HomeTech NewsSamsung Galaxy A51 এবং Galaxy A21s ফোন ব্যবহার করেন? এল অ্যান্ড্রয়েড ১১...

Samsung Galaxy A51 এবং Galaxy A21s ফোন ব্যবহার করেন? এল অ্যান্ড্রয়েড ১১ আপডেট

দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung বিগত কয়েকমাসে জোরকদমে তাদের স্মার্টফোনগুলিতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.১/ ওয়ান ইউআই ৩.০ (Android 11-based One UI 3.1/ One UI 3.0) আপডেট রোল আউট করছে। সেই মত Samsung Galaxy A51 এবং Galaxy A21s ফোনেও এই আপডেট চলে এল। নতুন এই আপডেটের পর ফোনগুলিতে প্রাইভেট শেয়ার, লক স্ক্রিন উইজেট, ছবি থেকে জিপিএস লোকেশন ডেটা মোছা, ব্যাকগ্রাউন্ড ভিডিও কল, হোম স্ক্রিনে গুগল ডিসকভারি এর মত সুবিধা যুক্ত হবে।

SamMobile এর রিপোর্ট অনুযায়ী, ২০২০ সালের জানুয়ারি তে লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি এ৫১ ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.১ আপডেট পেতে শুরু করেছে। যার বিল্ড নম্বর A515FXXU4EUC8। এই আপডেটের সাথে এপ্রিল মাসের সিকিউরিটি প্যাচও দেওয়া হয়েছে। ফলে নতুন ফিচার জোড়ার পাশাপাশি ফোনের সিস্টেমও শক্তিশালী হবে। প্রসঙ্গত গত মাসে এই ফোনে ওয়ান ইউ আই ৩.০ আপডেট এসেছিল।

এদিকে ২০২০ এর জুনে লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি এ২১এস ফোনের জন্য অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.০ আপডেট এসেছে। এই আপডেটের বিল্ড নম্বর A217NKSU5CUC7। নতুন আপডেটের সাথে Samsung Galaxy A51 এর মত Galaxy A21s-ও এপ্রিল মাসের সিকিউরিটি প্যাচ পাচ্ছে।

তবে মনে রাখবেন আপাতত স্যামসাং গ্যালাক্সি এ২১এস এর দক্ষিণ কোরিয়ার ইউজাররা এই আপডেট পেতে শুরু করেছে। আবার রাশিয়ায় স্যামসাং গ্যালাক্সি এ৫১ ইউজারদের জন্য নতুন আপডেট রোল আউট শুরু হয়েছে। সেক্ষেত্রে অন্যান্য অঞ্চলের ইউজাররা কয়েক সপ্তাহ পরে আপডেটটি পাবেন। আপনি যদি এই দুটি ফোনের কোনো একটি ব্যবহার করেন, তবে ফোনের Settings > Software updates > Download and install স্টেপগুলি ফলো করে আপডেট চেক করতে পারেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular