Samsung Galaxy S23 Ultra আসতে পারে 200 মেগাপিক্সেল ক্যামেরার সাথে, ফাঁস হল কোডনেম সহ অন্যান্য তথ্য

Avatar

Published on:

samsung-galaxy-s23-ultra-codename-model-numbers-leak-online-hint-at-imminent-launch

Samsung আগামী বছরের শুরুতে Galaxy S23 Ultra লঞ্চ করবে। তবে এখন থেকেই আসন্ন এই স্মার্টফোনের বিভিন্ন তথ্য সামনে আসছে। সম্প্রতি এর ফার্মওয়্যার ডেটা অনলাইনে ফাঁস হয়েছে। যার দরুন এই হ্যান্ডসেটের কোড নেম এবং মডেল নম্বর প্রকাশ্যে এসেছে, যা সত্বর লঞ্চেরই ইঙ্গিত দিচ্ছে। প্রসঙ্গত, দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্টটির এই ‘নেক্সট অফারিং’ ডিভাইসের কয়েকটি কী-ফিচারও ইতিমধ্যেই জনসম্মুখে এসে গেছে এক জনপ্রিয় লিকস্টারের হাত ধরে। জানা যাচ্ছে, আসন্ন Galaxy S23 Ultra স্মার্টফোন স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে। আর এতে হয়তো অঘোষিত ২০০ মেগাপিক্সেল ISOCELL HP2 ক্যামেরা সেন্সর এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

ফাঁস হল Samsung Galaxy S23 Ultra ফোনের কোড নেম ও মডেল নম্বর

টেক নিউজ পোর্টাল প্রাইসবাবা -এর সহযোগিতায়, বিশিষ্ট টিপস্টার পরাশ গুগলানি (Paras Guglani) আপকামিং স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা ফোনের ফার্মওয়্যার ডেটা ফাঁস করেছেন৷ এই ডিভাইস ‘DM3’ কোড নাম বহন করবে। আর এটির সাথে একাধিক মডেল নম্বর, যথা SM-S918, SM-S918BDS, SM-S918U, SM-S918U1, এবং SM-S918W যুক্ত আছে বলেও রিপোর্টে দাবি করা হয়েছে।

প্রসঙ্গত পূর্বে প্রকাশিত কয়েকটি রিপোর্টে উল্লেখ করা হয়েছিল যে, আলোচ্য হ্যান্ডসেটটি ২০২৩ সালের প্রথমার্ধে Samsung Galaxy S23 এবং Galaxy S23+ মডেলের সাথেই একত্রে লঞ্চ হবে। যদিও স্যামসাং স্বয়ং এখনও পর্যন্ত গ্যালাক্সি এস২৩ সিরিজের লঞ্চের বিষয়ক কোনও বিবরণ শেয়ার করেনি।

তবে সাম্প্রতিক একটি লিক অনুসারে, আসন্ন স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের সাথে আসবে। এতে হয়তো সংস্থার নিজস্ব তথা অঘোষিত ২০০ মেগাপিক্সেল ISOCELL HP2 ক্যামেরা সেন্সর ব্যবহার করা হতে পারে। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য স্যামসাংয়ের এই ফ্ল্যাগশিপ ডিভাইসে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকতে পারে, এর ওজন হবে প্রায় ২২৮ গ্রাম।

সর্বোপরি চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ১,০৯,৯৯৯ টাকার প্রারম্ভিক প্রাইজ ট্যাগের সাথে আগত Samsung Galaxy S22 Ultra মডেলের উত্তরসূরি হিসাবে Galaxy S23 Ultra আত্মপ্রকাশ করবে। ফলে বিদ্যমান হ্যান্ডসেটের তুলনায় আসন্ন মডেলে একাধিক আপগ্রেডেড ফিচার বিদ্যমান থাকবে বলেই আমাদের আশা।

সঙ্গে থাকুন ➥