HomeTech Newsভারতে লঞ্চ হওয়া থেকে কয়েক পা দূরে Samsung Galaxy A52 এবং Galaxy...

ভারতে লঞ্চ হওয়া থেকে কয়েক পা দূরে Samsung Galaxy A52 এবং Galaxy A72

শীঘ্রই ভারতে আসছে Samsung Galaxy A52 এবং Galaxy A72। স্যামসাং ইন্ডিয়ার সাপোর্ট পেজে এই দুটি ফোনকে সম্প্রতি অন্তর্ভুক্ত করা হয়েছে। এখানে গ্যালাক্সি এ৫২ ফোনটিকে দেখা গেছে SM-A525F/DS মডেল নম্বরের সাথে। আবার SM-A725F/DS মডেল নম্বরের সাথে অন্তর্ভুক্ত হয়েছে গ্যালাক্সি এ৭২। দুটি ফোনই 4G সাপোর্টের সাথে ভারতে আসবে। কয়েকদিন আগেই Samsung Galaxy A52 এবং Galaxy A72 ফোনের স্পেসিফিকেশন ফাঁস করেছিল জার্মানির সংবাদমাধ্যম WinFuture.de।

এছাড়াও Max Jambor কয়েকদিন আগেই জানিয়েছেন, স্যামসাং গ্যালাক্সি এ৭২ ফোনের কেবল ৪জি ভ্যারিয়েন্ট বিশ্ব বাজারে পাওয়া হবে। অর্থাৎ এর কোনো ৫জি ভ্যারিয়েন্ট আসবে না। যদিও ভারতে গ্যালাক্সি এ৫২ এর ৪জি ভ্যারিয়েন্ট লঞ্চ হলেও, বেশ কয়েকটি মার্কেটে ফোনটির ৫জি ভ্যারিয়েন্ট বিক্রি হবে। আসুন এই দুই ফোনের স্পেসিফিকেশন জেনে নিই।

Samsung Galaxy A72 এর স্পেসিফিকেশন ও দাম (সম্ভাব্য)

স্যামসাং গ্যালাক্সি এ৭২ অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। ডুয়েল সিমের এই ফোনে ফটোগ্রাফির জন্য থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স + ২এক্স জুম সহ ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এতে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে।

আবার এতে থাকবে ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ২০:৯ আসপেক্ট রেশিও সহ ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে। এর ডিসপ্লে ডিজাইন হবে ইনফিনিটি O, যার মধ্যে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। এই ফোনে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর ব্যবহার করা হতে পারে। আবার ফোনটি ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ও ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যেতে পারে।

পাওয়ারের জন্য এতে থাকবে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে থাকবে–  IP67 রেটিং, ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ, ৩.৫মিমি হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ সি পোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট। এই ফোনের দাম শুরু হবে ৪৯৯ ডলার (প্রায় ৩৬,৫০০ টাকা) থেকে। ফোনটি চারটি রঙে আসবে – ব্ল্যাক, ব্লু, হোয়াইট ও ভায়োলেট।

Samsung Galaxy A52 এর স্পেসিফিকেশন ও দাম (সম্ভাব্য)

যদিও ভারতে স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোনটির ৪জি ভ্যারিয়েন্ট পাওয়া যাবে, তবুও আমরা এখানে ফোনটির দুটি ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন জানাবো। প্রথমেই বলি ডিসপ্লের কথা, এতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড ইনফিনিটি ও (O) ডিসপ্লে থাকবে। আবার এতে ব্যবহার করা হবে স্ন্যাপড্রাগন ৭৫০জি (5G) ও স্ন্যাপড্রাগন ৭২০জি (4G) প্রসেসর। ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

ক্যামেরার কথা বললে, Samsung Galaxy A52 ফোনে গ্যালাক্সি এম৫১ এর মত কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ভিডিও কল ও সেলফির জন্য এই ফোনে পাওয়া যাবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ারের জন্য এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে। যার সাথে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি হোয়াইট, ব্ল্যাক, ব্লু ও ল্যাভেন্ডার কালারে পাওয়া যাবে। স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোনের 4G ভ্যারিয়েন্টের দাম হবে ৪০০ থেকে ৪০৮ ডলারের মধ্যে (প্রায় ২৯,১০০ টাকা – ২৯,৭০০ টাকা)। আবার 5G ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ৪৭৩ ডলারে (প্রায় ৩৪,৪০০ টাকা)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

 

RELATED ARTICLES

Most Popular