Suzuki Saluto 125: রেট্রো থিমের স্কুটার নিয়ে এল সুজুকি, ইঞ্জিন জাপানে বিশেষভাবে তৈরি

Avatar

Published on:

Suzuki Saluto 125 নতুন অবতারে আত্মপ্রকাশ করল৷ ভারতের বাজারে উপলব্ধ Access 125-এর উপর ভিত্তি করে তৈরি স্যালুটোর আপডেটেড মডেল তাইওয়ানের বাজারে লঞ্চ করেছে সুজুকি৷ ডিজাইনের পাশাপাশি ফিচারের নিরিখেও Access-এর সাথে বহুলাংশে ফারাক রয়েছে Saluto 125-এর। স্কুটারটির স্পেসিফিকেশন, ফিচার ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

সুজুকি স্যালুটো ১২৫ : ডিজাইন ও ফিচার্স (Suzuki Saluto 125 : Design & Features)

সুজুকি স্যালুটো ১২৫ দু’টি নতুন রঙের বিকল্পে হাজির হয়েছে – লুকা গ্রীন এবং জেনোয়া রেড। চিরাচরিত রেট্রো থিম শোভিত করা হয়েছে স্কুটারটিতে। একাধিক বডিপার্ট যেমন ফ্রন্ট অ্যাপ্রন, হেডল্যাম্প, স্পিডোমিটার বেজেল এবং রিয়ার ভিউ মিররে ক্রোমের ছোঁয়া দেওয়া হয়েছে।

স্কুটারটির ফিচারের তালিকায় রয়েছে কিলেস ইগনিশন এবং আনলক, এক্সটার্নাল ফুয়েল ফিলার ক্যাপ, মাল্টিফাংশন ইগনিশন স্লট, ডিআরএল সহ এলইডি হেডলাইট, আয়তাকার এলইডি টেল লাইট, এলইডি পজিশন ল্যাম্প, একটি সিঙ্গেল পিস সিট, ফুটবোর্ডে অ্যান্টি স্কিড স্ট্রিপ, ৫ ভোল্ট/২ অ্যাম্পিয়ার ইউএসবি চার্জিং পোর্ট, ও সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার৷

সুজুকি স্যালুটো ১২৫ : ইঞ্জিন স্পেসিফিকেশন (Suzuki Saluto 125 : Engine Specification)

সুজুকি স্যালুটো ১২৫-এ দেওয়া হয়েছে ১২৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-কুল্ড ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন৷ যা জাপানে সংস্থার ইকো পারফরম্যান্স প্রযুক্তিতে তৈরি৷ এটি ৮.৮ পিএস শক্তি এবং ৯.৬ এনএম টর্ক উৎপন্ন করবে৷

সুজুকি স্যালুটো ১২৫ : দাম (Suzuki Saluto 125 : Price)

সুজুকি স্যালুটো ১২৫ -এর দাম তাইওয়ানে ভারতীয় মুদ্রায় ২.১৪-২.২৪ লক্ষ টাকা। এদেশে স্কুটারটি আদৌ লঞ্চ হবে কিনা তা অজানা৷ তবে দেশীয় বাজারে উপলব্ধ এই শ্রেণীর ফ্যামিলি স্কুটারের মধ্যে রয়েছে TVS Jupiter 125 ও Suzuki Access 125।

সঙ্গে থাকুন ➥