নতুন ফোনের উপর কাজ করছে Redmi, থাকবে Snapdragon 870 প্রসেসর ও 120Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে

Avatar

Published on:

Redmi-এর এক আপকামিং স্মার্টফোনের বিষয়ে তথ্য সামনে আনল চীনের জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন। ওই টিপস্টারের দাবি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত একটি স্মার্টফোনের উপর কাজ করছে রেডমি। তবে রেডমির সেই ফোনের নাম জানাতে পারেনি ডিজিটাল চ্যাট স্টেশন।

টিপস্টার তার ওয়েইবো অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট শেয়ার করেছেন। তাতে রেডমির সেই অজানা ডিভাইসটির প্রসেসর ও রিফ্রেশ রেটের পাশাপাশি মডেল নম্বর, ক্যামেরা, ডিসপ্লের সাইজ ও রেজোলিউশন নিয়ে তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিজিটাল চ্যাট স্টেশনের মতো, রেডমির আসন্ন ফোনটিতে ৬.৭ ইঞ্চি ওলেড ডিসপ্লে থাকবে। ডিসপ্লের রেজোলিউশন হবে ফুল-এইচডি+ (১০৮০x২৪০০ পিক্সেল)। ফোনের পিছনে থাকবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। এছাড়া বাকি ক্যামেরাগুলির বিষয়ে কিছু জানা যায়নি। ফোনটির মডেল নম্বর SM8250 বলে জানিয়ছে ওই টিপস্টার।

স্মার্টফোন বিশেষজ্ঞদের একাংশের মতে, এটি Redmi K40 সিরিজের নতুন ভ্যারিয়েন্ট, Redmi K40S হতে পারে। আবার ফোনটি যে আসন্ন Redmi K50 সিরিজের কোনও হ্যান্ডসেট নয়, সে সম্ভাবনাও তাঁরা খারিজ করছেন না। চ্যাট স্টেশনের দাবি, হ্যান্ডসেটটি এ বছরের শেষের দিকে বাজারে আসতে পারে।

আশা করা যায়, আসন্ন এই Redmi ফোনকে শীঘ্রই বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা যাবে এবং এর আরও স্পেসিফিকেশন জানা যাবে। এই ফোনের সাথে Redmi তাদের Note 11 সিরিজের ওপরও কাজ শুরু করছে বলে জানা গেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥