Royal Enfield Scram 411: আগামী বছরের শুরুতে আসছে নতুন অন-রোড স্ক্র্যাম্বলার বাইক

Avatar

Published on:

২০২২ এর ফেব্রুয়ারিতে Royal Enfield Scram 411 (সম্ভাব্য নাম) অন-রোড বাইকটি ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে। গত আগস্টে সংস্থার Himalayan অ্যাডভেঞ্চার বাইকটির উপর ভিত্তি করে তৈরি, Royal Enfield Scram 411-এর ছবি ফাঁস হয়েছিল। এবার স্ক্র্যাম্বলার মোটরসাইকেলটির লঞ্চের সময় জানালো সংস্থা। উল্লেখ্য, Royal Enfield-এর তরফে কয়েকমাস আগে জানানো হয়েছিল, তারা আগামী কয়েক মাসে বেশ কয়েকটি বাইক লঞ্চ করবে। তবে সংস্থার ঘোষণার পর বলার অপেক্ষা রাখে না যে, চলতি বছরে আর কোনো বাইক আসবে না। আসুন Royal Enfield Scram 411-এর সম্ভাব্য ফিচার, ইঞ্জিন ও দাম সম্পর্কে জেনে নিই।

Royal Enfield Scram 411: ফিচার (সম্ভাব্য)

চেন্নাই স্থিত সংস্থার স্ক্র্যাম্বলার বাইকটিতে দেখা মিলতে পারে একটি বড় উইন্ড স্ক্রীন আপ ফ্রন্ট, স্প্লিট সিট, স্ট্যান্ডার্ড লাগেজ র‍্যাক, বৃহৎ ফ্রন্ট হুইল। এছাড়াও হিমালয়ান অ্যাডভেঞ্চার মডেলটির সাথে বেশ কিছু ফিচারের ফারাক নজরে পড়তে পারে। যেমন এতে দেওয়া হতে পারে ছোট হুইল, লেজার সাসপেনশন ট্রাভেল, সিঙ্গেল সিট এবং রিয়ার পিলিয়ন গার্ড হ্যান্ডেল। যাতে একে আরও বেশি অন-রোড ফিচার সমৃদ্ধ করে তোলা যায়।

Royal Enfield Scram 411: ইঞ্জিন

রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ মোটরসাইকেলটিতে থাকতে পারে সিঙ্গেল সিলিন্ডার, এয়ারকুল্ড, ফোর স্ট্রোক ৪১১ সিসি ইঞ্জিন। তবে এর আউটপুট ও টর্ক কত হবে তা এখনো জানা যায়নি।

Royal Enfield Scram 411: দাম

রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ লঞ্চ হওয়ার পরই এর দাম নির্দিষ্টভাবে বলা সম্ভব। তবে হিমালায়ান অ্যাডভেঞ্চারের তুলনায় এর মূল্য কম হবে বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, আগামী বছর বেশ কয়েকটি টু-হুইলার লঞ্চ করার পরিকল্পনা রয়েছে সংস্থাটির। তবে সেগুলির মধ্যে তালিকার প্রথম স্থানে Royal Enfield Scram 411 রয়েছে বলেই ধারণা।

সঙ্গে থাকুন ➥