Samsung Galaxy Buds 2, Buds Live ইয়ারফোন লঞ্চ হল বিশেষ Onyx কালার সহ, দাম কত?

Avatar

Published on:

২০২০ এবং ২০২১ সালে আয়োজিত ‘Galaxy Unpacked’ ইভেন্টে Galaxy Buds Live ও Galaxy Buds 2 নামের দুটি ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারবাড লঞ্চ করেছিল Samsung। এখন প্রায় একবছর পর অনুষ্ঠিত ‘Galaxy Awesome Unpacked’ ইভেন্টে এই দুটি অডিও প্রোডাক্টের একটি নতুন কালার ভ্যারিয়েন্ট ঘোষণা করলো দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্টটি। জানা গেছে, এই নতুন কালার অপশনটি ‘অনিক্স’ (Onyx) নাম এসেছে। প্রসঙ্গত, বিদ্যমান ইয়ারবাড-দ্বয়ের নতুন কালার ভ্যারিয়েন্টকে, Galaxy A সিরিজের অধীনে মিড-রেঞ্জের Galaxy A53, Galaxy A33, এবং Galaxy A73 এই তিনটি নয়া স্মার্টফোনের সাথেই লঞ্চ করা হয়েছিল। চলুন Samsung Galaxy Buds Live এবং Galaxy Buds 2 -এর Onyx কালার ভ্যারিয়েন্টের দাম ও সম্পূর্ণ ফিচার জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Buds 2, Galaxy Buds Live দাম (Onyx কালার ভ্যারিয়েন্ট)

তৎকালীন সময়ে স্যামসাং গ্যালাক্সি বাডস ২ ইয়ারবাডকে ভারতে ১১,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। অন্যদিকে, লঞ্চের কিছু সময় পর গ্যালাক্সি বাডস লাইভ -এর দাম কমিয়ে দেওয়ার ফলে এখন এটিকে ১০,৮৯০ টাকায় পাওয়া যাচ্ছে। জানিয়ে রাখি, এটিকে ১৪,৯৯০ টাকায় লঞ্চ করা হয়েছিল। নতুন কালার ভ্যারিয়েন্টের দামও একই

প্রসঙ্গত, প্রাইজ কাটের পর গ্লোবাল মার্কেটে উক্ত দুটি মডেলকে যথাক্রমে ১২৯ ইউরো বা আনুমানিক ১০,৮৪৫ টাকা এবং ১০০ ইউরো বা প্রায় ৮,৪০ টাকায় বিক্রি করা হচ্ছে।

তদুপরি, স্যামসাং গ্যালাক্সি বাডস লাইভ ইয়ারবাডকে ক্রেতারা বিনামূল্যে পকেটস্থ করতে পারবেন। এর জন্য, সদ্য লঞ্চ হওয়া Galaxy A53 5G স্মার্টফোন প্রি-অর্ডার করতে হবে, এমনটাই ঘোষণা করেছে স্যামসাং। তবে আগেই জানিয়ে দিই, এই অফারের বৈধতা অঞ্চলভেদে ভিন্ন।

Samsung Galaxy Buds Live স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি বাডস লাইভ হল ব্র্যান্ডের প্রথম ইয়ারবাড, যা ANC বা ‘অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন’ ফিচার সহ এসেছে। উক্ত ডিভাইসে, AKG টিউনিং ফিচার সমর্থিত ১২ মিমি ড্রাইভার এবং বাস ডাক্ট বিদ্যমান।এছাড়া, তিনটি মাইক্রোফোন পাওয়া যাবে, যার মধ্যে দুটি বাইরের দিকে এবং একটি ভিতর দিকে থাকছে। দ্রুত কানেক্টিভিটির জন্য ডিভাইসে ব্লুটুথ সাপোর্ট পাওয়া যাবে। একই সঙ্গে থাকছে SBC, AAC ও স্কেলেবল ব্লুটুথ কোডেক।

স্যামসাংয়ের তরফ থেকে দাবি করা হয়েছে, তাদের এই ইয়ারবাডে ফাস্ট চার্জিং সাপোর্ট করে এবং মাত্র ৫ মিনিট চার্জ দিলেই আপনি ১ ঘন্টার প্লেব্যাক টাইম পেয়ে যাবেন। সেক্ষেত্রে, দুটি বাডে ৬০mAh ব্যাটারি আছে, যা ৮ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে। আবার চার্জিং কেসে আছে ৪৭২mAh ক্যাপাসিটির ব্যাটারি। কোম্পানির দাবি চার্জিং কেসের মাধ্যমে ২৯ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। এই ইয়ারবাডের চার্জিং কেসটিকে Qi ওয়ারলেস চার্জিং টেকনোলোজি এবং ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে চার্জ করা যাবে।

টাচ প্যানেলের সাথে আসা এই অডিও ডিভাইসে অ্যাক্সেলেরোমিটার ও প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। তদুপরি, ইয়ারবাডটি স্মার্টফোন, ট্যাবলেট, পিসি, স্মার্ট টিভি এবং অনুরূপ মাল্টিমিডিয়া ডিভাইসগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ৷ এটি স্যামসাংয়ের বিক্সবি ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করে। ধুলো এবং জল প্রতিরোধের জন্য Samsung Galaxy Buds Live, IPX2 রেটিং প্রাপ্ত। পরিশেষে, এর চার্জিং কেসের ওজন ৪২.২ গ্রাম এবং বাড দুটির স্বতন্ত্র ওজন ৫.৬ গ্রাম।

Samsung Galaxy Buds 2 এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি বাডস ২ ইয়ারবাড, টু ওয়ে ড্রাইভার সহ এসেছে, যার মধ্যে টুইটার (হাই ফ্রিকোয়েন্সি প্রদান করে) ও উফার (লো ফ্রিকোয়েন্সি প্রদান করে) রয়েছে। এই মডেলেও তিনটি মাইক্রোফোন পাওয়া যাবে, যার মধ্যে দুটি মাইক্রোফোন অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশনের জন্য ব্যবহার হবে। আবার উন্নত কানেক্টিভিটির জন্য স্যামসাং গ্যালাক্সি বাডস ২ ইয়ারবাডে আছে ব্লুটুথ ৫.২।

Samsung Galaxy Buds 2 -এর দুটি বাড স্বতন্ত্রভাবে ৬১mAh ব্যাটারি সহ এসেছে। আর, চার্জিং কেসে থাকছে ৪৭২mAh ক্যাপাসিটির ব্যাটারি। এক্ষেত্রে, এই অডিও ডিভাইসটি চার্জিং কেস সহ ২৯ ঘন্টা ব্যাটারি লাইফ অফার করবে। আর চার্জিং কেস ছাড়া ইয়ারবাডটি একক চার্জে ৭.৫ ঘন্টার প্লেব্যাক টাইম দেবে। যদিও অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলশন (ANC) ফিচার অন থাকলে, ব্যাটারি লাইফ কমে দাঁড়াবে ২০ ঘন্টায়। এছাড়া, সংস্থার দাবি অনুসারে, মাত্র ৫ মিনিটের স্বল্প চার্জে ডিভাইসটি ১ ঘন্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক অফার করবে। পূর্ববর্তী মডেলের ন্যায় এই ইয়ারবাড Qi ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

সেন্সরের কথা বললে, এই ইয়ারবাডে অ্যাক্সেলেরোমিটার, জাইরোস্কোপ, প্রক্সিমিটি সেন্সর, হল সেন্সর, টাচ সেন্সর এবং একটি ভয়েস পিকআপ ইউনিট উপস্থিত। ইয়ারবাডটি IPX7 সার্টিফিকেশন প্রাপ্ত, ফলে জল প্রতিরোধী। পরিশেষে, Samsung Galaxy Buds 2 এর চার্জিং কেসের ওজন ৪১.২ গ্রাম এবং বাড দুটির স্বতন্ত্র ওজন ৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥