লঞ্চের কয়েকদিন আগে Samsung Galaxy A33 5G ফোনের ফিচার সহ ছবি ফাঁস, জেনে নিন দামও

Avatar

Published on:

স্মার্টফোন নির্মাতা স্যামসাং (Samsung) আগামী ১৭ মার্চ তাদের A-সিরিজের নতুন মিড-রেঞ্জ স্মার্টফোনগুলি লঞ্চ করতে চলেছে। ওইদিন লঞ্চ ইভেন্টে Samsung Galaxy A33 5G এবং Galaxy A53 5G- এই দুই হ্যান্ডসেটের ওপর থেকে পর্দা সরানো হবে বলে মনে করা হচ্ছে। তবে লঞ্চের মাত্র দুদিন আগে, একটি নতুন রিপোর্টে আসন্ন Samsung Galaxy A33 5G স্মার্টফোনটির সকল স্পেসিফিকেশনগুলি প্রকাশ করা হয়েছে। এছাড়া, রিপোর্টটি আপকামিং ডিভাইসটির প্রেস রেন্ডারও সামনে এনেছে। আসুন তাহলে লঞ্চের আগেই জেনে নেওয়া যাক মিড-রেঞ্জের Samsung Galaxy A33 5G হ্যান্ডসেটটি গ্রাহকদের কি কি অফার করবে।

স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy A33 5G Expected Specifications)

রিপোর্ট বলা হয়েছে, স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনে ৬.৪ ইঞ্চির এস অ্যামোলেড (S-AMOLED) ডিসপ্লে দেওয়া হবে এবং এর ওপরে সেলফি ক্যমেরার জন্য ইনফিনিটি-ইউ টিয়ারড্রপ নচ ডিজাইন দেখতে পাওয়া যাবে। এই ডিসপ্লেটি ১,০৮০ x ২,৪০০ পিক্সেলের ফুল এইচডি+ রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪১২পিপিআই পিক্সেল ঘনত্ব অফার করবে। এছাড়া স্ক্রিনের ওপর গরিলা গ্লাস ৫-এর সুরক্ষা থাকবে।

পারফরম্যান্সের জন্য, স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি এক্সিনস ১২৮০ চিপসেট দ্বারা চালিত হবে। এর সাথে এই ফোনে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি বিল্ট-ইন স্টোরেজ মিলবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউ আই (One UI 4.1) কাস্টম স্কিনে রান করবে। নিরাপত্তার জন্য, এই আপকামিং ডিভাইসে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক সাপোর্টের মতো ফিচারগুলি পাওয়া যাবে।

ক্যমেরার ক্ষেত্রে, Samsung Galaxy A33 5G- এর রিয়ার শেলে অবস্থিত কোয়াড-ক্যামেরা ইউনিটের মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত থাকবে। এছাড়া, ফোনের সামনে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy A33 5G মডেলটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। এছাড়া, এই নতুন স্যামসাং ফোনের অন্যান্য ফিচারের মধ্যে থাকবে- ৫জি কানেক্টিভিটি, ডুয়েল সিম কার্ড স্লট, ওয়াই ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, এনএফসি, ডলবি অ্যাটমস সাপোর্ট সহ ডুয়েল স্টেরিও স্পিকার এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। Samsung Galaxy A33 হ্যান্ডসেটটির পরিমাপ ১৫৯.৭ x ৭৪ x ৮.১ মিলিমিটার এবং ওজন ১৮৬ গ্রাম। সবশেষে, এই ফোনটি জল প্রতিরোধের জন্য আইপি৬৭ (IP67) রেটিং সহ আসবে।

স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি-এর সম্ভাব্য দাম (Samsung Galaxy A33 5G Expected Price)

Samsung Galaxy A33 5G ব্ল্যাক, ব্লু, পীচ ও হোয়াইট – এই চারটি কালার অপশনে বাজারে আসবে বলে জানা যাচ্ছে। এই ডিভাইসটি একক ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলে আসতে পারে, যার দাম ৩৭৯ ইউরো (প্রায় ৩১,৮৫০ টাকা)-এর মধ্যে রাখা হবে বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥