২৫ ওয়াটের পরিবর্তে Galaxy A52 ও A52 5G এর বাক্সে ১৫ ওয়াট চার্জার দিয়ে বিতর্কে Samsung

Avatar

Published on:

গতকাল Samsung, গ্যালাক্সি অওসম আনপ্যাকড ইভেন্টে Galaxy A52, Galaxy A52 5G ও Galaxy A72 নামের তিনটি স্মার্টফোন লঞ্চ করেছে। কিন্তু লঞ্চের একদিন কাটতে না কাটতেই Galaxy A52 4G/5G ফোনের চার্জারকে কেন্দ্র করে স্যামসাং নতুন বিতর্কে জড়িয়ে পড়লো। তিনটি ফোনেই ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকলেও অভিযোগ, গ্যালাক্সি এ৪২ ৪জি/৫জি-র সাথে স্যামসাং ১৫ ওয়াট চার্জার শিপিং করছে। যদিও গ্যালাক্সি এ৭২-র বক্সে পাওয়া যাচ্ছে ২৫ ওয়াট ফাস্ট চার্জার। তিনটি স্মার্টফোনের সাথেই যেখানে ২৫ ওয়াট চার্জার দেওয়ার দেওয়ার কথা, সেখানে গ্যালাক্সি এ৪২ ৪জি/৫জি-র ক্ষেত্রে ভিন্ন পদক্ষেপ কেন তা নিয়েই উঠছে নানা প্রশ্ন।

স্যামসাং নিউজরুমের সাইটে চোখ রাখলে দেখা যাচ্ছে, ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকলেও Samsung, Galaxy A52 5G ফোনটিকে ১৫ ওয়াট চার্জারের সাথে বান্ডেল করেছে। আবার স্যামসাং অস্ট্রেলিয়ার ওয়েবসাইটও ইঙ্গিত দিচ্ছে, গ্যালাক্সি এ৫২-র ৪জি ভার্সনের রিটেল বক্সে ২৫ ওয়াট চার্জার অনুপস্থিত। তবে ব্যতীক্রমী ভাবে Galaxy A72-র সাথে Samsung ২৫ ওয়াট ফাস্ট চার্জার অফার করছে।

প্রসঙ্গত, গ্যালাক্সি এ৫২-র পূর্ববর্তী মডেল এ৫১, ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সঙ্গে লঞ্চ হয়েছিল। তাই মডেলটির রিটেল বক্সে ১৫ ওয়াট চার্জার অর্ন্তভুক্ত করা হয়েছিল। সেই কারণেই নতুন মডেলের ক্ষেত্রেও একই পন্থা অবলম্বন করা হয়েছে বলে মনে হচ্ছে।

গ্যালাক্সি এ৫২ মডেলের দুটি ভ্যারিয়েন্টের সাথে কেন ২৫ ওয়াট চার্জার বান্ডেল করা হয়নি তা নিয়ে স্যামসাংয়ের তরফে কোনো বিবৃতি আসেনি। তবে দাম একটা ফ্যাক্টর হতে পারে। সেজন্যই ২৫ ওয়াট চার্জার আরও দামি গ্যালাক্সি এ৭২ ফোনে দেওয়া হয়েছে। প্রসঙ্গত, গতকাল লঞ্চ হওয়া Samsung A সিরিজের তিনটি স্মার্টফোনেই কুইক চার্জ ২.০ ও স্যামসাং এডাপ্টিভ ফাস্ট চার্জিং টেকনোলজির সাপোর্ট রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥