ফাঁস হল Samsung Galaxy Note 20 সিরিজের দাম, আসবে গ্যালাক্সি নোট ১০ এর থেকেও সস্তায়

Avatar

Published on:

স্যামসাং আগামী মাসে Galaxy Unpacked ২০২০ ইভেন্টটি আয়োজন করতে চলেছে। করোনা আবহে এই ইভেন্টটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে। এই ইভেন্টে স্যামসাং তাদের নতুন Galaxy Note 20 সিরিজ লঞ্চ করবে। এই নতুন নোট সিরিজের মোবাইলগুলির স্পেসিফিকেশন এবং দাম নিয়ে গুজব বেশ কয়েকমাস ধরেই শোনা যাচ্ছে।

বিভিন্ন নতুন রিপোর্ট অনুযায়ী, নোট সিরিজের গ্যালাক্সি নোট ২০ এবং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা ফোনগুলির দাম তুলনামূলক আগের নোট ১০ এর চেয়ে কম হবে। কোরিয়ান পাবলিকেশন নাভের অনুযায়ী Samsung Galaxy Note 20 এর দাম ১.২মিলিয়ন ওন (ভারতীয় মূল্য ৭৫,০০০) এবং Galaxy Note 20 Ultra এর দাম ১.৪৫ মিলিয়ন ওন ( ভারতীয় মূল্য ৯০,০০০)।

এই রিপোর্ট যদি সঠিক হয় তাহলে স্যামসাং প্রাই ৫০,০০০ ওন দাম কমাচ্ছে পুরনো বছরের নোট সিরিজের তুলনায়। স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ১০ মোবাইলটি ১.২৫ মিলিয়ন ওন এ লঞ্চ হয়েছিল, যা ভারতীয় মূল্যে প্রায় ৭৮,৩০০ টাকার সমান। কোভিড-১৯ এর কারণে স্মার্টফোনের চাহিদা এবং বিক্রি অনেক অংশে কমে গেছে তাই হয়তো স্যামসাং তাদের নতুন নোট ২০ সিরিজটি তুলনামূলক কম দামে লঞ্চ করছে। আপাতত স্মার্টফোনেরগুলির মূল্য কোরিয়ান মার্কেট অনুযায়ী নির্ধারিত করা হয়েছে, কিন্তু পরে গ্লোবাল মার্কেটে এদের দাম কি হয় সেটাই দেখার।

Samsung Galaxy Note 20 সিরিজ সম্ভাব্য ফিচার ও দাম :

এই সিরিজে তিনটি ফোন থাকবে, যেগুলো হবে Galaxy Note 20, Note 20+ এবং Note 20 Ultra। এই সিরিজের প্রাথমিক ভ্যারিয়েন্ট হবে গ্যালাক্সি নোট ২০। এতে কোম্পানি এক্সিনস ৯৯২ প্রসেসর ব্যবহার করতে পারে। জানিয়ে রাখি গ্যালাক্সি এস ২০ তে এক্সিনস ৯৯০ প্রসেসর দেওয়া হয়েছিল। অন্যদিকে Galaxy Note 20 Ultra ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর দেখতে পেতে পারি। এছাড়াও এই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৫০ এক্স ডিজিটাল জুম থাকতে পারে।

অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি নোট ২০ প্লাস ও আলট্রা ভ্যারিয়েন্টে LTPO OLED ডিসপ্লে থাকবে, যার রিফ্রেশ রেট ১২০ হার্জ। আবার এই ডিসপ্লের রেজুলেশন হবে QHD+। যদিও নোট ২০ ফোনটি ফুল এইচডি প্লাস ৬০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লের সাথে আসতে পারে। গ্যালাক্সি নোট ২০ আলট্রা তে আয়তক্ষেত্রকারে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, পেরিস্কোপ লেন্স, 3D ToF সেন্সর, এলইডি ফ্ল্যাশ ও S PEN পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥