Samsung Galaxy M13 5G ফোনের ডিজাইন রেন্ডার ফাঁস, জেনে নিন বৈশিষ্ট্য

Avatar

Published on:

দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক ব্র্যান্ড Samsung বর্তমানে Galaxy M13 5G নামের একটি স্মার্টফোনের উপর কাজ করছে, যা শীঘ্রই লঞ্চের মুখ দেখবে বলে গুঞ্জন উঠেছে টেকপাড়ায়। যদিও সংস্থার তরফ থেকে আনুষ্ঠানিক ভাবে কোনো ঘোষণা করা হয়নি। তবে হালফিলে এই ডিভাইসটির একগুচ্ছ ‘হ্যান্ডস অন’ ছবি অনলাইনে ফাঁস করা হয়েছে, যা শীঘ্রই এটির আগমনেরই আভাস দিচ্ছে। লিক হওয়া লাইভ ইমেজগুলিতে স্মার্টফোনটির সম্ভাব্য ডিজাইন ও মডেল নম্বর দেখা গেছে। সেক্ষেত্রে রেন্ডার অনুসারে, Samsung Galaxy M13 5G ব্ল্যাক কালার অপশন এবং LED ফ্ল্যাশ সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসবে। আর, ফোনটির সামনে সম্ভবত একটি ওয়াটারড্রপ-নচ স্টাইলের ডিসপ্লে দেওয়া হবে এবং সাইড মাউন্টেড পাওয়ার বাটনের মধ্যেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেডেড থাকবে। প্রসঙ্গত, Samsung Galaxy M13 5G স্মার্টফোনটি গত বছর ফেব্রুয়ারি মাসে আগত Samsung Galaxy M12 4G মডেলের সাক্সেসর ভার্সন রূপে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

ফাঁস হল Samsung Galaxy M13 5G স্মার্টফোনের রেন্ডার, ডুয়েল রিয়ার সেন্সর ও ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টে আসার ইঙ্গিত

স্যামসাং গ্যালাক্সি এম১৩ ৫জি স্মার্টফোনের ‘লাইভ ইমেজ’ প্রকাশের নেপথ্য আছে 91Mobiles। ওয়েবসাইটটি, স্যামসাং গ্যালাক্সি এম১৩ ৫জি ফোনের একটি ডামি ভার্সনের মোট ৯টি ‘হ্যান্ডস অন’ লাইভ ইমেজ শেয়ার করেছে ইন্টারনেটে। যেখানে, এই হ্যান্ডসেটটিকে ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টে দেখা গেছে। তবে, আমাদের অনুমান, লঞ্চের সময়ে এর আরো বেশ কয়েকটি কালার অপশন উপলব্ধ করা হবে। যাইহোক, কালার অপশনের পাশাপাশি ফোনটির রিয়ার প্যানেলের ডিজাইন সম্পর্কেও জানা গেছে। সেক্ষেত্রে, ডিভাইসটির পিছনে উপরিভাগে বাঁ দিকে LED ফ্ল্যাশ লাইট সহ ডুয়েল ক্যামেরা সেন্সর ইউনিট থাকবে। যদিও সেন্সর দুটির রেজোলিউশন সম্পর্কিত তথ্য এখনো অধরা।

তদুপরি, ফাঁস হওয়া রেন্ডার অনুসারে আলোচ্য স্মার্টফোনের ডিসপ্লে প্যানেলের ডান মেরুতে ভলিউম রকার এবং পাওয়ার বাটন দেওয়া হবে। আর এই পাওয়ার বাটনেই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা থাকবে বলে দাবি করা হয়েছে। একই ভাবে, ডিসপ্লের বাঁ দিকে একটি সিম ট্রে স্লট দেখা গেছে লাইভ ইমেজে। আর, ডিভাইসের নিচের দিকে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, স্পিকার গ্রিল এবং একটি মাইক্রোফোন কানেক্টর থাকবে বলে মনে করা হচ্ছে। তদুপরি, Samsung Galaxy M13 5G ফোনের ডিসপ্লে ডিজাইন ওয়াটারড্রপ-নচ স্টাইলের হতে পারে। তবে এই তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া যাচ্ছে না, কারণ ফাঁস হওয়া ‘হ্যান্ডস অন’ ছবিতে ডিসপ্লের প্যানেল দেখা যায়নি।

প্রসঙ্গত, ভারতে ঠিক কত দিনের মধ্যে গ্যালাক্সি এম১৩ ৫জি স্মার্টফোনকে লঞ্চ করা হবে, সেই বিষয়ে এখনো কোনো বিশদ শেয়ার করেনি স্যামসাং। তবে, ডিভাইসটির উৎপাদন কার্য ইতিমধ্যেই শুরু করে দেওয়া হয়েছে বলে সম্প্রতি সামনে আসে। যাইহোক, রেন্ডার অনুসারে, উক্ত হ্যান্ডসেটটি ভারতে SM-M135 মডেল নম্বরের সাথে আসবে এবং অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ান ইউআই ইউজার ইন্টারফেস দ্বারা চালিত হবে।

এছাড়া Samsung Galaxy M13 5G ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, ৬ জিবি র‍্যাম, ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারিও অফার করবে বলে অনুমান করছেন।

সঙ্গে থাকুন ➥