Redmi Smart TV: 32 ইঞ্চি ও 43 ইঞ্চি ডিসপ্লের সাথে ভারতে লঞ্চ হল নতুন দুটি স্মার্ট টিভি

Avatar

Published on:

Redmi Smart TV 32 এবং Smart TV 43 আজ অর্থাৎ ২২ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হল। শাওমির ভাষায়, নয়া স্মার্ট টিভি দুটি ‘অল-রাউন্ড এন্টারটেইনমেন্ট’ অফার করবে। এগুলি, আইএমডিবি (IMDb) ইন্টিগ্রেশন, ডলবি অডিও, উন্নত পিকচার ইঞ্জিন এবং গুগল অ্যাসিস্ট্যান্ট ফিচার সহ এসেছে। সাথে থাকছে ডলবি ৫.১ সারাউন্ড সাউন্ড টেকনোলজি, যা দুর্দান্ত মানের অডিও সরবরাহ করবে। শাওমির নিজস্ব প্যাচওয়াল সহ আসা Redmi Smart TV 32 এবং Smart TV 43-র রিটেল বক্সে বিশেষ এমআই রিমোর্ট পাওয়া যাবে। বিশেষ বলার কারণ, এই রিমোর্টে একটি ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন, কুইক মিউট ও কুইক ওয়েক ফিচার বর্তমান। সুতরাং, ফিচারের নিরিখে দেখতে গেলে Redmi Smart TV 32 এবং Redmi Smart TV 43, ভারতের বাজারে বিদ্যমান OnePlus TV Y1 32 ও 43, Realme Smart TV 32 ও 43 স্মার্ট টিভিগুলিকে জবরদস্ত টক্কর দিতে পারে।

Redmi Smart TV 32, Redmi Smart TV 43 দাম ও লভ্যতা

ভারতে, রেডমি স্মার্ট টিভি ৩২ ইঞ্চি এবং রেডমি স্মার্ট টিভি ৪৩ ইঞ্চি মডেল দুটির দাম যথাক্রমে ১৫,৯৯৯ টাকা ও ২৫,৯৯৯ টাকা রাখা হয়েছে। এই নয়া স্মার্ট টেলিভিশনগুলি ই-কমার্স সাইট Amazon, সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Mi.com), এমআই হোম স্টোর এবং অফলাইন রিটেল স্টোর থেকে কেনা যাবে। শাওমি জানিয়েছে, Amazon Great Indian Festival 2021 এবং Mi Diwali সেলের প্রথম দিন থেকে এই দুই স্মার্ট টিভির বিক্রির শুরু হবে। যদিও, এই দুটি ফেস্টিভ সেলের দিনক্ষণ এখনো ঘোষিত হয়নি।

প্রসঙ্গত, রেডমি স্মার্ট টিভি ৩২ ইঞ্চি এবং রেডমি স্মার্ট টিভি ৪৩ ইঞ্চি মডেল দুটি বিশেষ অফারের সাথে কেনা যাবে বলে ভার্চুয়াল ইভেন্টে জানিয়েছে সংস্থাটি। ফলে নির্বাচিত কিছু ব্যাংক কার্ডের মাধ্যমে টিভিগুলি কিনলে ছাড় পাওয়া যাবে বলে অনুমান করা হচ্ছে।

Redmi Smart TV 32, Redmi Smart TV 43 স্পেসিফিকেশন

রেডমি স্মার্ট টিভি ৩২ ইঞ্চি এবং স্মার্ট টিভি ৪৩ ইঞ্চি মডেলের মধ্যে মূল পার্থক্য হলো ডিসপ্লে সাইজ ও রেজোলিউশনের। সেক্ষেত্রে, বেস মডেলটি ৩২ ইঞ্চি এইচডি ডিসপ্লে সহ এসেছে। অন্যদিকে, ৪৩ ইঞ্চি মডেলে ফুল এইচডি ডিসপ্লে প্যানেল দেখা যাবে। দুটি স্মার্টটিভির ডিসপ্লেতেই ১৬ মিলিয়ন কালার (স্মার্ট লাইট বাল্ব) সাপোর্ট করবে।

নবাগত এই টিভি দুটি অ্যান্ড্রয়েড টিভি ১১ বেসড সংস্থার নিজস্ব প্যাচওয়াল ৪ (PatchWall 4) কাস্টম ওএস দ্বারা রান করবে। এই কাস্টম স্কিন, আইএমডিবি (IMDb) ইন্টিগ্রেশন, ইউনিভার্সাল সার্চ মোড, কিড মোড এবং ল্যাঙ্গুয়েজ ইউনিভার্স ফিচার সহযোগে এসেছে। এগুলিতে বিশেষ ও উৎকর্ষমানের পিকচার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা আরো ক্রিস্প, স্মুথ ও ব্রাইট ছবি বা ভিডিও অফার করবে। অডিও ফ্রন্টের ক্ষেত্রে, এই রেডমি স্মার্ট টিভিদ্বয়ে, ২০ ওয়াট অডিও স্পিকার, ডবলি অডিও এবং ডিটিএস ভার্চুয়াল : এক্স টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে। একই সাথে থাকছে ডলবি ৫.১ সারাউন্ড সাউন্ড, যা আরো উন্নত অডিও অভিজ্ঞতা প্রদান করবে। এগুলিতে, ইন-বিল্ট ক্রোমকাস্ট এবং প্রি-লোডেড গুগল অ্যাসিস্ট্যান্ট বর্তমান।

রেডমি স্মার্ট টিভি ৩২ ইঞ্চি এবং রেডমি স্মার্ট টিভি ৪৩ ইঞ্চি-র রিটেল বক্সে একটি নতুন ধরণের এমআই রিমোর্ট সামিল থাকছে। এই রিমোর্টে, একটি ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন এবং কুইক মিউট বাটন আছে। ভলিউম ডাউন কী -তে ডাবল প্রেস করার মাধ্যমে টিভির সাউন্ড মিউট করতে দেবে এই কুইক মিউট বাটন। আবার, কুইক ওয়েক নামের অপর একটি ফিচারও অন্তর্ভুক্ত রয়েছে রিমোর্টে, যা পাঁচ সেকেন্ডেরও কম সময়ে টিভির পাওয়ার অন করবে বলে শাওমি দাবি করেছে।

Redmi Smart TV 32, Redmi Smart TV 43-র কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.০, দুটি এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি ২.০ পোর্ট, একটি এভি, ইথারনেট পোর্ট, একটি অ্যান্টেনা পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। এছাড়া পাওয়া যাবে অটো লো-লেটেন্সি মোড, যা টিভির সাথে গেম কনসোল কানেক্ট থাকাকালীন ল্যাটেন্সি রেটকে কমাবে। প্রসঙ্গত, রেডমি স্মার্ট টিভি দুটি পরিবেশবান্ধব ইকো-প্যাকেজিং সহ এসেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥