Samsung Galaxy A04 Core ম্যাট ফিনিশ সহ বাজারে এন্ট্রি নিচ্ছে, সামনে এল ছবি সহ ডিজাইন

Published on:

জনপ্রিয় ইলেক্ট্রনিক্স ডিভাইস নির্মাতা স্যামসাং তাদের গ্রাহকদের জন্য এন্ট্রি লেভেল থেকে ফ্ল্যাগশিপ- সবধরনের সেগমেন্টেই একাধিক স্মার্টফোন লঞ্চ করে থাকে। বর্তমানে সংস্থাটি Samsung Galaxy A04 Core নামে একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে। ডিভাইসটি গত বছর নভেম্বর মাসে লঞ্চ হওয়া Galaxy A03 Core-এর উত্তরসূরি হিসেবে বাজারে পা রাখবে। তবে এখন প্রত্যাশিত লঞ্চের আগেই একটি নতুন রিপোর্টের মাধ্যমে Galaxy A04 Core-এর অফিসিয়াল মার্কেটিং রেন্ডার প্রকাশ্যে এসেছে, যা এই ফোনের ডিজাইনটি স্পষ্টভাবে তুলে ধরেছে। চলুন এই নয়া এন্ট্রি লেভেলের স্যামসাং ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

ফাঁস হল Samsung Galaxy A04 Core-এর অফিসিয়াল রেন্ডার

উইনফিউচার (Winfuture.de)-এর একটি সাম্প্রতিক রিপোর্ট থেকে আসন্ন স্যামসাং গ্যালাক্সি এ০৪ কোর-এর কয়েকটি রেন্ডার সামনে এসেছে। এই ছবিগুলি দেখায় যে, এই হ্যান্ডসেটের ডিজাইনটি প্রায় তার পূর্বসূরির মতোই। ডিভাইসটির সামনে পুরু বেজেল সহ ওয়াটারড্রপ নচ ডিসপ্লে থাকবে। ফোনের ডান পাশে ভলিউম রকার এবং পাওয়ার বাটনটি অবস্থান করবে। তবে স্যামসাং গ্যালাক্সি এ০৪ কোর-এ কোনও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপস্থিত থাকবে না বলেই মনে করা হচ্ছে।

অন্যদিকে, এই স্যামসাং ফোনের ব্যাক প্যানেলটি পলিকার্বোনেট দ্বারা নির্মিত হবে এবং এতে ম্যাট ফিনিশ দেখা যাবে। আর প্যানেলে একটি রিয়ার ক্যামেরা এবং একটি এলইডি (LED) ফ্ল্যাশ অবস্থান করবে। রেন্ডার অনুযায়ী, ডিভাইসটি ব্ল্যাক, গ্রীন এবং কপার-এই তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে। যদিও, রিপোর্টটি থেকে গ্যালাক্সি এ০৪ কোর-এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি, তবে এর বেশিরভাগ স্পেসিফিকেশনই পূর্বসূরি গ্যালাক্সি এ০৩ কোর-এর মতো হবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, এর আগেই জানা গেছে যে, Samsung Galaxy A04 Core-এ সংস্থার নিজস্ব এক্সিনস ৮৫০ চিপসেটটি থাকবে। তবে ফোনের বাকি স্পেসিফিকেশনগুলি এখনও অজানাই রয়েছে। সম্ভবত ডিভাইসটি চলতি মাসে বা পরবর্তী মাসে অর্থাৎ জুলাইতে উন্মোচিত হবে।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর-এর স্পেসিফিকেশন (Samsung Galaxy A03 Core Specifications)

গত বছর নভেম্বর মাসে লঞ্চ হওয়া Galaxy A03 Core-এ ৬.৫ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল রয়েছে, যা ৭২০ x ১,৬০০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন অফার করে। ডিভাইসটি ইউনিসক এস সি৯৮৬৩এ (Unisoc SC9863A) চিপসেট দ্বারা চালিত, সাথে‌ রয়েছে ২ জিবি র‍্যাম।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A03 Core-এর রিয়ার শেলে একটি এলইডি ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেলের ক্যামেরা উপস্থিতি এবং সেলফি তোলার জন্য ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, এই স্যামসাং ফোনে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। Galaxy A03 Core অ্যান্ড্রয়েড ১১ গো এডিশনে রান করে।

সঙ্গে থাকুন ➥