Pro স্পেসিফিকেশন

Redmi Note 11 Pro 5G গ্লোবালের মতো Redmi Note 11E Pro একটি ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি+ অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে এসেছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৬০০x২৪০০ স্ক্রিন রেজোলিউশন সাপোর্ট করে। স্মার্টফোনটি ৬ জিবি / ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজের সাথে এসেছে। এতে স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দেওয়া হয়েছে৷ রেডমি নোট ১১ই প্রো অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে। নিরাপত্তার জন্য এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার আছে।

ফটোগ্রাফির জন্য, রেডমি নোট ১১ই প্রো এর ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ৮ মেগাপিক্সেল সুপার ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং সামনের পাঞ্চ-হোলের ভিতরে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা পাওয়া যাবে। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য রেডমি নোট ১১ই প্রো হ্যান্ডসেটে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥