সস্তা Samsung Galaxy A03 ফোনে থাকবে 5000mAh ব্যাটারি ও Unisoc প্রসেসর

Avatar

Published on:

গত আগস্টে ভারতে লঞ্চ হয়েছিল Samsung Galaxy A03s। তবে এর আপগ্রেড ভার্সন হিসেবে Samsung Galaxy A03 নামের আরেকটি ফোনের ওপর দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি কাজ করছে বলে শোনা গিয়েছিল। এখন এই ফোনকে আমেরিকার ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। পাশাপাশি Samsung Galaxy A03 কে বেঞ্চমার্ক প্ল্যাটফর্ম, Geekbench-এও খুঁজে পাওয়া গেছে। এই দুই সাইট থেকে ফোনটির বিশেষ কয়েকটি ফিচার আমরা জানতে পেরেছি।

Samsung Galaxy A03 সম্পর্কে FCC থেকে কী জানা গেছে

আমেরিকার সার্টিফিকেশন সাইটে, স্যামসাং গ্যালাক্সি এ০৩ ফোনটি SM-A032M মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত হয়েছে। এখান থেকে জানা গেছে, ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। আবার মনে করা হচ্ছে এতে 4G কানেক্টিভিটি সাপোর্ট করবে। কারণ এই ফোনে 5G কানেক্টিভিটি সাপোর্ট করার কোনো প্রমাণ সার্টিফিকেশন সাইটের ডকুমেন্ট থেকে পাওয়া যায়নি।

Samsung Galaxy A03 এর Geekbench লিস্টিং

স্যামসাং গ্যালাক্সি এ০৩ কে গিকবেঞ্চে SM-A032F মডেল নম্বর সহ দেখা গেছে। দুটি সাইটে দুরকম মডেল নম্বর ইঙ্গিত করছে ফোনটি একাধিক ভ্যারিয়েন্টে আসবে।‌যাইহোক গিকবেঞ্চের লিস্টিং থেকে জানা গেছে, স্যামসাং গ্যালাক্সি এ০৩ ফোনে Unisoc SC9836A প্রসেসর ব্যবহার করা হবে। অপারেটিং সিস্টেম হিসেবে এতে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ১১। অনুমান করা শক্ত নয়, এই ফোনে আমরা ওয়ান ইউআই ৩.১ কাস্টম স্কিন দেখব।

এছাড়া এখানে Samsung Galaxy A03 কে ২ জিবি র‌্যাম সহ খুঁজে পাওয়া গেছে। যদিও লঞ্চের সময় এর আরও র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে বলে আমাদের বিশ্বাস। বেঞ্চমার্ক প্ল্যাটফর্মে ফোনটি সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ১২৩ ও ৪৬৮ স্কোর করেছে।

উল্লেখ্য গত মাসে আসা Samsung Galaxy A03s ফোনের ভারতে দাম শুরু হয়েছে ১১,৪৯৮ টাকা থেকে। এই ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৬০০ পিক্সেল) ইনফিনিটি ভি টিএফটি ডিসপ্লে ও মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর। ফোনটি ৩/৪ জিবি র‌্যাম‌ ও ৩২/৬৪ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। ফটো ও ভিডিওর জন্য Samsung Galaxy A03s ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও দুটি ২ মেগাপিক্সেল ডেপ্থ ও ম্যাক্রো সেন্সর‌ (এফ/২.৪ অ্যাপারচার)। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥