HomeAutomobileক্রুজার বাইকের জগতে ঝড় তুলছে Royal Enfield Meteor, কিনতে ইচ্ছুক শহরবাসীর জন্য...

ক্রুজার বাইকের জগতে ঝড় তুলছে Royal Enfield Meteor, কিনতে ইচ্ছুক শহরবাসীর জন্য সুখবর

Royal Enfield তাদের নতুন J সিরিজ প্লাটফর্মে নির্মিত প্রথম মডেল হিসাবে ২০২০-এর নভেম্বরে লঞ্চ করেছিল Meteor 350। সংস্থার লেজেন্ডারি Thunderbird সিরিজের বদলি হিসেবে আত্মপ্রকাশ ঘটেছিল এই ক্রুজার মোটরসাইকেলের।  বাজারে আসার আড়াই বছরের মধ্যে বাজারে যথেষ্ট ছাপ ফেলতে পেরেছে এটি। এন্ট্রি লেভেল ক্রুজার মডেলগুলির মধ্যে হয়ে উঠেছে প্রবল জনপ্রিয়। ফলে চাহিদা বাড়ার কারণে বুকিং উর্দ্ধমুখী।

একদিকে এই বিপুল বুকিং এর চাপ তার উপর জুড়ে বসে সেমিকন্ডাক্টর চিপের আকাল। অগত্যা “ওয়েটিং পিরিয়ড” বাড়তেই থাকছে। পরিস্থিতি মাঝে এতটাই প্রতিকূল ছিল যে, দ্রুত ডেলিভারি দেওয়ার তাড়নায় ইন্সট্রুমেন্ট ক্লাস্টার থেকে টার্ন বাই টার্ন নেভিগেশন সিস্টেমের মতো স্ট্যান্ডার্ড ফিচার তুলে দেওয়া হয়।

তবে দুর্যোগের এই ঘনঘটা কাটিয়ে বর্তমান পরিস্থিতি খানিকটা উন্নত। রিপোর্ট বলছে,কলকাতা ও দিল্লিতে এই মুহূর্তে বুকিং করার সঙ্গে সঙ্গেই হাতে পেয়ে যাবেন মিটিওরের চাবি। ওয়েটিং পিরিয়ড পুরো জিরো। অন্য দিকে চেন্নাই, বেঙ্গালুরু ও পুণেতে অপেক্ষার মেয়াদ এক থেকে দুই মাস। আবার হায়দ্রাবাদে থাকলে ৫০-৬০ দিন পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে‌। তবে ডেলিভারি পেতে সবচেয়ে বিলম্ব বাণিজ্য নগরী মুম্বইয়ে। সেখানে অপেক্ষা করতে হতে পারে প্রায় তিন মাস পর্যন্ত। উল্লেখ্য মে মাসে বাইকটির ৮,২০৯ ইউনিট বিক্রি হয়েছে।

প্রসঙ্গত, প্রকৃত ওয়েটিংয়ের সময় স্থান, কালার অপশন ও ভ্যারিয়েন্ট অনুযায়ী আলাদা হতে পারে। এমনকি ডিলার ভিত্তিক পাল্টে যেতে পারে এই সময়। তাই নিকটবর্তী ডিলারের কাছ থেকে এই ব্যাপারে সঠিকভাবে জেনে নেওয়ার জন্য পরামর্শ দেবো আমরা। উল্লেখ্য, গত এপ্রিলে তিনটি চমৎকার কালার আপডেটের সঙ্গে লঞ্চ হয়েছে Meteor 350 ৷ ক্রুজারটির এন্ট্রি লেভেল ফায়ারবল (Fireball) ট্রিম ব্লু ও ম্যাট গ্রিন পেইন্ট স্কিমে এসেছে। আর হাই-এন্ড সুপারনোভা (Supernova) ভ্যারিয়েন্ট এখন থেকে লাল রঙেও উপলব্ধ।

RELATED ARTICLES

Most Popular