Samsung Galaxy M42 5G: বাজারে পা রাখছে বড় ব্যাটারি ও স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসরের সাথে

Avatar

Published on:

বিগত কয়েক সপ্তাহ ধরে শোনা যাচ্ছে Samsung ভারতে Galaxy M42 5G এবং Galaxy A42 5G ফোন দুটি লঞ্চ করার জন্য তোড়জোড় শুরু করেছে। ফোন দুটি ইতিমধ্যেই BIS সার্টিফিকেশনও পেয়েছে। এমনকি কয়েকদিন আগে গ্যালাক্সি এম ৪২ ৫জি কে স্যামসাং ইন্ডিয়ার সাপোর্ট পেজেও দেখা যায়। এবার এই ফোনটিকে বেঞ্চমার্ক সাইট, গিকবেঞ্চেও (Geekbench) খুঁজে পাওয়া গেল। ফলে শীঘ্রই যে Samsung Galaxy M42 5G এর ওপর থেকে পর্দা সরানো হবে, তা আর বলার অপেক্ষা রাখেনা।

বেঞ্চমার্ক সাইটে স্যামসাং গ্যালাক্সি এম৪২ ৫জি কে SM-M426B মডেল নম্বরের সাথে দেখা যায় ,এই একই মডেল নম্বর সহ ফোনটি BIS সার্টিফিকেশন লাভ করেছিল। যাইহোক গিকবেঞ্চ থেকে জানা গেছে এই ফোনে ২.১ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর থাকবে। গ্রাফিক্সের জন্য থাকবে এড্রেনো ৬১৯ জিপিইউ।

আবার Samsung Galaxy M42 5G ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউ আই ৩.০ কাস্টম ওএসে। ফোনটিকে ৪ জিবি র‌্যাম এখানে অন্তর্ভুক্ত করা হয়েছে। যদিও আমাদের বিশ্বাস লঞ্চের সময় এর আরও কয়েকটি র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে। ফোনটি সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ৬৫০ ও ১৭৭৯ স্কোর করেছে।

Samsung Galaxy M42 5G সম্পর্কে এর আগে কি জানা গিয়েছিল

এর আগে Wi-Fi Alliance ও 3C সার্টিফিকেশন সাইট নিশ্চিত করেছিল যে, গ্যালাক্সি এম সিরিজের প্রথম ৫জি স্মার্টফোন হবে গ্যালাক্সি এম ৪২। এই ফোনটিতে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ও ৬০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। আবার ফোনটি ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥