শাওমির ঘরেলু মার্কেটে Redmi Note 11 Pro 5G-এর গ্লোবাল ভার্সন Redmi Note 11E Pro নামে লঞ্চ হতে পারে

Avatar

Published on:

সম্প্রতি 2201116SC মডেল নম্বর সহ একটি রেডমি ফোন চীনের TENAA টেলিকম কর্তৃপক্ষ থেকে অনুমোদন লাভ করেছে। সাইটের তালিকা থেকে প্রকাশিত ফোনের স্পেসিফিকেশনগুলি থেকে মনে করা হচ্ছে যে, এই ফোনটি Redmi Note 11 Pro 5G গ্লোবাল মডেলের একটি রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে। Redmi 2201116SC ফোনটি এই মাসে চীনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। তবে কোনও সূত্র থেকেই ফোনটির বাণিজ্যিক নামটি সামনে আসেনি। তবে আসন্ন লঞ্চের আগে এখন আবার এই ডিভাইসটিকে গুগল প্লে কনসোল (Google Play Console) এবং গুগল সাপোর্টেড ডিভাইস লিস্ট (Google supported device list)- এর ডেটাবেসে স্পট করা গেছে। আর তালিকাটি থেকে অবশেষে জানা যাচ্ছে, উল্লেখিত ফোনটি Redmi Note 11E Pro নামের সাথে চীনা বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে।

জানিয়ে রাখি, রেডমি ইতিমধ্যেই চীনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর চালিত রেডমি নোট ১১ প্রো ৫জি ফোনটি লঞ্চ করেছে। এই ডিভাইসটি আবার ভারতে শাওমি ১১আই নাম সহ আত্মপ্রকাশ করেছে। আর এখন গুগল প্লে কনসোলের তালিকার উপর ভিত্তি করে বলা যেতে পারে, রেডমি নোট ১১ প্রো ৫জি ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টটি রেডমি নোট ১১ই প্রো নামে চীনের বাজারে আসবে।

রেডমি নোট ১১ই প্রো- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Redmi Note 11E Pro Expected Specifications)

রেডমি নোট ১১ই প্রো ফোনে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ AMOLED ডিসপ্লে থাকতে পারে যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দেওয়া হতে পারে। ডিভাইসটির TENAA তালিকা প্রকাশ করেছে যে, Redmi Note 11E Pro স্মার্টফোনটি ৬ জিবি / ৮ জিবি / ১২ জিবি / ১৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি / ৫১২ জিবি স্টোরেজের সাথে আসতে পারে। ডিভাইসটি অ্যানড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে। নিরাপত্তার জন্য এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 11E Pro ফোনের ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট এবং ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য এই হ্যান্ডসেটের থাকবে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনটি রেড, অরেঞ্জ, ইয়োলো, গ্রীন, ব্লু, ইন্ডিগো, ভায়োলেট, ব্ল্যাক, হোয়াইট এবং গ্রে – এর মতো একাধিক রঙে আসতে পারে।

সঙ্গে থাকুন ➥