HomeTech Newsবিশ্ব বাজারে লঞ্চ হল Redmi Note 11, Redmi Note 11S, Redmi Note...

বিশ্ব বাজারে লঞ্চ হল Redmi Note 11, Redmi Note 11S, Redmi Note 11 Pro ও Redmi Note 11 Pro 5G

Redmi Note 11, Redmi Note 11S ও Redmi Note 11 Pro এবং Redmi Note 11 Pro 5G আজ গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে

অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে Redmi Note 11 সিরিজটি গ্লোবাল মার্কেটে লঞ্চ হল। নতুন সিরিজটির অধীনে Redmi Note 11, Redmi Note 11S ও Redmi Note 11 Pro এবং Redmi Note 11 Pro 5G – এই চারটি মডেল বাজারে আত্মপ্রকাশ করেছে। বিশ্ববাজারে এই সিরিজের দাম শুরু হচ্ছে মাত্র ১৩,৪১০ টাকা থেকে। ফোনগুলিতে পাওয়া যাবে AMOLED ডিসপ্লে, স্ন্যাপড্রাগন/মিডিয়াটেক প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন Redmi Note 11, Redmi Note 11S ও Redmi Note 11 Pro এবং Redmi Note 11 Pro 5G ফোনের মূল্য ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

রেডমি নোট ১১ সিরিজের দাম ও উপলব্ধতা (Redmi Note 11 Series Price and Availability)

এই সিরিজের চারটে মডেলের তিনটি করে স্টোরেজ ভ্যারিয়েন্ট গ্লোবাল মার্কেটে এসেছে। রেডমি নোট ১১ প্রো ৫জির ফোনের ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজের দাম ৩২৯ ডলার (আনুমানিক ২৪,৬৪০ টাকা), ৬ জিবি র‍্যাম+ ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ৩৪৯ ডলার (আনুমানিক ২৬,১৪০ টাকা) এবং ৮ জিবি র‍্যাম+ ১২৮ জিবি স্টোরেজের মূল্য ৩৭৯ ডলার (আনুমানিক ২৮,৩৯০ টাকা)।

অন্যদিকে, রেডমি নোট ১১ প্রো ফোনের ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৯৯ ডলার (আনুমানিক ২২,৪০০ টাকা), ৬ জিবি র‍্যাম+ ১২৮ জিবি স্টোরেজের মূল্য ৩২৯ ডলার (আনুমানিক ২৪,৬৪০ টাকা) এবং ৮ জিবি র‍্যাম+ ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ৩৪৯ ডলার (আনুমানিক ২৬,১৪০ টাকা)

এরসাথে, রেডমি নোট ১১এস মডেলের ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৪৯ ডলার (আনুমানিক ১৮,৬৫০ টাকা), ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ২৭৯ ডলার (আনুমানিক ২০,৯০০ টাকা) এবং ৮ জিবি র‍্যাম+ ১২৮ জিবি স্টোরেজ ২৯৯ ডলার (আনুমানিক ২২,৪০০ টাকা)।

সর্বোপরি, রেডমি নোট ১১ ফোনের ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৭৯ ডলার (আনুমানিক ১৩,৪১০ টাকা), ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের মূল্য ১৯৯ ডলার (আনুমানিক ১৫,০০০ টাকা) এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২২৯ ডলার (আনুমানিক ১৭,২০০ টাকা)।

রেডমি নোট ১১ সিরিজের স্পেসিফিকেশন (Redmi Note 11 Series Specifications)

টপ-এন্ড রেডমি নোট ১১ প্রো ৫জি এবং রেডমি নোট ১১ প্রো উভয় ফোনেই ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ AMOLED ডটডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট সর্বাধিক ৩৬০ হার্টজ৷ অন্যদিকে, রেডমি নোট ১১এস এবং রেডমি নোট ১১ ফোনে দেওয়া হয়েছে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি+ AMOLED ডটডিসপ্লে, যার স্ক্রিন রিফ্রেশ রেট ৯০ হার্টজ।

পারফরম্যান্সের জন্য Redmi Note 11 Pro ফোনটির ৫জি ভ্যারিয়েন্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর , Redmi Note 11 Pro ও Redmi Note 11S মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর দ্বারা চালিত৷ অন্যদিকে Redmi Note 11 বেস মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য, এই সিরিজের চারটি মডেলে রয়েছে কোয়ার্টি রিয়ার ক্যামেরা সেটআপ। তারমধ্যে Redmi Note 11 Pro 5G, Redmi Note 11 Pro, এবং Redmi Note 11S – এই তিন মডেলে ১০৮ মেগাপিক্সেলের স্যামসাং এইচএম২ প্রাইমারি ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে৷ এই বড় সেন্সরটির সাইজ হল ১/১.৫২″। ক্যামেরাটিতে ৯-ইন-১ পিক্সেল বিনিং প্রযুক্তির পাশাপাশি ডুয়াল নেটিভ আইএসও (ISO) ব্যবহার করে হায়ার ডাইনামিক রেঞ্জ এবং রঙের কর্মক্ষমতা সহ অবিশ্বাস্য ছবি সরবরাহ করবে৷ এটি নিশ্চিত করে যে ব্যবহারকারীরা কম আলোতেও প্রাণবন্ত শট পাবেন এটির মাধ্যমে। অন্যদিকে, Redmi Note 11 বেস মডেলে উপস্থিত ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। তবে চারটি মডেলেই একই সেকেন্ডারি সেন্সর রয়েছে। এগুলি হল- ১১৮ ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেল সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ ক্যামেরা৷

পাওয়ার ব্যাকআপের জন্য, চারটি মডেলই ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। প্রো মডেলগুলি ফ্ল্যাগশিপ-লেভেলের ৬৭ ওয়াট টার্বোচার্জিং সহ বাজারে এসেছে, যা মাত্র ১৫ মিনিটের মধ্যে ৫০% পর্যন্ত চার্জ সম্পূর্ণ করবে বলে দাবি করা হচ্ছে। Redmi Note 11S এবং Redmi Note 11- এ রয়েছে ৩৩ ওয়াট প্রো ফাস্ট চার্জিং এবং এটি মাত্র এক ঘন্টার মধ্যে শূন্য থেকে ১০০ শতাংশ চার্জ সম্পূর্ন করতে পারে। এছাড়া, Redmi Note 11 সিরিজের ফোনগুলির ওপরে এবং নীচে দেওয়া হয়েছে ডুয়াল সুপার লিনিয়ার স্পিকার, যা গেমিং বা ভিডিও দেখার জন্য ইমারসিভ স্টেরিও সাউন্ড সহ একটি সম্পূর্ণ বিনোদনের অভিজ্ঞতা দেবে ব্যবহারকারীদের।

RELATED ARTICLES

Most Popular