পিছনে চারটি ক্যামেরা সহ ভারতে আসছে Samsung Galaxy A12, দাম ও ফিচার জানুন

Published on:

গতবছর নভেম্বরে লঞ্চ হয়েছিল Samsung Galaxy A12। যদিও তখন ফোনটির লভ্যতা ও দাম সম্পর্কে কিছু জানানো হয়নি। তবে এর কিছুদিন পরে স্যামসাং গ্যালাক্সি এ১২ সিঙ্গাপুর, মালয়েশিয়া সহ কয়েকটি দেশে সেলের জন্য উপলব্ধ হয়। এবার এই ফোনকে ভারতেও পাওয়া যাবে। না, ফোনটিকে এখনও ভারতে লঞ্চ করা হয়নি। তবে সম্প্রতি ভারতীয় সার্টিফিকেশন সাইট, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এ Samsung Galaxy A12 কে দেখা গেছে।

SM-A125F মডেল নম্বরের সাথে স্যামসাং গ্যালাক্সি এ১২ কে BIS সাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে। যদিও সার্টিফিকেশন সাইট থেকে ফোনটি সম্পর্কে কিছু জানা যায়নি। তবে বলতে দ্বিধা নিই শীঘ্রই এই ফোনকে ভারতে লঞ্চ করা হবে। টিপ্সটার the tech guy এই ফোনটিকে সার্টিফিকেশন সাইটে খুঁজে পেয়েছে।

Samsung Galaxy A12 এর দাম

স্যামসাং গ্যালাক্সি এ১২ বিভিন্ন মার্কেটে বিভিন্ন দামে উপলব্ধ। সিঙ্গাপুরে এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২২৯ সিঙ্গাপুর ডলার, যা প্রায় ১২,৬০০ টাকা। আবার মালয়েশিয়ায় এই ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে পাওয়া যাবে। যার দাম ৭৯৯ মালয়েশিয়ান রিঙ্গিত (ভারতীয় মুদ্রায় প্রায় ১৪,৫০০ টাকা)।

Samsung Galaxy A12 এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ১২ অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ানইউ সিস্টেমে চলে। এই ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৫০০ পিক্সেল) ইনফিনিটি V ডিসপ্লে। এর আসপেক্ট রেশিও ২০:৯। আবার এতে পাবেন ২.৩ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর। যেটি মিডিয়াটেক হেলিও পি৩৫ হতে পারে। এই ফোনের পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। আবার এটি Samsung Knox সিকিউরিটি সহ এসেছে।

স্টোরেজের কথা বললে Samsung Galaxy A12 ফোনটি ৩ জিবি/৪ জিবি/৬ জিবি র‌্যাম এবং ৩২ জিবি/৬৪ জিবি/ ১২৮ জিবি স্টোরেজ বিকল্প সহ এসেছে। ডুয়েল সিমের এই ফোনে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। এছাড়াও এতে আছে ৩.৫মিমি হেডফোন জ্যাক।

ফটোগ্রাফির জন্য স্যামসাংয়ের এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনটির সামনে পাবেন ৮ মেগাপিক্সেল সেন্সর। এতে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটির পিছনে পলিকারবোর্নেট প্যানেল সহ ডুয়েল টোন ফিনিশ আছে।

সঙ্গে থাকুন ➥