Samsung আনছে নতুন ওয়্যারলেস চার্জিং স্টেশন, পেল FCC থেকে ছাড়পত্র

Avatar

Published on:

Samsung SmartThings Wireless Charging Station bags FCC certification

মোবাইল প্রস্তুতকারী সংস্থা Samsung এর একটি নতুন ওয়্যারলেস ডিভাইস আমেরিকার ‘ফেডারাল কমিউনিকেশন কমিশন’ (FCC) থেকে ছাড়পত্র পেল। সাম্প্রতিককালে স্যামসাং ব্র্যান্ডের বিভিন্ন প্রোডাক্ট সম্পর্কে যে সমস্ত লিক প্রকাশিত হচ্ছিল, তার মধ্যে এটি অন্যতম। এই ওয়্যারলেস ডিভাইসটি আসলে স্যামসাংয়ের নতুন চার্জিং স্টেশন, যা নাম দেওয়া হয়েছে SmartThings ।

এফসিসি সাইটে EP-P9500 মডেল নম্বর সহ চার্জিং স্টেশনটি অন্তর্ভুক্ত হয়েছে। পাশাপাশি আপকামিং ডিভাইসটিকে নিয়ন্ত্রক সংস্থার দ্বারা পরীক্ষা করা হচ্ছে এমন একটি ছবি প্রকাশিত হয়েছে সাইটে। চলুন ডিভাইসটি সম্পর্কে কি কি তথ্য সামনে আসলো দেখে নেওয়া যাক।

সার্টিফিকেশন সাইটের ছবিতে দেখা গেছে স্মার্ট থিংস ওয়্যারলেস চার্জিং ডিভাইসটি একটি পরীক্ষার বেঞ্চে রাখা হয়েছে এবং এর ওপর তিনটি জিওমেট্রিক অ্যাক্সেস রয়েছে। তবে এর পুরো সেটআপ স্পষ্টভাবে বোঝা যাচ্ছে না। কিন্তু অনুমান করা যায় ডিভাইসটি আয়তক্ষেত্রাকার এবং এর ধারগুলি গোলাকৃতির হবে। এছাড়া ছবি দেখে আরো মনে করা হচ্ছে চার্জিং স্টেশন প্যাডটির চারপাশে গ্রে কালারের পুরু ফ্রেম থাকবে।

আবার ছবিতে স্পষ্ট Samsung SmartThings ওয়্যারলেস চার্জিং স্টেশনের সামনে এবং পেছনের দিক চকচকে ব্ল্যাক ম্যাটেরিয়ালের তৈরি। এছাড়া এফসিসি সার্টিফিকেশন সাইট থেকে ডিভাইসটি সম্পর্কে অন্য কোনো তথ্য সামনে আসেনি। তবে আশা করা যায় এতে জিগবি, ব্লুটুথ এলই, ওয়াইফাই সাপোর্ট এবং ওয়্যারলেস পাওয়ার ট্রান্সফার ফিচার থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥