Samsung Galaxy S22+ ও Galaxy S22 Ultra বিশ্বসেরা বৈশিষ্ট্য সহ আসছে, থাকবে সর্বোচ্চ ব্রাইটনেস

Avatar

Published on:

স্যামসাংয়ের আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Samsung Galaxy S22 আর মাসখানেকের মধ্যেই বাজারে পা রাখবে। ইতিমধ্যেই এই সিরিজটি সম্পর্কে একাধিক রিপোর্টে বিভিন্ন তথ্য প্রকাশ্যে আনা হয়েছে। অনুমান করা হচ্ছে, Samsung Galaxy S22 লাইনআপে থাকবে Samsung Galaxy S22, Galaxy S22+, Galaxy S22 Ultra/Note – এই তিনটি ফ্ল্যাগশিপ ফোন। লঞ্চের দিন এগিয়ে আসায় স্যামসাং এই স্মার্টফোনগুলির ওপর এখন শেষমুহূর্তের পরীক্ষাগুলি সেরে নিচ্ছে। এমনই একটি পরীক্ষার ফলাফল সম্প্রতি প্রকাশ্যে এসেছে, যার থেকে Samsung Galaxy S22+ ও Samsung Galaxy S22 Ultra ফোন দুটির ব্রাইটনেস লেভেল সম্পর্কে জানতে পারা গেছে। যারপর দাবি করা হচ্ছে, এই দুটি ফোনে সংস্থার আগের স্মার্টফোনগুলির তুলনায় সবচেয়ে বেশি ব্রাইটনেস দেখা যাবে।

Samsung Galaxy S22+ ও Samsung Galaxy S22 Ultra ফোনে পাওয়া যাবে সর্বোচ্চ ব্রাইটনেস লেভেল

স্যামমোবাইলের (SamMobile) একটি রিপোর্টে সংস্থার নিজস্ব ডেভলপমেন্ট ল্যাবে পরীক্ষা করা স্যামসাং গ্যালাক্সি এস২২ প্লাস ও স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোন দুটির টেস্ট রেজাল্ট ফাঁস হওয়ার বিষয়টি উঠে এসেছে। রিপোর্ট থেকে উঠে এসেছে, উভয় মডেলেরই সর্বোচ্চ ব্রাইটনেস লেভেল আগের স্যামসাং ফোনগুলির তুলনায় অনেকটাই বেশি হবে। জানা গেছে এই ফোনগুলির পিক ব্রাইটনেস ১,৭৫০ নিটস, এই ব্রাইটনেস লেভেলের মাধ্যমে আসন্ন গ্যালাক্সি ফোনের ডিসপ্লেগুলি শুধুমাত্র তাদের পূর্বসূরীদেরকেই পিছনে ফেলে দেবে না, তার সঙ্গে হয়ে উঠবে সবচেয়ে বেশি ব্রাইটনেস থাকা স্মার্টফোনগুলির মধ্যে অন্যতম। এছাড়া সামনে এসেছে যে, স্যামসাং গ্যালাক্সি এস২২ প্লাস ও গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনের স্ট্যান্ডার্ড ব্রাইটনেস লেভেল (অটো মোড চালু থাকলে) থাকবে ব্রাইটনেস ১,৫০০ নিট।

জানিয়ে রাখি, অ্যাপলের লেটেস্ট ও সবচেয়ে প্রিমিয়াম iPhone 13 Pro Max ফোনেই আপাতত সবচেয়ে বেশি ব্রাইটনেস পরিলক্ষিত করা যায়। হাই ব্রাইটনেস মোডে এই ফোনের ব্রাইটনেস পৌঁছায় ১,০০০ নিট এবং এর পিক ব্রাইটনেস হল ১,২০০নিট। তাই স্বাভাবিক ভাবেই বোঝা যাচ্ছে প্রকাশ্যে আসা তথ্যটি সঠিক হলে Samsung Galaxy S22 সিরিজের “প্লাস” ও “প্রো” মডেল দুটির ব্রাইটনেস লেভেল হবে সবচেয়ে বেশি (ফ্ল্যাগশিপ ফোনের ক্ষেত্রে)।

এছাড়া, আসন্ন Samsung Galaxy S22 সিরিজের স্মার্টফোনগুলি শুধুমাত্র রেকর্ড ভাঙা ব্রাইটনেস লেভেলই অফার করবে না, জানা গেছে Samsung Galaxy S22+ ও Samsung Galaxy S22 Ultra ফোন দুটিতে থাকবে অসাধারণ কনট্রাস্ট রেশিও ৩,০০০,০০০:১। এর ফলে ডিসিআই-পি৩ কালার গ্যামটের ১০০ শতাংশ লাভ করা যাবে, যার অর্থ ডিসপ্লেতে দেখতে পাওয়া রংগুলি আরও উজ্জ্বল হয়ে ধরা দেবে। বিশেষ করে এইচডিআর সাপোর্টিং কনটেন্ট গুলির রঙ আরও বেশি ফুটে উঠবে।

প্রসঙ্গত, Samsung Galaxy S22 হতে চলেছে এই সাউথ কোরিয়ান সংস্থার একটি কম্প্যাক্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন এবং এই ফোনে থাকবে ১০০০ নিট ব্রাইটনেস সমৃদ্ধ ডিসপ্লে। যেমনটা এর পূর্বসূরী Samsung Galaxy S21 ফোনেও দেখা গিয়েছিল। যদিও এই ফোনের ডিসপ্লের সাইজ ৬.০৬ ইঞ্চি, যা উল্লেখযোগ্যভাবে ছোট। অন্যদিকে, Samsung Galaxy S22+ ফোনে থাকবে ৬.৫৫ ইঞ্চির ডিসপ্লে ও Samsung Galaxy S22 Ultra ফোনের ডিসপ্লে সাইজ হবে ৬.৮১ইঞ্চি । এর সাথে এই ফোনটি এস-পেন (SPen) সাপোর্ট সহ আসবে।

সঙ্গে থাকুন ➥