Redmi Note 11S ভারত সহ বিশ্ব বাজারে শীঘ্রই লঞ্চ হচ্ছে, পেল BIS সহ একাধিক সার্টিফিকেশন সাইটের ছাড়পত্র

Avatar

Published on:

গত অক্টোবর মাসে চীনে Redmi Note 11 সিরিজের ওপর থেকে পর্দা সরানো হয়। এই সিরিজের অধীনে Redmi Note 11, Redmi Note 11 Pro এবং Redmi Note 11 Pro+ – এই তিনটি মডেল চীনা বাজারে পা রাখে। তারপর বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে, রেডমি ২০২২ সালের প্রথম ত্রৈমাসিকের মধ্যে বিশ্ব বাজারে আলাদা স্পেসিফিকেশন সহ Redmi Note 11 সিরিজটি লঞ্চ করতে পারে। এছাড়াও শোনা যাচ্ছে এই সিরিজের অধীনে আসতে পারে আরও একটি নতুন মডেল, যার নাম Redmi Note 11s। সেক্ষেত্রে এখন এক টিপস্টার দাবি করেছেন, Note 11 সিরিজের এই ফোনটি থাইল্যান্ডের এনবিটিসি (NBTC), ভারতের বিআইএস (BIS) ও ইইসি (EEC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মগুলি থেকে অনুমোদন লাভ করেছে। ফলে খুব শীঘ্রই ভারত ও গ্লোবাল মার্কেটে Redmi Note 11s আসবে বলে অনুমান করা যায়।

Redmi Note 11s পেল NBTC, BIS ও EEC সার্টিফিকেশন সাইটের অনুমোদন

টিপস্টার অভিষেক যাদব একটি টুইট করে রেডমি নোট ১১এস ফোনটির ন্যাশানাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC), ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড (BIS) ও ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC)- এই প্ল্যাটফর্মগুলি থেকে সার্টিফিকেশন লাভ করার বিষয়টি প্রকাশ্যে এনেছেন। টিপস্টারের টুইট থেকে জানা গেছে, 2201117SG মডেল নম্বর সহ শাওমির একটি নতুন স্মার্টফোন থাইল্যান্ডের এনবিটিসি সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদিত হয়েছে। সাইটের লিস্টিং থেকে জানা গেছে, এই ফোনটি রেডমি নোট১১এস নামে বাজারে আত্মপ্রকাশ করবে।

2201117SG মডেল নম্বরের ভ্যারিয়েন্টটি ছাড়াও 2201117TG, 2201117TYএবং 2201117SY- মডেল নম্বর সহ Redmi Note 11s ফোনটির আরও তিনটি ভ্যারিয়েন্ট ইউরোপের EEC সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। এছাড়াও, 220111TSI মডেল নম্বর সহ ফোনটির ভারতীয় ভার্সনটি বিআইএস- এর সাইট থেকে সার্টিফিকেশন লাভ করেছে। তবে এই লিস্টিংগুলি থেকে এই ডিভাইসের স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য জানা যায়নি।

উল্লেখ্য, গত সপ্তাহে 2201117TI এবং 2201117TG মডেল নম্বরের দুটি রেডমি ফোনকে স্পট করা হয় যথাক্রমে বিআইএস এবং এনবিটিসি সার্টিফিকেশন সাইটে। এনবিটিসি থেকে জানা গেছে যে, এই ডিভাইসটি Redmi Note 11 4G নামে লঞ্চ হবে। ক্যামেরা-ভি৫ (Camera-V5)-এর ডেটাবেসেও দেখতে পাওয়া যায় এই ফোনটিকে। সেখান থেকে জানা যায়, Redmi Note 11 4G ফোনের ব্যাক প্যানেলে থাকতে পারে ৫০ মেগাপিক্সলের প্রাথমিক ক্যামেরা এবং ফোনের সামনে সেলফির জন্য দেওয়া হতে পারে ১৩.১ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

এছাড়াও, 20191116UG মডেল নম্বর সহ Redmi Note 11 Pro+ স্মার্টফোনের গ্লোবাল এডিশন এফসিসি (FCC) -এর সাইট থেকে অনুমোদন লাভ করেছে। যার থেকে নিশ্চিত হওয়া যায় খুব শীঘ্রই Redmi Note 11 সিরিজের ‘Pro’ মডেলটি গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে। তবে, সাইটের লিস্টিং থেকে এই ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ্যে আসেনি।

প্রসঙ্গত, এই বছর মার্চে Redmi Note 10 সিরিজের অধীনে Redmi Note 10, Note 10 5G, Note 10S এবং Note 10 Pro- মডেলগুলি একাধিক মার্কেটে লঞ্চ হয়। তাই আশা করা যায় শাওমির এই সাব-ব্র্যান্ডটি ২০২২ সালের মার্চের মধ্যেই বিশ্ব বাজারে Redmi Note 11 লাইনআপটি উপলব্ধ করবে।

সঙ্গে থাকুন ➥