৬৪ এমপি ক্যামেরা সহ ভারতে লঞ্চ হল Samsung Galaxy A52 এবং Galaxy A72

Avatar

Published on:

গ্লোবাল মার্কেটের পর এবার ভারতে লঞ্চ হল Samsung Galaxy A52 এবং Samsung Galaxy A72। চলতি সপ্তাহের শুরুতেই দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি গ্লোবাল মার্কেটে তাদের Galaxy A সিরিজের তিনটি ফোনের ওপর থেকে পর্দা সরায় – Samsung Galaxy A52, Galaxy A52 5G, ও Galaxy A72। এর মধ্যে 5G ভ্যারিয়েন্ট বাদে বাকি দুটি ফোনকে আজ ভারতে লঞ্চ করা হয়েছে। জানিয়ে রাখি স্যামসাং গ্যালাক্সি এ৫২ এবং গ্যালাক্সি এ৭২ ফোনে 4G কানেক্টিভিটি বর্তমান। এছাড়াও এই দুটি ফোনে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, IP67 রেটিং, পাওয়ারফুল ব্যাটারি ও ডলবি অ্যাটমস সাপোর্ট। আসুন Samsung Galaxy A52 এবং Samsung Galaxy A72 এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

Samsung Galaxy A52 এবং Samsung Galaxy A72 এর দাম

ভারতে স্যামসাং গ্যালাক্সি এ৫২ এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৬,৪৯৯ টাকা। আবার এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ২৭,৯৯৯ টাকা।

এদিকে স্যামসাং গ্যালাক্সি এ৭২ দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ এসেছে। যেগুলি হল ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। এদের দাম যথাক্রমে ৩৪,৯৯৯ টাকা ও ৩৭,৯৯৯ টাকা। দুটি ফোনই অওসম ব্ল্যাক, অওসম ব্লু, অওসম হোয়াইট ও অওসম ভায়োলেট কালারে পাওয়া যাবে।

আজ থেকেই Samsung Galaxy A52 এবং Samsung Galaxy A72 অনলাইন ও অফলাইন স্টোরগুলির মাধ্যমে কেনা যাবে। লঞ্চ অফার হিসাবে HDFC ব্যাংকের ক্রেডিট কার্ড গ্রাহকরা এই দুটি ফোনের ওপর যথাক্রমে ২,০০০ টাকা ও ৩,০০০ টাকা ছাড় পাবে। আবার Zest Money ইউজারদের ইএমআই ট্রানজাকশনে গ্যালাক্সি এ৫২ এর ওপর ১,৫০০ টাকা এবং গ্যালাক্সি এ৭২ এর ওপর ২,০০০ টাকা ডিসকাউন্ট দেওয়া হবে।

Samsung Galaxy A52 এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোনটি ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস sAMOLED ইনফিনিটি O ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। সাথে আছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.১ কাস্টস ওএসে চলবে।

ক্যামেরার কথা বললে Samsung Galaxy A52 ফোনের সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আবার পিছনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স।

আবার পাওয়ার ব্যাকআপের জন্য স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোনে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। কোম্পানির দাবি এই ব্যাটারি ২ দিন ব্যাকআপ দেবে। এই ফোনে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। যদিও বক্সে ১৫ ওয়াট চার্জার পাওয়া যাবে। সিকিউরিটির জন্য ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এছাড়াও ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে আছে ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট, IP67 রেটিং।

Samsung Galaxy A72 এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ৫২ এর মত গ্যালাক্সি এ৭২ ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে সহ এসেছে। যদিও এই ফোনের ডিসপ্লের সাইজ অপেক্ষাকৃত বড়। গ্যালাক্সি এ৭২ ফোনে পাবেন ৬.৭ ইঞ্চি ফুল এইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লে৷ এই ডিসপ্লের ডিজাইন ইনফিনিটি O, যার মধ্যে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা অবস্থিত। আবার ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.১ কাস্টস ওএসে চলবে।

এই ফোনে অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। যদিও কোম্পানির তরফে এই প্রসেসরের নাম জানানো হয়নি। তবে Sammobile এর রিপোর্ট অনুযায়ী এতে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর আছে। আবার Samsung Galaxy A72 ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য গ্যালাক্সি এ৫২ ফোনের পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা OIS সাপোর্টের সঙ্গে ৬৪ মেগাপিক্সেলের সেন্সর। এছাড়াও বাকি তিনটি ক্যামেরা হল ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা, ৩x অপটিক্যাল জুম ও OIS সাপোর্ট সহ ৮ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স।

পাওয়ার ব্যাকআপের কথা বললে Samsung Galaxy A72 ফোনে থাকছে ৫০০০ এমএএএইচ ব্যাটারি। এর সাথে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে (বক্সের মধ্যে পাওয়া যাবে)। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট। সাউন্ডের জন্য এতে পাওয়া যাবে ডলবি অ্যাটমস সাপোর্টেড স্টিরিও স্পিকার। জল ও ধুলো প্রতিরোধের জন্য এতে আছে IP67 রেটিং।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥