Royal Enfield Scram 411 : স্ক্র্যাম্বলার স্টাইলের নতুন বাইক আনছে রয়্যাল এনফিল্ড

Avatar

Published on:

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) তাদের জনপ্রিয় অ্যাডভেঞ্চার (অফ-রোড) বাইক Himalayan-এর উপর ভিত্তি করে একটি অন-রোড ফোকাসড্ স্ক্র্যাম্বলার (Scrambler) মোটরসাইকেল তৈরি করছে। ওয়াকিবহল মহল বলছে, নতুন এই মোটরসাইকেল “Royal Enfield Scram 411” নামে আসতে চলেছে৷ আগেই বাইকটির রোড টেস্টিং শুরু হয়েছে। সেই ছবিও অনলাইনে ছড়িয়ে পড়েছিল। এবার ক্লে (মাটির) মডেল থেকে Royal Enfield Scram 411-এর প্রোডাকশন ভ্যারিয়েন্টের চূড়ান্ত ডিজাইন ফাঁস হয়ে গিয়েছে।

Royal Enfield Scram 411 ডিজাইন

রয়্যাল এনফিল্ড হিমালয়ানের তুলনায় আপকামিং স্ক্র্যাম ৪১১ বাইকে কিছু রদলবদল করা হয়েছে। যেমন ক্লে মডেলে দেখা যায় এর সামনের চাকা একটু ছোট। পাশাপাশি, এতে ফ্লাইস্ক্রিন, হাই-ফেন্ডার, ফর্ক গেইটার, ফ্রন্ট ফ্রেম, রেইজড্ মাডগার্ড, এবং সামনে বা পিছনে কোনও র‌্যাক নেই।

রয়্যাল এনফিল্ড হিমালয়ানের হেডল্যাম্প ইউনিটের সাথে ফুয়েল ট্যাঙ্ক সংযুক্ত করার ফ্রেমগুলিও নতুন বাইকে দেখা যাবে না। এই ফ্রন্ট ফ্রেমের জায়গায় রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ বাইকের সামনে ট্যাঙ্ক শ্রাউড যোগ করা হয়েছে। তাতে ৪১১ ব্যাজিং দেওয়া। হিমালয়ানের পিছনে থাকা লাগেজ র‌্যাকের পরিবর্তে স্ক্র্যাম ৪১১ প্রথাগত গ্রাবরেল পেয়েছে।

Royal Enfield Scram 411 ফিচার

রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১-এর আরেকটি উল্লেখযোগ্য পরিবর্তনের কথা বললে এতে নতুন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার যোগ করা হবে। এতে বড় ডায়ালের সঙ্গে থাকবে ট্রিপার নেভিগেশন সিস্টেমের জন্য আলাদা টিএফটি কালার ডিসপ্লে। যা মোবাইল অ্যাপের মাধ্যমে সরাসরি কানেক্ট করা ‌যাবে আপনার স্মার্টফোনের সঙ্গেই। কানেক্ট হওয়ার পর টিএফটি কালার ডিসপ্লেটি টার্ন বাই টার্ন নেভিগেশন দেখাবে।

Royal Enfield Scram 411 মেকানিক্যাল স্পেসিফিকেশন

রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১-এর সাথে হিমালয়ান তার ইঞ্জিন, গিয়ারবক্স, সাসপেনশন, ব্রেকিং, এবং অন্যান্য পার্টস শেয়ার করবে। ভেতরের দিক থেকে এর স্ক্র্যাম্বলার ভার্সনে খুব একটা বেশি আপডেট থাকবে না বলেই মনে হচ্ছে।

Royal Enfield Scram 411 লঞ্চ ডেট

ভারত-সহ বিশ্বের বিভিন্ন দেশে প্রতি ত্রৈমাসিকে অন্তত একটি করে নতুন মডেল আনার পরিকল্পনা নিয়েছে রয়্যাল এনফিল্ড। চলতি মাসেই ক্ল্যাসিক ৩৫০ নতুন অবতারে লঞ্চ হবে বলে প্রবল জল্পনা চলছে। ফলে অক্টোবর-নভেম্বরে রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ আত্মপ্রকাশ করতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥