Samsung Galaxy Z Fold 4 আসছে কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী প্রসেসর সহ, নিশ্চিত করল Geekbench

Published on:

Samsung গত কয়েক বছরেই তাদের Z Fold এবং Z Flip সিরিজের ফোল্ডেবল ডিভাইসগুলির জন্য গ্রাহকদের মধ্যে যথেষ্ট জনপ্রিয় হয়ে উঠেছে। বর্তমানে সংস্থাটি তাদের পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল ফোনগুলি বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে Samsung Galaxy Z Fold 4 এবং Galaxy Z Flip 4 হ্যান্ডসেট দুটি। এই আপকামিং মডেলগুলি আগামী ১০ আগস্ট বাজারে আত্মপ্রকাশ করবে বলেও জানা গেছে। প্রসঙ্গত, Galaxy Z Flip 4 মডেলটি গত মাসে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে উপস্থিত হয়েছিল, যা থেকে এর প্রধান স্পেসিফিকেশনগুলি সম্পর্কে জানা গিয়েছিল। আর এখন, Samsung Galaxy Z Fold 4-কেও এই একই বেঞ্চমার্কিং ওয়েবসাইটে খুঁজে পাওয়া গেছে। আসুন গিকবেঞ্চ থেকে আপকামিং হ্যান্ডসেটটি সম্পর্কে কি কি তথ্য প্রকাশ্যে এল জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Z Fold 4-কে দেখা গেল Geekbench-এর ডেটাবেসে

SM-F936U মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফোনটি গিকবেঞ্চ (Geekbanch)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। এর তালিকাটি প্রকাশ করে যে, এটিতে একটি অক্টা-কোর প্রসেসর রয়েছে, যার একটি কোরের ক্লক স্পিড ৩.১৯ গিগাহার্টজ, তিনটি কোর ২.৭৫ গিগাহার্টজে রান করে এবং বাকি চারটি কোর ২.০২ গিগাহার্টজ গতিতে চলে। প্রসেসরটির সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৭৩০ (Adreno 730) জিপিইউ যুক্ত। আর এগুলি দেখে ধরে নেওয়া যায় যে ডিভাইসটি লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ ফ্ল্যাগশিপ চিপসেটটি দ্বারা চালিত হবে।

এছাড়া তালিকাটি থেকে আরও জানা গেছে যে, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪-এ ১২ জিবি র‍্যাম পাওয়া যাবে এবং এটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ (OneUI 4.1) কাস্টম স্কিনে রান করবে। তালিকাটি এই ফোল্ডেবল ফোনের আর কোনও বিশদ বিবরণ প্রকাশ করেনি, তবে জনপ্রিয় টিপস্টার যোগেশ ব্রার ইতিমধ্যেই ডিভাইসটির কয়েকটি প্রধান স্পেসিফিকেশন ফাঁস করেছেন।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy Z Fold 4 Expected Specifications)

পূর্ববর্তী লিক অনুসারে, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফোনে ৭.৬ ইঞ্চির কিউএক্সজিএ+ অ্যামোলেড (AMOLED) ফোল্ডেবল ডিসপ্লে এবং ৬.২ ইঞ্চির এইচডি+ অ্যামোলেড কভার ডিসপ্লে থাকবে। বাইরের এবং ভিতরের উভয় ডিসপ্লেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। এটি ১২ জিবি/ ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি/ ৫১২ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে

ফটোগ্রাফির জন্য, Galaxy Z Fold 4-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর উপস্থিত থাকবে, যা একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৩x জুম সহ ১২ মেগাপিক্সেলের আরেকটি টেলিফটো সেন্সরের সাথে যুক্ত হবে। আবার হ্যান্ডসেটের ভেতরের ফোল্ডেবল স্ক্রিনে ১৬ মেগাপিক্সেলের আন্ডার-ডিসপ্লে ক্যামেরা এবং কভার ডিসপ্লের ওপরে ১০ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার দেওয়া হবে। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy Z Fold 4-এ ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৪০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হবে।

সঙ্গে থাকুন ➥