১০,০০০ টাকার কমে Redmi, Realme, Samsung, Vivo স্মার্টফোনগুলি দেখে নিন

Avatar

Published on:

Realme, Samsung, Vivo -এর মতো নামিদামি সংস্থাগুলি চলতি বছরের প্রথম ও দ্বিতীয় কোয়ার্টারে একাধিক নয়া স্মার্টফোন ভারতীয় বাজারে এনেছে। যার মধ্যে, বাজেট-রেঞ্জ, মিড-রেঞ্জ থেকে শুরু করে প্রিমিয়াম অ্যাফোর্ডেবল, ফ্ল্যাগশিপ এবং আলট্রা প্রিমিয়াম ক্যাটাগরির হ্যান্ডসেট অন্তর্ভুক্ত। তবে আজ আমরা এই সমস্ত ব্র্যান্ডের সেই সব স্মার্টফোনগুলির খোঁজ দেব, যেগুলির দাম ১০,০০০ টাকার কম। সেক্ষেত্রে, আপনাদের মধ্যে যারা নিজেদের ফিচার ফোনকে আপগ্রেড করে সাশ্রয়ী মূল্যের একটি নতুন স্মার্টফোন কিনতে চান তাদের জন্য তাদের জন্য এগুলি উপযুক্ত। তাহলে চলুন ১০,০০০ টাকার কমের লেটেস্ট বাজেট স্মার্টফোনগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Realme C20, C21 এবং C25 এর দাম ও ফিচার

রিয়েলমি চলতি বছরের এপ্রিল মাসে সি-সিরিজের অধীনে তিনটি বাজেট ফোন লঞ্চ করেছিল। যার মধ্যে, রিয়েলমি সি ২৫ স্মার্টফোনটির বেস ভ্যারিয়েন্টের দাম, ৯,৯৯৯ টাকা, রিয়েলমি সি ২১ স্মার্টফোনটির বেস ভ্যারিয়েন্টের দাম, ৭,৯৯৯ টাকা এবং রিয়েলমি সি ২০ স্মার্টফোনটির দাম, ৬,৯৯৯ টাকা রাখা হয়েছে। ফিচারের প্রসঙ্গে বললে, রিয়েলমি সি ২৫ স্মার্টফোনটিতে, হেলিও জি৭০ প্রসেসর, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে। অন্যদিকে, রিয়েলমি সি ২১ এবং রিয়েলমি সি ২০ হ্যান্ডসেট দুটিকে, ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারির সাথে নিয়ে আসা হয়েছে।

Vivo Y12s এর দাম ও ফিচার

ভিভো মূলত মিড-রেঞ্জ ক্যাটেগরির অধীনে বেশিরভাগ স্মার্টফোন লঞ্চ করে থাকে। তবে চলতি বছরে সংস্থাটি ভারতে ভিভো ওয়াই ১২ এস নামে একটি বাজেট-রেঞ্জের হ্যান্ডসেট নিয়ে এসেছিলো। এই স্মার্টফোনটির দাম, ৯,৯৯০ টাকা রাখা হয়েছে। এটিতে, ৬.৫১ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর, ৩ জিবি র‌্যাম এবং ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি পাওয়া যাবে। এছাড়া, ফোনে একটি ডুয়াল-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার প্রাইমারি সেন্সরটি ১৩ মেগাপিক্সেলের এবং সেকেন্ডারি সেন্সরটি ২ মেগাপিক্সেলের। সাথে সেলফি তোলার জন্য Vivo Y12s ফোনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও দেওয়া হয়েছে।

Infinix Hot 10 Play এর দাম ও ফিচার

চলতি বছরের জানুয়ারি মাসে ইনফিনিক্স হট ১০ প্লে স্মার্টফোনটিকে, ৮,৪৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। এটিতে, ৭২০x১,৬৪০ পিক্সেল রেজোলিউশন এবং ২০.৫:৯ এসপেক্ট রেশিও সহ একটি ৬.৮২ ইঞ্চির টাচস্ক্রিন এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে ২.৩ গিগাহার্টজ ক্লক রেট সহ অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই মডেলটিতে, অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ওএস সিস্টেম, ৪ জিবি র‍্যাম এবং ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে। এছাড়া থাকছে, এফ/১.৮ অ্যাপারচার যুক্ত ১৩ মেগাপিক্সেলের একটি রিয়ার ক্যামেরা এবং এফ/২.০ অ্যাপারচার যুক্ত ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা।

Poco M2 Reloaded এর দাম ও ফিচার

মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর, ৪ জিবি র‌্যাম এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসা পোকো এম ২ রিলোডেড স্মার্টফোনটির এমআরপি ৯,৪৯৯ টাকা। এই হ্যান্ডসেটটিতে, গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ একটি ৬.৫৩ ইঞ্চির ফুল-এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। পোকোর এই লেটেস্ট স্মার্টফোনটিকে ব্লু এবং গ্রে -এই দুটি কালার অপশনে পাওয়া যাবে।

Redmi 9 Power এর দাম ও ফিচার

শাওমির সাব-ব্র্যান্ড রেডমি তাদের এই বাজেট-রেঞ্জ স্মার্টফোনটির দাম ৯,৯৯৯ টাকা ধার্য করেছে। রেডমি ৯ পাওয়ার ফোনটিতে, একটি ৬.৫৩ ইঞ্চির ফুল-এইচডি প্লাস ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল সহ কোয়াড-রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে, ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

Samsung Galaxy F02s এর দাম ও ফিচার

স্যামসাং গ্যালাক্সি এফ ০২ এস কয়েক মাস আগেই ভারতে লঞ্চ হয়েছে। এই স্মার্টফোনটিকে, ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে নিয়ে আসা হয়েছিল। এগুলির দাম যথাক্রমে, ৮,৯৯৯ টাকা এবং ৯,৯৯৯ টাকা। এই হ্যান্ডসেটটিতে, একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে। এছাড়া, ফোনটিকে দীর্ঘক্ষণ সক্রিয় রাখতে, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির একটি ব্যাটারি দেওয়া হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥