Samsung Galaxy F23 5G শীঘ্রই Snapdragon 750G প্রসেসর সহ বাজারে আসছে, দেখা গেল Geekbench-এ

Avatar

Published on:

গতবছর জুলাই মাসে বাজারে এসেছিল Samsung Galaxy F22। এখন এই ফোনের উত্তরসূরি, Samsung Galaxy F23 5G শীঘ্রই বাজারে পা রাখতে চলেছে। সাউথ কোরিয়ান সংস্থাটি একে তাদের আরেক আসন্ন স্মার্টফোন, Samsung Galaxy M23-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে বাজারে লঞ্চ করতে পারে বলে মনে করা হচ্ছে। অন্তত ফোনটিতে ব্যবহৃত প্রসেসর সেই দাবিকে জোরালো করছে। আজ বেঞ্চমার্ক প্ল্যাটফর্ম, Geekbench থেকে Samsung Galaxy F23 5G ফোনের প্রসেসর সহ বিভিন্ন তথ্য জানা গেছে।

Samsung Galaxy F23 5G – কে দেখতে পাওয়া গেল Geekbench সাইটে

মাইস্মার্টপ্রাইসের (MySmartPrice) রিপোর্ট অনুযায়ী, SM-E236B মডেল নম্বর সহ একটি স্যামসাং ডিভাইস গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে। অনুমান করা হচ্ছে, এই মডেল নম্বরটি আসন্ন স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি স্মার্টফোনের। সাইটের লিস্টিং থেকে আসন্ন হ্যান্ডসেটের কিছু প্রধান স্পেসিফিকেশন সামনে এসেছে। চলুন এক এক করে সেগুলি জেনে নেওয়া যাক।

Samsung-Galaxy-F23-5G-geekbench

গিকবেঞ্চের তালিকা নির্দেশ করছে, এই আসন্ন স্যামসাং ফোনে ব্যবহার করা হবে অক্টা কোর প্রসেসর, যার কোডনাম “লিটো” (lito)। মনে করা হচ্ছে এটি সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি চিপসেট। এই প্রসেসরটি বাজারে বিদ্যমান Samsung Galaxy A52 5G, Xiaomi Mi 10i, এবং OnePlus Nord CE-এর মত ডিভাইসে ব্যবহার করা হয়েছে। পাশাপাশি Samsung Galaxy M23 ফোনেও এই প্রসেসর থাকবে বলে খবর।

স্ন্যাপড্রাগন ৭৫০জি-এ একটি সমন্বিত এক্স৫২ (X52) মডেম রয়েছে, যার মাধ্যমে পাওয়া যায় ৫জি কানেক্টিভিটি। এছাড়াও, গিকবেঞ্চ লিস্টিং প্রকাশ করেছে যে, Samsung Galaxy F23 5G ফোনে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ দেওয়া হবে এবং ফোনটি ৬ জিবি র‍্যাম সহ বাজারে পা রাখবে। তবে আশা করা হচ্ছে লঞ্চের সময় স্যামসাং এই মডেলটিকে আরও কয়েকটি কনফিগারেশনে অফার করব। এছাড়া, এই আসন্ন স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই (One UI) কাস্টম স্কিনে রান করবে।

উল্লেখ্য, গিকবেঞ্চ ৫ (Geekbench 5) ডেটাবেসের সিঙ্গেল-কোর টেস্টে Samsung Galaxy M23 5G ফোনটি ৬৪০ এবং মাল্টি-কোর টেস্টে ১,৮২০ পয়েন্ট অর্জন করেছে।

প্রসঙ্গত, গতবছর Samsung Galaxy F22 এবং Galaxy M22 স্মার্টফোন দুটি একই রকম বৈশিষ্ট্য সহ লঞ্চ হয়েছিল। সেক্ষেত্রে, সাউথ কোরিয়ান সংস্থাটি এবছরও একই কৌশল অবলম্বন করতে পারে। এক কথায়, কোম্পানি কিছু অঞ্চলে Samsung Galaxy M23 5G কে Samsung Galaxy F23 5G নামে লঞ্চ করতে পারে।

সঙ্গে থাকুন ➥