Samsung Galaxy M23 5G, Galaxy M33 5G কিনতে কত খরচ পড়বে? জেনে নিন দাম ও ফিচার

Avatar

Published on:

এই মাসের শুরুর দিকে স্যামসাং একটি প্রেস রিলিজের মাধ্যমে তাদের নতুন Samsung Galaxy M23 এবং Galaxy M33- মডেল দুটির ওপর থেকে পর্দা সরিয়েছিল। তবে প্রেস রিলিজটি শুধুমাত্র উভয় স্মার্টফোনের ডিজাইন এবং প্রধান স্পেসিফিকেশনগুলিই সামনে এনেছে, কিন্তু এগুলির দাম এবং উপলব্ধতা সম্পর্কে কোনও তথ্যই প্রকাশ করেনি দক্ষিণ কোরিয়ার সংস্থাটি। তবে এবার ইউরোপের মার্কেটে Samsung Galaxy M23 এবং Galaxy M33, উভয় মডেলেরই দামগুলি নিশ্চিত করা হয়েছে।

ইউরোপে স্যামসাং গ্যালাক্সি এম২৩ এবং গ্যালাক্সি এম৩৩-এর দাম এবং লভ্যতা (Samsung Galaxy M23 and Galaxy M33 Price in Europe and Availability)

জার্মানির মার্কেটে স্যামসাং গ্যালাক্সি এম২৩- এর ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৮৯ ইউরো (প্রায় ২৪,২০০ টাকা)। এই ডিভাইসটি লাইট ব্লু, ডিপ গ্রিন এবং অরেঞ্জ কপার- এই তিনটি কালারে ক্রেতারা বেছে নিতে পারবেন। অন্যদিকে, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ গ্যালাক্সি এম৩৩-এর মূল্য ৩৪৯ ইউরো (প্রায় ২৯,২০০ টাকা) নির্ধারণ করা হয়েছে। এটিও তিনটি কালার অপশনে বাজারে উপলব্ধ হবে, এগুলি হল- ডার্ক ব্লু, খাকি গ্রীন এবং ব্রাউন। জার্মানিতে স্যামসাং গ্যালাক্সি এম২৩ ফোনটি চলতি সপ্তাহের শেষেই কেনার জন্য উপলব্ধ হবে, আর গ্যালাক্সি এম৩৩ মডেলটির সেল শুরু হবে ৮ এপ্রিল থেকে।

স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি স্পেসিফিকেশন (Samsung Galaxy M33 5G Specifications)

স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি ফোনে ৬.৬ ইঞ্চির টিএফটি ফুল এইচডি+ (১,০৮০ x ২,৪০৮ পিক্সেল) এলসিডি ডিসপ্লে আছে। পারফরম্যান্সের জন্য, এই ডিভাইসে স্যামসাংয়ের নিজস্ব এক্সিনস ১২৮০ চিপসেট ব্যবহার করা হয়েছে। এতে ৬ জিবি/৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। তবে মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy M33 5G-এর ব্যাক প্যানেলে কোয়াড-ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার মধ্যে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং এফ/২.২ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত রয়েছে। এর পাশাপাশি সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

সর্বোপরি, পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy M33 5G ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এবং এটি রান করে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ (One UI 4.1) কাস্টম স্কিনে। এছাড়া, Samsung Galaxy M33 5G-এর পরিমাপ ১৬৫.৪ x ৭৬.৯ x ৯.৪ মিলিমিটার এবং ওজন ২১৫ গ্রাম।

স্যামসাং গ্যালাক্সি এম২৩ ৫জি এর স্পেসিফিকেশন (Samsung Galaxy M23 5G Specifications)

স্যামসাং গ্যালাক্সি এম২৩ ৫জি-এ ৬.৬ ইঞ্চির ফুল এইচডি+ টিএফটি ডিসপ্লে আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এছাড়া, এই ডিসপ্লেতে ফ্রন্ট ক্যামেরার জন্য ওয়াটারড্রপ নচ কাটআউট দেখতে পাওয়া যাবে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর দ্বারা চালিত এবং এতে ৪ জিবি/৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি /১২৮ জিবি স্টোরেজ মিলবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টিবি পর্যন্ত স্টোরেজ সম্প্রসারণ করা যাবে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy M23 5G হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) এবং এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত রয়েছে। আবার ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখতে পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy M23 5G ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া, এতে ব্লুটুথ ৫.০, জিপিএস, এনএফসি, ওয়াই-ফাই, ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ-সি পোর্ট, সিঙ্গেল স্পিকার পাওয়া যাবে। হ্যান্ডসেটটির ওজন ১৯৮ গ্রাম এবং পরিমাপ ১৬৫.৫ x ৭৭.০ x ৮.৪ মিলিমিটার। সফ্টওয়্যারের ক্ষেত্রে, আসন্ন স্যামসাং স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ (One UI 4.1) কাস্টম স্কিনে রান করে।

সঙ্গে থাকুন ➥