ভারতে প্রথম মহিলা পরিচালিত মোবাইল স্টোর খুলল Samsung, PoweringDigitalIndia-র দিকে আরো এক ধাপ

Avatar

Published on:

এখন পুরুষদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে চলেছে নারীরা। সেক্ষেত্রে নারীদের জয়যাত্রা একধাপ এগোতে তথা নিজের জেন্ডার ফ্রেন্ডলি ক্রেডেনশিয়াল বাড়াতে, ভারতে প্রথম মহিলাদের দ্বারা পরিচালিত মোবাইল স্টোর খুলল Samsung (স্যামসাং)। জনপ্রিয় সংস্থার এই পদক্ষেপটি সাম্প্রতিক সময়ে উদযাপিত আন্তর্জাতিক নারী দিবসের একটি অংশ বলে মনে হচ্ছে। তবে এটি #PoweringDigitalIndia উদ্যোগেরও অংশ বটে। আসুন এখন Samsung-এর এই মহিলা পরিচালিত স্টোর সম্পর্কে খুঁটিনাটি জেনে নিই…

Samsung-এর এই মহিলা পরিচালিত স্টোরের বিবরণ

নতুন স্যামসাং মোবাইল স্টোরটি গুজরাটের আহমেদাবাদে খোলা হয়েছে এবং এর লক্ষ্য ভারতীয় মহিলাদের শক্তির প্রচারের মাধ্যমে উপমহাদেশে সংস্থার বাজারের অংশীদারিত্ব বাড়ানো। এক্ষেত্রে নতুন স্যামসাং স্মার্ট ক্যাফে গ্রাহকদের মহিলা কর্মীদের সেটআপসহ একটি অনন্য কেনাকাটার অভিজ্ঞতা প্রদান করবে। আর স্টোর ম্যানেজার, স্যামসাং এক্সপেরিয়েন্স কনসালট্যান্টস এবং অন্যান্য কর্মীরা ‘স্যামসাং গ্যালাক্সি’ (Samsung Galaxy) ইকোসিস্টেমের ওপর প্রশিক্ষণের পাশাপাশি অ্যাকাউন্টিং, ইনভেন্টরি ম্যানেজমেন্ট এবং গ্রাহক পরিষেবাসহ অন্যান্য বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত হয়ে থাকবে।

শুধু তাই নয়, এইসব কর্মীদের জন্য এমপ্লয়ি রিসোর্স গ্রুপ (ERG) এবং ওমেন ইন স্যামসাং ইলেকট্রনিক্স (WISE)-এর সমর্থন থাকবে যা নারীদের পেশাগতভাবে এবং ব্যক্তিগত জীবনে সাহায্য করবে।

মহিলা পরিচালিত স্টোর সম্পর্কে সংস্থার বক্তব্য

স্যামসাং দক্ষিণ-পশ্চিম এশিয়ার প্রেসিডেন্ট এবং সিইও কেন কং-এর একটি বিবৃতি অনুযায়ী, কোম্পানি ভারতে প্রথম মহিলা পরিচালিত মোবাইল স্টোর স্থাপন করতে পেরে উচ্ছ্বসিত এবং তারা মহিলা টিম দ্বারা উপস্থাপিত নতুন সম্ভাবনার বিষয়ে আত্মবিশ্বাসী। সেক্ষেত্রে মোবাইল স্টোরটি স্যামসাংয়ের মূল্যবোধের সাথে তাল মিলিয়ে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পরবর্তী প্রজন্মের নারীদের এগিয়ে নিয়ে যাবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥