ভারতে লঞ্চ হল Sony SRS-NB10, SNB-NS7, Sony WLA-NS7 ওয়্যারলেস নেকব্যান্ড স্পিকার ও ট্রান্সমিটার

Published on:

ভারতে আত্মপ্রকাশ করল Sony-র একগুচ্ছ অডিও প্রোডাক্ট। এগুলি হল Sony SRS-NB10 , Sony SNB-NS7 ওয়্যারলেস নেকব্যান্ড স্পিকার এবং Sony WLA-NS7 ওয়্যারলেস ট্রান্সমিটার। ওয়ার্ক ফ্রম হোম এবং বাড়িতে বসে মুভি হলের অভিজ্ঞতা অফার করার জন্য জনপ্রিয় অডিও প্রোডাক্ট প্রস্তুতকারী সংস্থা সোনির তরফ থেকে নিয়ে আসা হয়েছে অত্যাধুনিক ক্ষমতাসম্পন্ন এই ডিভাইসগুলি। এরমধ্যে Sony SRS-NB10 নেকব্যান্ড স্পিকারের মাধ্যমে ব্যবহারকারী কল করার সময় মিউজিকও শুনতে পারবেন। অন্যদিকে, Sony SNB-NS7 স্পিকারের সাথে WLA-NS7 ওয়্যারলেস ট্রান্সমিটার যুক্ত হলে ডলবি সাউন্ড কোয়ালিটি অফারের মাধ্যমে ব্যবহারকারীকে সিনেমাহলের অভিজ্ঞতা দিতে সক্ষম। এখানে বলে রাখি, এই ওয়্যারলেস ট্রান্সমিটারটি সোনির অন্যান্য অডিও প্রোডাক্ট যেমন Sony WF-1000XM3, Sony WH-1000XM4, Sony WH-XB700, এবং Sony WI-1000XM2 হেডফোনের সাথেও কাজ করবে। চলুন দেখে নেওয়া যাক Sony SRS-NB10, Sony SNB-NS7 ওয়্যারলেস নেকব্যান্ড স্পিকার এবং Sony WLA-NS7 ওয়্যারলেস ট্রান্সমিটারের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Sony SRS-NB10, Sony SNB-NS7 ওয়্যারলেস নেকব্যান্ড স্পিকার এবং Sony WLA-NS7 ওয়্যারলেস ট্রান্সমিটারের দাম ও লভ্যতা

ভারতে সোনি এসআরএস-এনবি১০ এবং সোনি এসএনবি-এনএস৭ ওয়্যারলেস নেকব্যান্ড স্পিকারের দাম ধার্য করা হয়েছে যথাক্রমে ১১,৯৯০ টাকা এবং ২২,৯৯০ টাকা। অন্যদিকে, ওয়্যারলেস ট্রান্সমিটারটির দাম রাখা হয়েছে ৫,৬৯০ টাকা। সোনি সেন্টার ছাড়াও জনপ্রিয় ই-কমার্স সাইট অ্যামাজন শপ এবং অন্যান্য ইলেকট্রনিক্স স্টোরে এটি আগামী ২৮ জানুয়ারি থেকে উপলব্ধ হবে। এখানে জানিয়ে রাখি, সোনি এসআরএস-এনবি১০ স্পিকারটি গত বছরের জুলাই মাসে এবং সোনি এসএনবি-এনএস৭ ওয়্যারলেস নেকব্যান্ড স্পিকার অক্টোবর মাসে ইউএসএতে লঞ্চ করেছিল।

Sony SRS-NB10 ওয়্যারলেস নেকব্যান্ড স্পিকারের স্পেসিফিকেশন

নতুন সোনি এসআরএস-এনবি১০ ওয়্যারলেস নেকব্যান্ড স্পিকারে বুষ্টেড বেস উৎপন্ন করার জন্য রয়েছে একটি ফুল-রেঞ্জ স্পিকার। সংস্থার দাবি, বাড়ি থেকে অফিস করার জন্য অনলাইন কনফারেন্সের উপযুক্ত করে এটিকে তৈরি করা হয়েছে। এর দুটি হাই কোয়ালিটির মাইক্রোফোন প্রিসাইজ ভয়েজ পিকআপ টেকনোলজি সাপোর্ট করবে। ফলে কল করার সময় ইকো কম হবে এবং ক্লিয়ার ভয়েজ শোনা যাবে। এছাড়া, নয়া স্পিকারে একটি মাইক্রোফোন মিউট বটন, টাচ সেন্সেটিভ ভলিউম রকার এবং প্লে/ পজ বটন উপলব্ধ।

এবার আসা যাক স্পিকারটির ব্যাটারি প্রসঙ্গে। সংস্থার দাবি, ইউএসবি টাইপ সি পোর্টের মাধ্যমে এটিকে একবার চার্জ করলে ২০ ঘন্টা পর্যন্ত একটানা ব্যবহার করা যাবে। তদুপরি, স্পিকারটি ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসায় এটিকে মাত্র ১০ মিনিট চার্জ করলে এক ঘন্টা পর্যন্ত প্লে টাইম অফার করবে। তাছাড়া, জল থেকে সুরক্ষা দিতে সোনি এসআরএস-এনবি১০ ওয়্যারলেস নেকব্যান্ড স্পিকার আইপিএক্স৪ রেটিং প্রাপ্ত।

Sony SNB-NS7 ওয়্যারলেস নেকব্যান্ড স্পিকারের স্পেসিফিকেশন

সোনির দ্বিতীয় নেকব্যান্ড স্পিকারটির স্পেসিফিকেশন প্রসঙ্গে বলতে গেলে, ডলবি অ্যাটমস সাউন্ড টেকনোলজি এবং ৩৬০ ডিগ্রী স্পেশিয়াল সাউন্ড পার্সোনালাইজ অ্যাপের মাধ্যমে সোনি এসএনবি-এনএস৭ ওয়্যারলেস নেকব্যান্ড স্পিকারটি সিনেমাটিক সাউন্ড উৎপন্ন করতে সক্ষম। সংস্থার দাবি, ডলবি অ্যাটমস টেকনোলজি সাপোর্ট সহ আসা এটি বিশ্বের প্রথম স্পিকার যা সোনি ব্রাভিয়া এক্সআর মডেলের টেলিভিশনের সাথে ব্যবহার করা যাবে। এছাড়া, ট্রুলি পার্সোনালাইজড এক্সপেরিয়েন্স দেওয়ার জন্য ৩৬০ স্পেশিয়াল সাউন্ড পার্সোনাল স্মার্টফোন অ্যাপটি ব্যবহারকারীর কানের ছবি তুলে অনন্য শ্রবণ বৈশিষ্ট্য বিশ্লেষণ করতে সক্ষম।

নতুন সোনি এসএনবি-এনএস৭ ওয়্যারলেস নেকব্যান্ড স্পিকারটির আরেকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো এটিকে ওয়্যারলেস ট্রান্সমিটারের সাথে যুক্ত করা সম্ভব । এর জন্য প্রথমে সোনি ওয়্যারলেস ট্রান্সমিটারটিকে ইউএসবি কেবল এবং অপটিক্যাল কেবলের মাধ্যমে টিভির সাথে কানেক্ট করতে হবে। তারপর সনি ওয়্যারলেস নেকব্যান্ড স্পিকারটি ব্লুটুথের মাধ্যমে ট্রান্সমিটারের সাথে যুক্ত হবে। এখানে বলে রাখি, আল্টিমেট পার্সোনাল সিনেমা এক্সপেরিয়েন্স দেওয়ার জন্য ডলবি অ্যাটমস সাউন্ড টেকনোলজির পাশাপাশি স্পিকারটিতে রয়েছে এক্স-ব্যালেন্সড স্পিকার ইউনিট।

সংস্থার দাবি, একবার চার্জে স্পিকারটি ১২ ঘন্টা পর্যন্ত একটানা ব্যবহার করা যাবে। স্পিকারটি ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসায় ইউএসবি টাইপ সি পোর্টের মাধ্যমে ১০ মিনিট চার্জে এক ঘন্টা পর্যন্ত প্লে টাইম অফার করবে। পরিশেষে বলি, জল থেকে সুরক্ষা দিতে এটি আইপিএক্স৪ রেটিং প্রাপ্ত।

সঙ্গে থাকুন ➥