HomeTech NewsRedmi Note 11T Pro+ লঞ্চের আগেই বড় কৃতিত্ব হাসিল করল, DisplayMate থেকে...

Redmi Note 11T Pro+ লঞ্চের আগেই বড় কৃতিত্ব হাসিল করল, DisplayMate থেকে পেল A+ রেটিং

আসন্ন রেডমি নোট ১১টি প্রো প্লাস এলসিডি স্মার্টফোন হিসেবে প্রথম ডিসপ্লেমেট এ+ স্ক্রিন সার্টিফিকেশন পাস করেছে

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা রেডমি সম্প্রতি ঘোষণা করেছে যে, আগামী ২৪ মে চীনের মার্কেটে আপকামিং Redmi Note 11T Pro সিরিজটি লঞ্চ করা হবে। এই লাইনআপে রয়েছে দুটি ডিভাইস- Redmi Note 11T Pro এবং Note 11T Pro+। ইতিমধ্যে বিভিন্ন রিপোর্টের মাধ্যমে এই রেডমি হ্যান্ডসেটগুলি সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে। এখন আবার লঞ্চের আগে রেডমির জেনারেল ম্যানেজার লু ওয়েইবিং সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন যে, Redmi Note 11T Pro+ ডিসপ্লেমেট (DisplayMate)-এর A+ সার্টিফিকেশন অর্জন করেছে। উল্লেখযোগ্যভাবে, এটিই হল প্রথম এলসিডি (LCD) ফোন যা, এই প্রামাণিক স্ক্রিন সার্টিফিকেশনটি লাভ করেছে।

Redmi Note 11T Pro+ পেল DisplayMate- এর A+ সার্টিফিকেশন

শাওমি চায়না এন্ড ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট এবং রেডমি ব্র্যান্ডের জেনারেল ম্যানেজার লু ওয়েইবিং (Lu Weibing), চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-তে পোস্ট করে ঘোষনা করেছেন, আসন্ন রেডমি নোট ১১টি প্রো প্লাস এলসিডি স্মার্টফোন হিসেবে প্রথম ডিসপ্লেমেট এ+ স্ক্রিন সার্টিফিকেশন পাস করেছে। ওয়েইবিং আরও জানান যে, নোট ১১টি প্রো প্লাস, এর পাশাপাশি আরও ১৪টি ডিসপ্লে রেকর্ড ভেঙেছে। জানিয়ে রাখি, ডিসপ্লেমেট (DisplayMate) বিভিন্ন ধরনের ডিসপ্লে পরীক্ষা করে এবং মূল্যায়ন করে যে, কি কি কারণে একটি ডিসপ্লের মানের উন্নতি বা অবনতি হয়। তাই, ডিসপ্লেমেটের থেকে ‘A+’ রেটিং পাওয়া নিঃসন্দেহে স্মার্টফোনের মার্কেটে একটি বড় বিষয়।

প্রসঙ্গত, লু ওয়েইবিং উল্লেখ করেছেন, রেডমি নোট ১১টি প্রো প্লাস ফোনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চির কাস্টমাইজড এলসিডি প্যানেল দেওয়া হবে। এটিতে কাস্টমাইজড ২০.৫:৯ স্ক্রিন রেশিও দেখতে পাওয়া যাবে, যা ব্যবহারকারীদের নিমগ্ন অভিজ্ঞতা এবং উন্নত গুণমানের ছবি অফার করবে। এই হ্যান্ডসেটের ডিসপ্লে প্যানেলে সম্পূর্ণ ডিসি ডিমিং সাপোর্ট পাওয়া যাবে, যার অর্থ এটি ডিভাইসের ডিসপ্লেতে কনস্ট্যান্ট ইল্যুমিনেশন দিয়ে ক্যুইক ফ্ল্যাশকে প্রতিস্থাপন করবে।

এছাড়াও, ডিসপ্লেটি একটি অ্যান্টি-ব্লু লাইট ফিল্টারের সাহায্যে চোখের সুরক্ষাও প্রদান করবে। Redmi Note 11T Pro+-এর এলসিডি অত্যন্ত সামঞ্জস্যযোগ্য হবে এবং ডলবি ভিশন সার্টিফিকেশন সহ অ্যাম্বিয়েন্ট কালার টেম্পারেচার সেন্সিং সহ আসবে। সর্বোপরি, লু ওয়েইবিং বলেছেন যে, নয়া রেডমি ডিভাইসটি এলসিডি ডিসপ্লেকে এক নতুন স্তরে নিয়ে যাবে এবং এলসিডির মহিমাকে পুনরুজ্জীবিত করবে। Redmi Note 11T Pro+-কে “লিটল পারফরম্যান্স কিং কং” ডাকনামে ডাকা হচ্ছে, যা থেকে বোঝাই যায় যে, সংস্থা এটির বিষয়ে সত্যিই খুব আত্মবিশ্বাসী৷

উল্লেখ্য, বিভিন্ন সাম্প্রতিক রিপোর্ট এবং সূত্র অনুযায়ী, Redmi Note 11T Pro+ ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত হবে। এতে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ স্টোরেজ থাকবে, যা ৫১২ জিবি পর্যন্ত সম্প্রসারণ করা যেতে পারে। এই আসন্ন হ্যান্ডসেটে পাওয়ার ব্যাকআপের জন্য, ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে বলে জানা গেছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, Note 11T Pro+ অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে।

RELATED ARTICLES

Most Popular