Royal Enfield আনছে ৬৫০ সিসি-র নতুন ক্রুজার বাইক, এক ক্লিকেই জেনে নিন যাবতীয় তথ্য

Published on:

জল্পনা বলছে, রয়্যাল এনফিল্ড (Royal Enfield)  ৬৫০ সিসি ইঞ্জিন ক্যাপাসিটির দু’টি নতুন মডেল শীঘ্রই ভারতে লঞ্চ করবে। এমনকি টেস্ট রাইড নেওয়ার সময় রয়্যাল এনফিল্ড-এর আসন্ন বাইকের ছবি স্পাই শট মারফত অনলাইনে ছড়িয়ে পড়েছিল।যেটুকু খবর, আপকামিং মডেলের মধ্যে একটি ৬৫০ সিসি-র ক্রুজার মোটরসাইকেল থাকবে। লঞ্চ কবে হতে পারে, সেই নিয়ে অবশ্য কিছু জানা যায়নি। তবে রয়্যাল এনফিল্ডের এই ক্রুজার মোটরসাইকেলটি সর্ম্পকে এখনও পর্যন্ত কী কী তথ্য সামনে এসেছে, তা আমরা এই প্রতিবেদনে তুলে ধরলাম।

ডিজাইন

রয়্যাল এনফিল্ডের আপকামিং ক্রুজার বাইকে ক্রোম বেজেল সহ গোল হেডল্যাম্প, টিয়ার-ড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, স্প্লিট স্টাইলের সিট, টুইন সাইডেড এগজস্ট ক্যানিস্টার, এবং গোল টেলল্যাম্প থাকবে। বর্তমানে বাজারে উপলব্ধ অন্যান্য ৬৫০ সিসি-র মোটরসাইকেলের মতো এতে টুইন সাইডেড এগজস্ট পাইপ দেখা যাবে। ক্রুজার বাইকটি সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার সহ আসতে পারে।

ইঞ্জিন ও হার্ডওয়্যার

Royal Enfield-এর আপকামিং ক্রুজার বাইকের মেকানিক্যাল স্পেসিফিকেশন এই মুহূর্তে অজানা। তবে এতে Interceptor 650 ও Continental GT 650-এর ইঞ্জিন ব্যবহার হবে বলে আমরা অনুমান করছি। এই প্রসঙ্গে বলে রাখি, Royal Enfield 650 Twins নামে পরিচিত এই বাইক দু’টি ৬৫৮ সিসি প্যারালাল-টুইন ইঞ্জিন দ্বারা পরিচালিত হয়। এতে ৪৭ বিএইচপি পাওয়ার এবং ৫২ এনএম টর্ক পাওয়া যায়। পাওয়ার ও টর্ক আউটপুট আপকামিং মডেলে একই হবে বলে ধরে নেওয়া যায়।

অন্যদিকে, স্পাই ইমেজ ও ভিডিও বাইকটির হার্ডওয়্যারের স্পষ্ট তুলে ধরেছে। এর সাসপেনশন সেটআপে ইউএসডি ফোর্কস বা আপসাইড ডাউন ফোর্কস এবং টুইন সাইডেড রিয়ার স্প্রিং অর্ন্তভুক্ত থাকবে। ব্রেকিংয়ের জন্য রয়্যাল এনফিল্ডের এই ক্রুজার বাইকের দু’দিকেই থাকবে ডিস্ক ব্রেক।

Royal Enfield 650cc cruiser

ফিচার

Meteor 350-এ Royal Enfield সর্বপ্রথম নিজস্ব নেভিগেশন সিস্টেম যোগ করেছিল। যার পোশাকি নাম ‘Tripper’৷ পরে Himalayan-এর 2021 ভার্সনেও এই ফিচারটি যুক্ত হয়। কোম্পানির নতুন ক্রুজার বাইক এই ফিচার সহ লঞ্চ হতে পারে। ফলে ব্লুটুথ ব্যবহার করে স্মার্টফোনের সাথে বাইক কানেক্ট করা যাবে। তারপর গুগল ম্যাপ ভিত্তিক Tripper সিস্টেমটি রাইডারকে টার্ন-বাই-টার্ন নেভিগেশন অফার করবে। এই ফিচার অ্যাক্সেস করার জন্য রয়্যাল এনফিল্ডের ডেডিকেটেড মোবাইল অ্যাপ্লিকেশন স্মার্টফোনে ইনস্টল থাকতে হবে।

সম্ভাব্য দাম

সবদিক বিবেচনা করে বলা যায়, Interceptor 650 ও Continental GT 650-এর থেকেও Royal Enfield, এই ক্রুজার বাইকটির দাম বেশি রাখতে পারে। এর এক্স-শোরুম দাম ৩.৪০ লক্ষ টাকা থেকে ৩.৬০ লক্ষ টাকার মধ্য হতে পারে। তবে চলতি বছরে নয়, বাইকটি আগামী বছর লঞ্চ হওয়ার সম্ভাবনাই বেশি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥