Samsung Galaxy A23 5G নিয়ে নতুন তথ্য উঠে এল, ছবি ফাঁসের পর দেখা গেল Geekbench সাইটে

Avatar

Published on:

Samsung এর আপকামিং Galaxy A23 5G স্মার্টফোন নিয়ে প্রায়শই নিত্যনতুন তথ্য সামনে আসছে। যেমন চলতি বছরের প্রথমার্ধে উক্ত মডেলটির একটি ‘কম্পিউটার-এইডেড ডিজাইন’ (CAD) রেন্ডার প্রকাশ্যে এসেছিল। যার মাধ্যমে হ্যান্ডসেটটির সম্ভাব্য ডিজাইন ও পরিমাপ সম্পর্কে ধারণা পাওয়া গেছে। এখন আবার লঞ্চের আগেই A-সিরিজের এই লেটেস্ট ফোনটিকে বেঞ্চমার্ক প্ল্যাটফর্ম Geekbench-এ উপস্থিত হতে দেখা গেল। এখান থেকে ডিভাইসটির বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে।

Samsung Galaxy A23 5G উপস্থিত হল Geekbench সাইটে

গিকবেঞ্চ লিস্টিং অনুযায়ী, আসন্ন স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি স্মার্টফোনটির মডেল‌ নম্বর SM-A236U। এটিতে ১.৮ গিগাহার্টজ ক্লক রেটের ৬টি কোর এবং ২.২১ গিগাহার্টজ ক্লক রেটের ২টি পারফরম্যান্স কোর সহ অক্টা-কোর চিপসেট ব্যবহার করা হয়েছে। এই প্রসেসরের সাথে এড্রেনো ৬১৯ জিপিইউ উপস্থিত। যার থেকে অনুমান করা হচ্ছে যে, এই প্রসেসরটি সম্ভবত স্ন্যাপড্রাগন ৬৯৫ হবে। এছাড়াও, উক্ত মডেলটি ৪ জিবি র‌্যাম এবং অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম সহ আসবে বলেও লিস্টিংয়ে উল্লেখ করা হয়েছে।

গিকবেঞ্চে উপস্থিত হওয়ার দরুন ফিচারের পাশাপাশি ডিভাইসটির প্রাপ্ত স্কোরগুলিও প্রকাশ্যে এসেছে। সেক্ষেত্রে, বেঞ্চমার্কিং সাইটটির লিস্টিং অনুসারে, স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি সিঙ্গেল-কোর টেস্টে ৬৭৪ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২০১৯ পয়েন্ট অর্জন করেছে।

প্রসঙ্গত, কিছু সময় পূর্বে এক জনপ্রিয় টিপস্টার অনলিকস (OnLeaks), Galaxy A23 5G স্মার্টফোনের রেন্ডার শেয়ার করেছিলের অনলাইনে। যেখানে স্মার্টফোনটির ডিসপ্লের চারপাশে মোটা বেজেল এবং উপরে সেলফি ক্যামেরা অবস্থানের জন্য ওয়াটারড্রপ নচ থাকবে বলে দেখানো হয়েছিল। আর রিয়ার প্যানেলের ডিজাইন অনেকটা গত বছরে আত্মপ্রকাশ করা Galaxy A32, A52 ও A72 ফোনের অনুরূপ হবে এবং সম্ভবত কোয়াড-ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে।

রেন্ডারে দেখা গেছে, Samsung Galaxy A23 5G ফোনের ডানদিকে ভলিউম রকার এবং একটি পাওয়ার বাটন থাকবে। এই পাওয়ার বাটনের মধ্যেই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা হয়েছে। আবার ফোনটির নিন্মাংশে একটি ৩.৫ মিমি অডিও জ্যাক, একটি মাইক্রোফোন, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি স্পিকার গ্রিল থাকবে দেওয়া হতে পারে। আর ক্যামেরা বাম্প বাদে ডিভাইসটির পরিমাপ হবে প্রায় ১৬৫.৪x৭৭x৮.৫ মিমি।

সঙ্গে থাকুন ➥