৩,০০০ টাকা পর্যন্ত ছাড়, Samsung Galaxy A53 5G আজ প্রথমবার আকর্ষণীয় অফারের সাথে কেনার সুযোগ

Avatar

Published on:

চলতি সপ্তাহের শুরুতেই স্যামসাং ভারতের বাজারে লঞ্চ করেছিল তাদের A-সিরিজে অন্তর্ভুক্ত নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন, Samsung Galaxy A53 5G। এই ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ডিসপ্লে এবং অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট যুক্ত ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ এসেছে। আজ (২৫ মার্চ) প্রথমবার ভারতে Exynos 1280 প্রসেসর দ্বারা চালিত এই Galaxy A53 5G-এর সেল‌ শুরু হল। তাহলে আসুন এই নতুন স্যামসাং ফোনটির দাম, স্পেসিফিকেশন ও সেল সংক্রান্ত সমস্ত তথ্যগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Samsung Galaxy A53 5G- এর সেল শুরু আজ থেকেই

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি- এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩৪,৪৯৯ টাকা। আবার ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ৩৫,৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। ভারতে এই হ্যান্ডসেটটি অওসম ব্ল্যাক, অওসম হোয়াইট, অওসম ব্লু এবং অওসম পীচ- এই চারটি কালার অপশনে উপলব্ধ রয়েছে।

এছাড়া, আইসিআইসিআই (ICICI) ব্যাঙ্কের গ্রাহকরা ডেবিট/ক্রেডিট কার্ডের মাধ্যমে স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ফোনটি কিনবেন তারা ফোনের মূল্যের ওপর সরাসরি ৩,০০০ টাকার ছাড় পেয়ে যাবেন। এছাড়া, এই ফোনটি অনলাইনের পাশাপাশি দেশের অফলাইন স্টোরগুলি থেকেও বুক করা যাবে। গোটা দেশে আগামী ২৭ মার্চ থেকে এই ডিভাইসটি সরবরাহ করা শুরু হবে।

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি- এর স্পেসিফিকেশন (Samsung Galaxy A53 5G Specifications)

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির ফুল এইচডি (১,০৮০x২,৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে আছে। পারফরম্যান্সের জন্য, এই ফোনে স্যামসাংয়ের নিজস্ব এক্সিনস ১২৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। আবার, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy A53 5G ফোনের ব্যাক প্যানেলে কোয়াড ক্যামেরা সেটআপের মধ্যে এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার উপস্থিত রয়েছে। এর পাশাপাশি সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy A53 5G হ্যান্ডসেটে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া, কানেক্টিভিটির জন্য, স্যামসাংয়ের এই নতুন স্মার্টফোনে, ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.১, জিপিএস /এ-জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট মিলবে। ফোনটির অনবোর্ড সেন্সরগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে, অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার, প্রক্সিমিটি এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সবশেষে, Samsung Galaxy A53 5G ফোনটি ধুলো ও জল প্রতিরোধের জন্য আইপি৬৭ (IP67) রেটিং সহ এসেছে।

সঙ্গে থাকুন ➥