Royal Enfield নতুন প্রজন্মের মন জয় করতে লঞ্চ করল Hunter 350, সবচেয়ে সস্তা এই বাইক বাজার কাঁপাতে তৈরি

Avatar

Published on:

royal-enfield-hunter-350-launched-price-starts-at-rs-1-49-lakh

বহু জল্পনা ও প্রতীক্ষার অবসান ঘটিয়ে গতকাল লঞ্চ হয়ে গেল Royal Enfield Hunter 350। এটি সংস্থার সবচেয়ে সস্তা মোটরসাইকেল হিসেবে লঞ্চ হয়েছে। আবার আকারেও অগ্রজদের তুলনায় সবচেয়ে ছোট। নতুন প্রজন্মের কথা মাথায় রেখে তিনটি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে রোডস্টার বাইকটি – রেট্রো (Retro), মেট্রো (Metro) এবং মেট্রো রেবেল (Metro Rebel)। এদের দাম রাখা হয়েছে যথাক্রমে ১,৪৯,৯০০ টাকা, ১,৬৩,৯০০ টাকা ও ১,৬৮,৯০০ টাকা (এক্স-শোরুম)।

Royal Enfield Hunter 350 স্পেসিফিকেশন

রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ একটি ৩৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক এয়ার-অয়েল কুল্ড ইঞ্জিন সহ এসেছে। যা Classic 350 ও Meteor 350-তেও দেখা মেলে। ৫-স্পিড গিয়ারবক্স সহ ইঞ্জিনটি থেকে ৬,১০০ আরপিএম গতিতে ২০.২ বিএইচপি এবং ৪,০০০ আরপিএম গতিতে ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। সংস্থা সূত্রে জানানো হয়েছে Hunter 350-র সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ১১৪ কিলোমিটার। লিটারে ৩৬ কিমির বেশি মাইলেজ মিলবে বলে দাবি করা হয়েছে।

Royal Enfield Hunter 350 ফিচার্স ও ডিজাইন

রেট্রো ডিজাইনের নতুন RE Hunter 350 একটি গোলাকৃতি হেডল্যাম্প ও টার্ন ইন্ডিকেটর, IRVM এবং টেললাইট সহ বাজারে এসেছে। ক্রুজারের চেয়ে এতে রোডস্টার বৈশিষ্ট্য সুস্পষ্ট। টিয়ার ড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক এবং Classic 350-র চেয়ে অধিক স্পোর্টি রাইডিং পজিশন দিতে এতে রয়েছে সেট ব্যাক ফুট পেগ। এছাড়া এতে উপস্থিত অফসেট ইন্সট্রুমেন্ট কনসোল, যা Meteor 350-র থেকে ধার করা হয়েছে। আবার ট্রিপার নেভিগেশন পড আলাদা ভাবে বেছে নেওয়া যাবে।

Royal Enfield Hunter 350 হার্ডওয়্যার ও রঙ

হান্টার ৩৫০-র ব্রেকিং পাওয়ার হিসেবে সামনে রয়েছে ৩০০ মিমি ডিস্ক এবং পেছনে টুইন পট ক্যালিপার আপফ্রন্ট যুক্ত ২৪০ মিমি ডিস্ক ব্রেক। তাৎপর্যপূর্ণ বিষয়ে এর প্রতিটি ভ্যারিয়েন্টে ডুয়েল চ্যানেল এবিএস (অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম) দেওয়া হয়েছে। সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনে ১৩০ মিমি ট্রাভেল সহ ৪১ মিমি টেলিস্কোপিক ফর্ক, এবং পেছনে ১০২ মিমি ট্রাভেল সহ ৬-স্টেপ প্রিলোড অ্যাডজাস্টেবল টুইন শক অ্যাবজর্ভার আছে। বাইকটি ৬টি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – রেবেল রেড, রেবেল ব্লু, রেবেল ব্ল্যাক, ড্যাপার গ্রে, ড্যাপার অ্যাশ এবং ড্যাপার হোয়াইট।

Royal Enfield Hunter 350 ডাইমেনশন

হান্টার ৩৫০ সংস্থার সবচেয়ে কম্প্যাক্ট বাইক। এর হুইলবেস ১৩৭০ মিমি, যা Classic 350 ও Meteor 350 চেয়ে কম। ওজনে এটি Classic 350 ও Meteor 350-র তুলনায় যথাক্রমে ১৪ কেজি ও ১০ কেজি হালকা। ১৩ লিটার ফুয়েল ট্যাঙ্ক সহ বাইকটির মাটি থেকে সিটের উচ্চতা 800 মিমি। এতে উপস্থিত ১৭ ইঞ্চি অ্যালয় রিম। সামনে ও পেছনে দেওয়া হয়েছে যথাক্রমে ১১০/৭০-১৭ ও ১৪০/৭০-১৭ সেকশন টিউবলেস টায়ার।

সঙ্গে থাকুন ➥