Samsung Galaxy S22 Ultra ফোনের স্ক্রিনে সমস্যা, তড়িঘড়ি আপডেট আনার আশ্বাস সংস্থার

Avatar

Published on:

Galaxy S21 FE এর পর এবার আরেকটি নবাগত Samsung স্মার্টফোনের ডিসপ্লে ফিচার জনিত সমস্যা সামনে এল। আজ্ঞে হ্যাঁ! গত ১৭ই ফেব্রুয়ারি ভারতে আত্মপ্রকাশ করা Samsung Galaxy S22 Ultra স্মার্টফোনে সমস্যা দেখা দিয়েছে। কিছু ‘ফাস্ট-বায়ার’ এর মতানুযায়ী, উক্ত মডেলের এক্সিনস (Exynos) ভ্যারিয়েন্টে স্ক্রীন ফ্লিকারিং সংক্রান্ত সমস্যা দেখা দিচ্ছে। বিশেষত আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করার সময়ে এই সমস্যা ঘটছে বলে অভিযোগ করা হয়েছে। যদিও এই সমস্যার পিছনে থাকা কারণটি ঠিক কী তা এখনও প্রকাশ্যে আসেনি। তবে, Samsung Galaxy S22 সিরিজের এই হাই-এন্ড মডেলে যে প্রকৃতপক্ষেই স্ক্রিন ফ্লিকারিং ইস্যু আছে, তা অকপটে স্বীকার করেছে Samsung। একই সাথে, শীঘ্রই সফ্টওয়্যার আপডেট রিলিজ করার মাধ্যমে সমস্যার নিস্পত্তি ঘটানোর প্রতিশ্রুতিও দিয়েছে সংস্থার কর্মকর্তারা।

স্ক্রিন ফ্লিকারিং সমস্যায় ব্যতিব্যস্ত Samsung Galaxy S22 Ultra স্মার্টফোন ব্যবহারকারীরা, সমাধানের প্রতিশ্রুতি সংস্থার

টুইটার (Twitter) এবং রেডিট (Reddit) সহ অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে সামনে আসা রিপোর্ট অনুসারে, স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা স্মার্টফোনের ডিসপ্লে যখন WQHD বা ওয়াইড কোয়াড এইচডি (১৪৪০পি) রেজোলিউশন এবং স্ক্রিন মোডের পরিবর্তে ন্যাচারাল মোডে সেট করা থাকছে, তখনই ফ্লিকারিং ইস্যু দেখা দিচ্ছে। আবার, এই ঘটনার প্রামাণ্যতা দিয়ে এক ব্যবহারকারী একটি ভিডিও পোস্ট করেন টুইটারে, যাতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করে ফোন আনলক করার চেষ্টা করা মাত্রই স্ক্রিন গ্লিচ করতে দেখা গেছে। আবার আরেকজন ব্যক্তি জানিয়েছেন, ইউটিউবের মাধ্যমে ফোনে ভিডিও প্লে করা কালীনও এই একই সমস্যার সম্মুখীন হয়েছেন তিনি। এরূপ বেশ কয়েকটি দৃষ্টান্তের কথা পোস্টের মাধ্যমে শেয়ার করেছেন গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনের প্রথমসারির একাধিক গ্রাহক।

মূলত, প্রথম লট থেকে যারা Samsung Galaxy S22 Ultra কিনেছিলেন, তাদের মধ্যে কয়েকজন ডিসপ্লে ফ্লিকারিং ইস্যু সম্পর্কে সূচিত করেছিল সংস্থাকে। যদিও এই ঘটনার জন্য ভারত সহ অন্যান্য বাজারে ফোনটির প্রি-অর্ডারের কার্যক্রম স্থগিত করা হয়নি। বরং, সার্বিক ভাবে ২৫শে ফেব্রুয়ারি এবং ভারতে ১১ই মার্চ থেকে গ্যালাক্সি এস২২ সিরিজের টপ মডেলটিকে সেলে বিক্রির জন্য উপলব্ধ করে দেওয়া হবে বলে ঘোষণা করা হয়েছে।

GSMArena -এর একটি সাম্প্রতিক রিপোর্টে জানানো হয়েছে যে, স্ক্রিন দপদপ করে ওঠা বা গ্লিচ করার এই সমস্যা গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনের রিভিউ ইউনিটেও দেখা গিয়েছে। সুতরাং, শুধুমাত্র ভোক্তারা নন, সাথে রিভিউয়ারদেরও যথেষ্ট ভোগান্তির সম্মুখীন হতে হয়েছে। প্রসঙ্গত, কিছু গ্রাহক জানিয়েছেন যে, রিপ্লেসমেন্ট উইনিটেও সমস্যাটির পুনরাবৃত্তি ঘটেছে।

স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা স্মার্টফোনের বিরুদ্ধে আনা যাবতীয় অভিযোগ স্বীকার করে নিয়েছে। সাথে, সফ্টওয়্যার আপডেটের মাধ্যমে এর সমাধানের প্রতিশ্রুতিও দিয়েছে। এছাড়া, ব্যবহারকারীরা যাতে সাময়িক ভাবে এই সমস্যার থেকে রেহাই পান, তার জন্য স্যামসাং ফোরামের একজন অফিসিয়াল মডারেটর, ফোনের ডিসপ্লে রেজোলিউশন ফুল এইচডি প্লাস (১০৮০পি) -এ অথবা ভিভিড মোডে পরিবর্তন করার পরামর্শ দিয়েছেন।

(IMAGE)

সফ্টওয়্যার আপডেট রিলিজ করার ঘোষণা করা হলেও, তা ঠিক কতদিনে উপলব্ধ হবে সেই সম্পর্কে এখনও কিছু জানায়নি স্যামসাং। তবে, স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা যেহেতু পোর্টফোলিওর টপ-এন্ড মডেল, সেহেতু এই বিষয়টি বিবেচনায় রেখে সফ্টওয়্যার আপডেট আনতে স্যামসাং খুব একটা বেশি দেরি করবে না বলেই মনে হচ্ছে।

আগেই বলেছি, উল্লেখিত সমস্যাটি মূলত এক্সিনস ভ্যারিয়েন্টকে কেন্দ্র করে দেখা দিয়েছে। এবার, গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনের স্ন্যাপড্রাগন ভ্যারিয়েন্ট, যা কিনা ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্রে শীঘ্রই বিক্রির জন্য উপলব্ধ করা হবে, সেটিও এই একই ডিসপ্লে ফ্লিকারিং ইস্যু দ্বারা প্রভাবিত হবে কিনা তা এখনো স্পষ্ট নয়।

সঙ্গে থাকুন ➥