Samsung Pro Plus, Evo Plus: ৫১২ জিবি পর্যন্ত নতুন মাইক্রো এসডি কার্ড লঞ্চ করল স্যামসাং

Avatar

Published on:

একটা সময় ছিল যখন মেমোরি কার্ড ছাড়া ফোনে কোনো ডেটা সংরক্ষণ করার কথা ভাবাই যেত না। কিন্তু ক্রমেই আধুনিক প্রযুক্তির ওপর ভিত্তি করে ফোনের ইন্টারনাল স্টোরেজ প্রচুর পরিমাণে বাড়লেও মেমোরি কার্ডের গুরুত্ব এখনও কমেনি। ফোন ছাড়াও ক্যামেরার ক্ষেত্রে এখন মেমোরি কার্ডের ব্যবহার অনেক বেশি। আপনি যদি আপনার কোনো ডিভাইসের জন্য নতুন মেমোরি কার্ড কিনতে চান, তাহলে সদ্য বাজারে পা রাখা Samsung Pro Plus বা Evo Plus বেছে নিতে পারেন। নতুন এই মেমোরি কার্ডগুলিতে রিড অ্যান্ড রাইট স্পিড বৃদ্ধি করার পাশাপাশি স্থায়িত্ব বাড়ানো হয়েছে। পাশাপাশি মেমোরি কার্ডগুলি ১০ বছরের ওয়্যারেন্টি সহ এসেছে।

Samsung Pro Plus ও Evo Plus ফিচার

স্যামসাং প্রো প্লাস মাইক্রো এসডি কার্ডটি ১২৮ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি’র তিনটি ভ্যারিয়েন্টে এসেছে। অন্যদিকে, স্যামসাং ইভিও প্লাস মেমোরি কার্ডটি ৬৪ জিবি, ১২৮ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। উল্লেখ্য, উভয় মাইক্রো এসডি ব্লু ওয়েভ ডিজাইনে তৈরি হয়েছে।

সব ক’টি মেমোরি কার্ড মোবাইল ডিভাইস, অ্যাকশন ক্যামেরা ও ড্রোনের জন্য একেবারে আদর্শ। এতে আছে ছ’টি সুরক্ষা। পূরবর্তী প্রজন্মের মেমোরি কার্ডগুলির চেয়ে দু’টি অতিরিক্ত আস্তরণের সুরক্ষা দেওয়া হয়েছে। যার ফলে জল, তীব্র উত্তাপ, এক্স-রে ও চুম্বক শক্তিতেও কার্ডগুলি সুরক্ষিত থাকবে।

প্রো প্লাস মাইক্রো এসডি কার্ডগুলি বিশেষভাবে কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য ডিজাইন করা হয়েছে। অত্যন্ত দ্রুততার সঙ্গে এতে ফাইল কপি হয়। এটির রিড অ্যান্ড রাইট স্পিড যথাক্রমে ১৬০এমবি/সেকেন্ড ও ১২০এমবি/সেকেন্ড।

ইভিও প্লাস মাইক্রো এসডি কার্ডটি অত্যন্ত নির্ভরযোগ্য। এটিকে দৈনন্দিন ব্যবহারের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। এটি ১২০এমবি/সেকেন্ড পর্যন্ত ট্রান্সফার স্পিড অফার করে এবং আগের ভার্সনের তুলনায় ১.৩ গুণ দ্রুত সিকোয়েন্সিয়াল রিড স্পিড প্রদান করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥