Samsung Galaxy A13 5G ফোনের দাম ফাঁস, আসছে ১৫ হাজার টাকার কমে

Avatar

Published on:

গতবছর ডিসেম্বরে স্যামসাং তাদের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ৫জি অফার হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের মার্কেটে Samsung Galaxy A13 5G হ্যান্ডসেটটি লঞ্চ করেছে। সম্প্রতি এই ফোনটিকেই গুগল প্লে (Google Play)-এর লিস্টিংয়ে স্পট করে হয়েছে, যা এর আসন্ন ইউরোপীয় লঞ্চের দিকেই ইঙ্গিত করছে বলে মনে করা হচ্ছে। এখন আবার এক পরিচিত টিপস্টার ইউরোপের বাজারে Galaxy A13 5G-এর প্রতিটি ভ্যারিয়েন্টের মূল্য প্রকাশ্যে এনেছেন। চলুন ইউরোপীয় বাজারে স্যামসাংয়ের এই বাজেট স্মার্টফোনটির দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

ইউরোপে স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি-এর সম্ভাব্য মূল্য (Samsung Galaxy A13 5G Expected Price in Europe)

মাইস্মার্টপ্রাইস (MySmartPrice)-এর নতুন রিপোর্ট অনুযায়ী, টিপস্টার সুধাংশু আম্ভোরে স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি-এর ইউরোপীয় মূল্য ফাঁস করেছেন। টিপস্টারের দাবি অনুযায়ী, এই বাজেট ৫জি স্মার্টফোনের ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম রাখা হবে ১৭৯ ইউরো (প্রায় ১৪,৭১০ টাকা)। আবার ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হবে ২০৯ (প্রায় ১৭,২০০ টাকা) এবং টপ-এন্ড ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম হবে ২৩৯ ইউরো (প্রায় ১৯,৬৫০ টাকা)। টিপস্টার আরও জানায় যে, আগ্রহী গ্রাহকরা স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ডিভাইসটিকে ব্ল্যাক ব্লু এবং হোয়াইট-এই তিনটি কালার অপশনে বেছে নিতে পারবেন।

স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy A13 5G Expected Specifications)

গতবছর মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি-এ ১,৬০০x ৭২০ পিক্সেল রেজোলিউশন সহ ৬.৫ ইঞ্চির এলসিডি প্যানেল রয়েছে। এই ডিসপ্লেতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে এবং এর ওপরে ফ্রন্ট ক্যামেরার জন্য একটি ইনফিনিটি-ভি নচ অবস্থান করছে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট দ্বারা চালিত। ডিভাইসটি মার্কিন যুক্তরাষ্ট্রে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ সহ এসেছে। তবে ইউরোপীয় ভ্যারিয়েন্টে ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ থাকবে বলে জানা গেছে। আবার এই হ্যান্ডসেটে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ সম্প্রসারণও করা যাবে এবং এতে এনএফসি সাপোর্টও মিলবে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A13 5G-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো স্ন্যাপার এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে৷ আবার ফোনের সামনে সেলফি এবং ভিডিও কলের জন্য ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A13 5G-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে। স্যামসাংয়ের এই বাজেট ফোনের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে, সাব-৬গিগাহার্টজ ৫জি, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ, ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। এই ডিভাইসে নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং অডিওর জন্য সিঙ্গেল স্পিকার মিলবে। সর্বোপরি, এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অপারেটিং সিস্টেমে চলবে।

সঙ্গে থাকুন ➥