Redmi Note 11S আসছে AMOLED ডিসপ্লের সাথে, নিশ্চিত করল Xiaomi

Avatar

Published on:

Redmi তাদের Note 11 লাইনআপের আরও একটি নতুন স্মার্টফোন বাজারে আনার প্রস্তুতি শুরু করেছে। শোনা যাচ্ছে, নতুন মডেলটির নাম Redmi Note 11S এবং এটি আগামী মাসের শেষের দিকে বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করতে পারে। ইতিমধ্যেই এই ফোনের রেন্ডারও সামনে এসেছে, যার থেকে এই ফোনের স্পেসিফিকেশন ও ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া গেছে। তবে এবার খোদ কোম্পানি এই ফোনটির প্রসঙ্গে তাদের মৌনতা ভাঙলো। সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে, আসন্ন Redmi Note 11S স্মার্টফোনে AMOLED ডিসপ্লে ব্যবহার করা হবে, যেমনটা দেখা গেছে এই সিরিজের অন্য ফোনগুলিতেও।

Redmi Note 11S ফোনে থাকবে AMOLED ডিসপ্লে

সম্প্রতি জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা তার একটি টুইটে জানান, আসন্ন নোট সিরিজের ডিভাইসে AMOLED প্যানেল থাকবে৷ এই টুইট প্রকাশ্যে আসার কিছুক্ষণ পরেই রেডমি ইন্ডিয়া জানায়, গতবছর রেডমি নোট সিরিজের ফোনগুলির মাধ্যমে তারা বাজারে উচ্চ মান নির্ধারণ করতে সক্ষম হয়েছে। তাহলে কেনই বা তারা এবছর সেই মানে পরিবর্তন আনবে! এই মন্তব্যটিই নিশ্চিত করে যে, আসন্ন Redmi Note 11S ফোনে আসলে AMOLED ডিসপ্লে প্যানেলই দেওয়া হবে। কেননা বাজারে বিদ্যমান Note 11 সিরিজের ডিভাইসগুলিতেও এই ডিসপ্লে প্যানেলই রয়েছে।

এছাড়া, শাওমির সাব-ব্র্যান্ডটি সম্প্রতি Redmi Note 11S ফোনের একটি টিজার প্রকাশ করেছে, যেটি থেকে এই ফোনের আংশিক ডিজাইন ও ক্যামেরা মডিউলটি প্রকাশ্যে এসেছে। টিজার থেকে অনুমান করা হচ্ছে, এই ফোনে একটি বড় প্রাইমারি ক্যামেরা সেন্সর থাকবে। সম্ভবত এই সেন্সরের রেজোলিউশন হতে পারে ১০৮ মেগাপিক্সেল। এরসাথে ফোনটির সাইডগুলি ফ্ল্যাট বা সমতল হবে বলে মনে হচ্ছে।

রেডমি নোট ১১এস- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Redmi Note 11S Expected Specifications)

আসন্ন রেডমি নোট ১১এস ফোনে থাকতে পারে ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত AMOLED ডিসপ্লে। ফটোগ্রাফির জন্য এই ফোনে দেওয়া হতে পারে কোয়াড ক্যামেরা সেটআপ। এর মধ্যে থাকতে পারে ১০৮ মেগাপিক্সেলের সামসাং এইচএম২ প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৫৫ আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ওভি২এ ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যেতে পারে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

জানা গেছে, পারফরম্যান্সের জন্য এই নতুন রেডমি ফোনে একটি মিডিয়াটেকের প্রসেসর ব্যবহার করা হবে। Redmi Note 11S তিনটি ভ্যারিয়েন্টে বাজারে আসতে পারে। এগুলি হল- ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। এই ফোনটি রান করতে পারে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে। এই ফোনের টুইকড ভার্সনটি POCO M4 Pro 4G নামে ভারত এবং বিশ্ব বাজারে আসবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥