Redmi Note 11T Pro এর নয়া মিল্ক সল্ট হোয়াইট কালার ভ্যারিয়েন্ট লঞ্চ হল, দাম জেনে নিন

Avatar

Published on:

Redmi Note 11T Pro Milk Salt White Colour Variant Launched

Xiaomi -এর সাব-ব্র্যান্ড Redmi চলতি বছরের ২৪শে মে তাদের ঘরেলু বাজারে Redmi Note 11T Pro স্মার্টফোন সিরিজ লঞ্চ করেছিল। উক্ত লাইনআপের অধীনে মোট দুটি মডেল আত্মপ্রকাশ করে – Redmi Note 11T Pro এবং Note 11T Pro+। উভয় হ্যান্ডসেটকেই তৎকালীন সময়ে – ব্ল্যাক, সিলভার এবং ব্লু এই তিনটি কালার ভ্যারিয়েন্টে অফিসিয়াল করা হয়েছিল। কিন্তু এখন সংস্থাটি আলোচ্য সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ Redmi Note 11T Pro -এর একটি নয়া হোয়াইট কালার বিকল্প ঘোষণা করলো। যারপর উক্ত ফোনটিকে মোট ৪টি আকর্ষণীয় কালার অপশনে পাওয়া যাবে।

প্রসঙ্গত, Redmi Note 11T Pro স্মার্টফোনের হোয়াইট কালার বিকল্পকে “মিল্ক সল্ট হোয়াইট” (Milk Salt White) নাম দেওয়া হয়েছে। নতুন কালার ভ্যারিয়েন্ট লঞ্চ করলেও, সংস্থার তরফ থেকে কিন্তু এখনও এর প্রথম সেলের তারিখ নিশ্চিত করা হয়নি। একই সাথে, সিরিজের টপ-মডেল অর্থাৎ Redmi Note 11T Pro+ -কেও শ্বেত-বর্ণে উপলব্ধ করা হবে কিনা তাও স্পষ্ট নয়।

রেডমি নোট ১১টি প্রো -এর দাম (Redmi Note 11T Pro Price)

রেডমি নোট ১১টি প্রো ফোনকে গত মে মাসে মোট তিনটি ভিন্ন স্টোরেজ ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছিল। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম ১,৫৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ১৮,৮০০ টাকা) রাখা হয়েছিল। আর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ অপশনের দাম যথাক্রমে ১,৮৯৯ ইউয়ান (প্রায় ২২,৩০০ টাকা) ও ২,০৯৯ ইউয়ান (প্রায় ২৪,৭০০ টাকা) ধার্য করা হয়েছে।

রেডমি নোট ১১টি প্রো প্লাস ফোনটিকেও স্ট্যান্ডার্ড মডেলের অনুরূপ স্টোরেজ কনফিগারেশনের সাথে নিয়ে আসা হয়েছিল। যেগুলির দাম থাকছে যথাক্রমে ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৫০০ টাকা), ২,১৯৯ ইউয়ান (প্রায় ২৫,৮০০ টাকা), এবং ২,৩৯৯ ইউয়ান (প্রায় ২৮,২০০ টাকা)।

রেডমি নোট ১১টি প্রো -এর স্পেসিফিকেশন (Redmi Note 11T Pro specifications)

রেডমি নোট ১১টি প্রো ফোনের নতুন কালার ভ্যারিয়েন্টের ফিচার মূল মডেলের অনুরূপ। সেক্ষেত্রে এতে একটি ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে রয়েছে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম ওএস দ্বারা চালিত। এতে ৮ জিবি LPPDR4x র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ বর্তমান। ডিভাইসটি একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ এসেছে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 11T Pro স্মার্টফোনে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। আর, সেলফি বা ভিডিও চ্যাটিংয়ের জন্য এই ডিভাইসে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। এতে ৫,০৮০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন।

প্রসঙ্গত, Redmi Note 11T Pro+ মডেলের যাবতীয় ফিচার Note 11T Pro -এর অনুরূপ। পার্থক্য শুধুমাত্র ব্যাটারি ক্যাপাসিটিতে। অর্থাৎ, সিরিজের এই টপ মডেলে তুলনায় ছোট ৪,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যার সাথে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥