Samsung Galaxy A21 Simple SCV49: বাজেট ফোনে IP68 রেটিং! চমকে দিল স্যামসাং

Avatar

Published on:

একটি নতুন বাজেট স্মার্টফোন নিয়ে এল স্যামসাং (Samsung)। দক্ষিণ কোরিয়ান টেক জায়ান্টটির লঞ্চ করা এই হ্যান্ডসেটের নাম Samsung Galaxy A21 Simple SCV49। নাম শোনা মাত্রই নিশ্চয় বোঝা যাচ্ছে যে Galaxy A21-এর নতুন ভ্যারিয়েন্ট এটি৷ স্যামসাংয়ের নিজস্ব Exynos প্রসেসর ব্যবহার হয়েছে এই ফোনে। এক নজরে Galaxy A21 Simple SCV49-এর স্পেসিফিকেশন, ফিচার, ও দামের বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A21 Simple SCV49 স্পেসিফিকেশন ও ফিচার

স্যামসাং গ্যালাক্সি এ২১ সিম্পল এসসিভি৪৯ স্মার্টফোনে ৫.৮ ইঞ্চি টিএফটি ওয়াটারড্রপ ডিসপ্লে আছে, যা এইচডি প্লাস (৭২০x১৫৬০ পিক্সেল) রেজোলিউশন ও ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। সেলফির জন্য, ফোনের সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা দেখা যাবে। ব্যাক প্যানেলে আছে এলইডি ফ্ল্যাশ সহ একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা।

Exynos 7884B প্রসেসর দ্বারা ফোনটি চালিত। সেইসঙ্গে আছে ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়ানোর সুবিধা পাওয়া যাবে। ৩,৬০০ এমএএইচ ব্যাটারি রয়েছে এই স্যামসাং গ্যালাক্সি এ২১ সিম্পল এসসিভি৪৯ ফোনে। সফটওয়্যারের দিক থেকে এতে অ্যান্ড্রয়েড ১১ প্রি-ইনস্টলড করা.

সবকিছু কেমন মিডিওকর লাগছে তাই না? চমক কিন্তু একদম শেষে। ধুলো ও জল প্রতিরোধী IP68 রেটিং-সহ এসেছে Samsung Galaxy A21 Simple SCV49। আধ ঘন্টা পর্যন্ত ১.৫ মিটার জলের তলায় থাকলেও ঠিকমতো কাজ করবে এই ফোন। বাজেট রেঞ্জে IP68 রেটিং আজকালকার কোনো ফোনেই পাওয়া যাবে না।

Samsung Galaxy A21 Simple SCV49 দাম

জাপানে এই ফোনের দাম রাখা হয়েছে ২২,০০০ জাপানিজ ইউয়ান, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৪,৭২১ টাকার সমান। ফোনটি জাপানের বাইরে লঞ্চ হবে কি না তা এখনও জানা যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥