HomeAutomobileRevolt RV 400: ফুল চার্জ করলে 150 কিমি নিশ্চিন্তে, দেশের জনপ্রিয়তম ই-বাইক...

Revolt RV 400: ফুল চার্জ করলে 150 কিমি নিশ্চিন্তে, দেশের জনপ্রিয়তম ই-বাইক কিনতে পারবেন এই দিন থেকে

রিভল্ট মোটরস (Revolt Motors) ২০১৯- সালে ভারতে RV 400 লঞ্চ করেছিল। সেটাই ছিল ভারতের প্রথম আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স পরিচালিত ইলেকট্রিক মোটরসাইকেল৷ আত্মপ্রকাশের প্রায় তিন বছর হতে চললেও কাঙ্খিত হারে মানুষের কাছে পৌঁছাতে পারেনি Revolt RV 400। যার কারণ হিসেবে বলা যায়, সমগ্র ভারতে এখনও সংস্থার পরিষেবার এখনও বিস্তার ঘটেনি। আবার ই-বাইকটির প্রচুর বুকিং হওয়ার কারণে নতুন করে অর্ডার নেওয়া বন্ধ করে দেওয়া হয়েছিল। যে কারণে সংস্থার বাইকটি কিনতে ইচ্ছুক, এমন ক্রেতারা দীর্ঘদিন ধরে অপেক্ষায় ছিলেন। এখন তাদের মন খুশি করে দেওয়ার মতো খবর শোনাল সংস্থাটি। Revolt RV 400-এর বুকিং আগামী ২৫ এপ্রিল সকাল ১০টা থেকে পুনরায় শুরু হতে চলেছে।

যদিও আগে যাঁরা বুকিং করেছিলেন, তাঁদের ডেলিভারি দেওয়া এখনো বাকি। তা সত্বেও চতুর্থবারের জন্য বুকিং নেওয়া শুরু করতে চলেছে সংস্থাটি। আগ্রহী গ্রাহকরা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে উল্লিখিত সময়ে ৯,৯৯৯ বিনিময়ে বুকিং করতে পারবেন। বর্তমানে কলকাতা, দিল্লী, মুম্বাই, চেন্নাই, পূণে, নয়ডা, জয়পুর, বেঙ্গালুরু, সুরাট, আমেদাবাদ, হায়দ্রাবাদ, কোয়েম্বাটুর, মাদুরাই, বিশাখাপত্তনম, লখনউ, নেল্লোর, কোচি, থ্রিসুর এবং হুবলি থেকে ক্রেতারা দেশের জনপ্রিয়তম মোটরসাইকেলটি বুক করার সুযোগ পাবেন। রিভল্ট জানিয়েছে ইতিমধ্যেই তাদের বৈদ্যুতিক মোটরসাইকেলগুলি সম্মিলিতভাবে সুরক্ষার সাথে ৬ কোটি কিলোমিটার পথ চলার মাইলফলক স্পর্শ করেছে। একইসাথে আগামীতে দেশে ৪০+ ডিলারশিপ খোলার লক্ষ্যমাত্রা রয়েছে তাদের।

Revolt RV 400 স্পেসিফিকেশন

Revolt RV 400-র সম্পর্কে বলতে গেলে, এতে রয়েছে একটি ৩ কিলোওয়াট (মিড-ড্রাইভ) মোটর এবং ৭২ ভোল্ট, ৩.২৪ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। সর্বোচ্চ গতিবেগ ৮০ কিমি/ঘন্টা। একচার্জে ১৫০ কিমি পথ অতিক্রম করতে পারে এটি। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় ৪.৫ ঘন্টা। আবার MyRevolt অ্যাপের মাধ্যমে বাইকের সাথে স্মার্টফোন কানেক্ট করা যায়। কনসোলে ভেসে ওঠে ব্যাটারি স্ট্যাটাস, কত কিলোমিটার পথ চলা হয়েছে, জিও ফেন্সিং সহ ইত্যাদি তথ্য।

এছাড়া রয়েছে কাস্টমাইজড সাউন্ড, সম্পূর্ণ বাইক ডায়গনোস্টিক এবং ব্যাটারি সোয়াপিং সিস্টেম। এতে তিনটি রাইডিং মোড উপস্থিত – ইকো, নর্মাল এবং স্পোর্ট। Revolt RV 400-র দাম ১.২৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। কসমিক ব্ল্যাক, রেবেল রেড এবং মিস্ট গ্রে রঙের বিকল্পে বেছে নেওয়া যায় বাইকটি। বর্তমানে হরিয়ানার মানেসরে সংস্থার কারখানা রয়েছে। যার উৎপাদন ক্ষমতা বছরে এক লক্ষ।

RELATED ARTICLES

Most Popular