Samsung Galaxy S21 FE ফোনের দাম কত হবে, ফাঁস করল ই-কমার্স সাইট Wallmart

Avatar

Published on:

সাউথ কোরিয়ান কোম্পানি স্যামসাংয়ের আসন্ন নয়া স্মার্টফোন Samsung Galaxy S21 FE নিয়ে জল্পনা অব্যাহত। আশা করা হচ্ছে, নতুন বছরের শুরুতেই কনজিউমার ইলেকট্রনিক্স শো ২০২২ (CES 2022) ইভেন্টে এই স্মার্টফোনটির ওপর থেকে পর্দা ওঠাতে চলেছে সংস্থাটি। ইতিমধ্যেই টিপস্টার ও বিভিন্ন ওয়েবসাইট থেকে ফোনটির ডিজাইন এবং স্পেসিফিকেশন সহ একাধিক ছবি সামনে এসেছে। তবে এখন লঞ্চের ঠিক আগেই ই-কমার্স সাইট, Walmart থেকে Samsung Galaxy S21 FE ফোনের দাম জানা গেল। চলুন আসন্ন ফোনটির দাম, লভ্যতা ও স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S21 FE -এর দাম ও লভ্যতা

ওয়ালমার্টের সাইটে গ্রাফাইট কালারের ১২৮ জিবি র‍্যামযুক্ত স্যামসাং গ্যালাক্সি এস ২১ এফই স্মার্টফোনটির দাম দেখা গেছে ৬৯৯ ডলার (প্রায় ৫২,৫০০ টাকা)। যদিও সাইটে ফোনটির কোনো ছবি ছিল না। তাই মনে করা হচ্ছে, ভুলবশত হয়তো ফোনটির দাম প্রকাশ হয়েছে।

উল্লেখ্য, এর আগে টিপস্টার এবং ইউরোপের একটি ওয়েবসাইট মারফত জানা গিয়েছিল এই স্মার্টফোনটির ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ৬৯৯ ডলার (প্রায় ৫২,৫০০ টাকা) ধার্য করা হবে, যেখানে ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের দাম রাখা হবে ৭৪৯ ডলার (প্রায় ৫৬,০০০ টাকা)।

এদিকে টিপস্টার, ট্রন দাবি করেছেন, স্যামসাংয়ের এই ফোনটির প্রচুর স্টক থাকবে। তাই লঞ্চের ঠিক পরেই বিশ্বের বৃহৎ বাজারগুলিতে এটির বিক্রি শুরু হয়ে যাবে।

Samsung Galaxy S21 FE স্পেসিফিকেশন (সম্ভাব্য)

স্যামসাং গ্যালাক্সি এস ২১ এফই ফুল এইচডি প্লাস রেজোলিউশনের ৬.৪ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লের সাথে আসতে পারে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং পিক্সেল ডেনসিটি ৪০১ পিপিআই। নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি এই ফোনের ডিসপ্লের ভিতরে এম্বেড করা থাকবে বলেই অনুমান। ডিসপ্লের সুরক্ষার জন্য দেওয়া হবে কর্নিং গরিল্লা গ্লাস ভিক্টাস প্রোটেকশন।

ফটোগ্রাফির জন্য এতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। এগুলি হল ১২ মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের একটি আল্ট্রা ওয়াইড লেন্স এবং ৮ মেগাপিক্সেলের একটি টেলিফটো লেন্স। সেলফি তোলার জন্য ফোনটির সামনে থাকতে পারে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্টফেসিং ক্যামেরা।

স্যামসাং গ্যালাক্সি এস ২১ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ এসওসি অথবা এক্সিনস ২১০০ প্রসেসর ব্যবহার করা হতে পারে, সাথে থাকবে ৬‌ জিবি/৮ জিবি/ ১২৮ জিবি ২৫৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত অন বোর্ড স্টোরেজ। যদিও ফোনটিতে মাইক্রো এসডি কার্ড স্লট থাকবে না বলেই মনে করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy S21 FE ফোনে দেওয়া হতে পারে ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্টসহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। আশা করা হচ্ছে, ধুলো এবং জল থেকে সুরক্ষা দিতে ফোনটি আইপি ৬৮ রেটিংপ্রাপ্ত হবে।

সঙ্গে থাকুন ➥