Samsung Galaxy S22 Ultra ফোনের থাকবে দুটি ভার্সন, কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর সহ দেখা গেল Geekbench-এ

Avatar

Published on:

স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ সিরিজ Samsung Galaxy S22 – এর ওপর থেকে আগামী বছর ফেব্রুয়ারি মাসেই পর্দা সরবে বলে শোনা যাচ্ছে। এই সিরিজে অধীনে – Samsung Galaxy S22, Samsung Galaxy S22+ ও Samsung Galaxy S22 Ultra ফোনগুলির বাজারে পা রাখতে পারে। এর মধ্যে এই সিরিজের সবচেয়ে প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোন Samsung Galaxy S22 Ultra- কে নিয়ে বেশ কয়েকদিন ধরেই বিভিন্ন মহল থেকে নানা তথ্য উঠে আসছে। সম্প্রতি এক টিপস্টার দাবি করেছেন, এই ফোনটি Samsung Galaxy S22 Ultra-র পরিবর্তে Galaxy S22 Note নামে লঞ্চ হবে। নাম নিয়ে বিভ্রান্তির মধ্যেই এবার Samsung Galaxy S22 Ultra ফোনটিকে দেখা গেলো বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চে (Geekbench)। SM-S908N ও SM-908U মডেল নম্বর সহ স্যামসাংয়ের দুটি স্মার্টফোন গিকবেঞ্চের সাইটে তালিকাভুক্ত হয়েছে। মনে করা হচ্ছে এই মডেল নম্বর দুটি Samsung Galaxy S22 Ultra-র দুটি ভ্যারিয়েন্টের।

Samsung Galaxy S22 Ultra কে গিকবেঞ্চে খুঁজে পাওয়া গেল

স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনটিকে সর্বপ্রথম গিকবেঞ্চের সাইটে স্পট করেছে মাইস্মার্টপ্রাইস। তাদের প্রতিবেদন অনুযায়ী, গিকবেঞ্চ ৪-এ দেখতে পাওয়া SM-S908N মডেল নম্বর যুক্ত ফোনটি স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনের সাউথ কোরিয়ান ভার্সন হতে পারে। আর গিকবেঞ্চ ৫ – এ স্পট করা SM-908U মডেল নম্বরের স্মার্টফোনটি স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রার গ্লোবাল ভার্সন হওয়ার সম্ভাবনা রয়েছে। গিকবেঞ্চের লিস্টিং অনুযায়ী, এই ফোনে ব্যবহার করা হবে একটি স্ন্যাপড্রাগন চিপসেট, যার ক্লক স্পিড ৩.০ গিগাহার্টজ। উল্লেখ্য, এর আগে জানা গিয়েছিল, আমেরিকা ও ভারতীয় মার্কেটে আসা স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের ডিভাইসগুলিতে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর এবং অন্যান্য মার্কেটের জন্য এই ফোনে ব্যবহার করা হতে পারে এক্সিনস ২২০০ প্রসেসরটি।

Samsung Galaxy S22 Ultra ফোনে থাকবে এস পেন ( S Pen) সাপোর্ট

মাইস্মার্টপ্রাইসের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ইন্দোনেশিয়ান টেলিকম সার্টিফিকেশন সাইটে Samsung Galaxy S22 Ultra ফোনটি এস পেন সহ তালিকাভুক্ত হয়েছে। জানিয়ে রাখি, স্যামসাংয়ের নোট সিরিজের ফোনগুলির ইউএসপি ছিল এস পেন সাপোর্ট। অনেকদিনই হল স্যামসাং আর নোট সিরিজের ফোন বাজারে আনছে না। সর্বশেষ নোট সিরিজের ফোন হিসেবে Samsung Galaxy Note 20, ২০২০ সালে লঞ্চ হয়েছিল। এদিকে নতুন Samsung Galaxy S22 Ultra ফোনে এস পেন সাপোর্ট থাকার কারণে টিপস্টার ট্রন (Tron) সম্প্রতি দাবি করেছেন, এই ফোনটিকে ‘আল্ট্রা’-এর বদলে ডাকা হবে Samsung Galaxy S22 Note নামে।

প্রসঙ্গত, আর এক টিপস্টার স্নুপি (@_snoopytech) টুইট করে Samsung Galaxy S22 সিরিজের ফোনগুলির কালার অপশন, মেমরি ও স্টোরেজ ভ্যারিয়েন্টগুলি প্রকাশ করেছেন।

https://twitter.com/snoopytech/status/1468905318210019329?s=20

Samsung Galaxy S22 ও Samsung Galaxy S22+ ফোন দুটি ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ সহ আসতে পারে। পিংক গোল্ড, গ্রিন, ব্ল্যাক ও হোয়াইট – এই চারটি কালার অপশনে পাওয়া যেতে পারে ফোন দুটি।

অন্যদিকে Samsung Galaxy S22 Ultra ফোনটি দুটি ভ্যারিয়েন্টে উপলব্ধ হতে পারে। এগুলি হল – ১২ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ও ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। ডার্ক রেড, ব্ল্যাক ও হোয়াইট তিনটি কালারে বেছে নেওয়া যাবে এই ফোন।

সঙ্গে থাকুন ➥